২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেল ঘোষণার দাবিতে বাকৃবিতে কর্মবিরতি


শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেল ঘোষণার দাবিতে বাকৃবিতে কর্মবিরতি

বাকৃবি সংবাদদাতা ॥ বিশ্ববিদ্যালয় শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেল ঘোষণা এবং প্রস্তাবিত অষ্টম জাতীয় পে-স্কেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মর্যাদার অবমূল্যায়নের প্রতিবাদে গতকাল রবিবার ৩ ঘণ্টা কর্মবিরতি এবং অবস্থান ধর্মঘট পালন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষকরা। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশন পূর্ব ঘোষণা অনুযায়ী বাকৃবিতে শিক্ষক সমিতির উদ্যোগে এ কর্মসূচি পালন করেন শিক্ষকরা।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকরা সকাল ১০টায় ক্লাস বর্জন করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনের করিডোরে ৩ ঘণ্টা অবস্থান ধর্মঘট পালন করেন। শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খন্দকার শরিফুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ড. মো. আফজাল হোসেন, মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গিয়াস উদ্দিন আহমেদ, সাবেক ডিন অধ্যাপক ড. মো. ইদ্রিস মিয়া, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো মনিরুজ্জামান, ডেইরি বিজ্ঞান বিভঅগের অধ্যাপক ড. মো. নুরুল ইসলাম প্রমূখ। শিক্ষকদের কর্মবিরতির জন্য বিশ্ববিদ্যালয়ের ৬ টি অনুষদে সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত কোনো ক্লাস অনুষ্ঠিত হয়নি তবে পরীক্ষা সমূহ কর্মবিরতির আওতামুক্ত ছিল।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের স্বতন্ত্র পে-স্কেলসহ চার দফা দাবিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক ফেডারেশনের কর্মসূচি অংশ হিসেবে সারা দেশে সকল বিশ্ববিদ্যালয়ে একসাথে চলতি মাসের ৯, ১৬ এবং ২৩ তারিখ ৩ ঘণ্টা করে কর্মবিরতি পালন করে শিক্ষককরা।