মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ জুলাই ২০১৭, ৮ শ্রাবণ ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ঠাকুরগাঁও শহরে হাঁটু পানি

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫, ০৩:৩৩ পি. এম.
ঠাকুরগাঁও শহরে হাঁটু পানি

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও॥ পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থার অভাব ও নিয়মিত পরিষ্কার পরিচ্ছন্ন না করায় ঠাকুরগাঁও শহরের ড্রেনগুলো কোন কাজে আসছেনা। সামান্য বৃষ্টিতে শহরের চৌরাস্তাসহ বিভিন্ন মহল্ল¬¬ায় পানি জমে চলাচলের অসুবিধা সৃষ্টি হচ্ছে।

ঠাকুরগাঁও পৌর এলাকার ১২টি ওয়ার্ডে পর্যাপ্ত ড্রেন নেই। ড্রেনেজ ব্যবস্থার অভাবে বৃষ্টির পানি নিষ্কাশিত হচ্ছেনা। নিয়মিত ড্রেনগুলো পরিষ্কার না করায় সেগুলো পানি নিষ্কাশনে ভূমিকা রাখতে পারছেনা। রবিবার দিনব্যাপী অবিরাম ভারী বৃষ্টিতে শহরের চৌরাস্তা, বিসিক শিল্পনগর, গোধুলী বাজার, স্টেশনরোড, খালপাড়া, ইসলামবাগ, মুসলিম নগর, জমিদারপাড়া, শান্তিনগর ও হাজীপাড়া মহল্ল¬¬ার বাসিন্দারা পানি বন্দি হয়ে পড়ছে।

শহরের চৌরাস্তা মোড় থেকে পশ্চিমে টাঙ্গন নদী পর্যন্ত ড্রেনটি ভেঙ্গে পড়ায়, বিসিক শিল্পনগরী এলাকার পানি নিষ্কাশনের পূর্ব পাশের কালভার্টটি বন্ধ করে হাসকিং মিল নির্মাণ করায় এবং দক্ষিণ পার্শ্বে পলিটেকনিক ইন্সটিটিউট গড়ে উঠায় বর্ষার পানি নিষ্কাশিত হচ্ছে না। একই কারণে শিল্পনগরীর কর্মকর্তা কর্মচারীরা বৃষ্টির দিনে হাঁটু পানির কারণে অফিস করতে পারছেনা।

ঠাকুরগাঁও পৌর শহরের বসিরপাড়া মহল্ল¬¬ার বাসিন্দা আবুল কাশেম জানান, ওই মহল্লায় পানি নিষ্কাশনের জন্য কোন ড্রেন নেই। পূর্বে নির্মিত ড্রেনের মুখ কিছু সংখ্যক লোক বন্ধ করে নতুন নতুন ঘরবাড়ি তৈরি করায় সেসব ড্রেন বন্ধ হয়ে গেছে। একই অবস্থা শহরের ১২টি ওয়ার্ডের। আর ড্রেনেজ ব্যবস্থার অভাবে সামান্য বৃষ্টিতে বাসিন্দাদের বাড়ি ঘরে পানি জমে থাকে। এতে পথচারী সহ পৌরবাসীর দুর্ভোগের অন্ত নেই।

এ ব্যাপারে পৌর মেয়র এসএমএ মঈন জানান, ড্রেনের মুখগুলো কিছু সংখ্যক বাসিন্দা বন্ধ করে দেওয়ায় পানি নিষ্কাশিত হচ্ছে না। তিনি আরো জানান, অর্থ বরাদ্দ পেলে অগ্রাধিকার ভিত্তিতে সকল মহল্ল¬¬ায় ড্রেন নির্মাণ করা হবে।

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫, ০৩:৩৩ পি. এম.

৩০/০৮/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: