২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অস্ট্রিয়ায় লরিতে পাওয়া শিশুরা সুস্থ হয়ে উঠছে


অস্ট্রিয়ায় লরিতে পাওয়া শিশুরা সুস্থ হয়ে উঠছে

অনলাইন ডেস্ক॥ অস্ট্রিয়ার যে ছোট লরিটি থেকে ছাব্বিশজন অভিবাসন প্রত্যাশীর সঙ্গে যে তিনটি শিশুকে উদ্ধার করা হয়েছিল, তারা ক্রমেই সুস্থ হয়ে উঠছে বলে কর্মকর্তারা জানিয়েছেন।

একটি লরি থেকে ৭১ জনের মৃতদেহ উদ্ধারের একদিন পরই ওই লরিটির সন্ধান মেলে। পাঁচ থেকে ছয় বছর বয়সী ওই শিশুদের অচেতন অবস্থায় উদ্ধার করেছিল অস্ট্রিয়ার পুলিশ। তারা প্রত্যেকেই মারাত্মক পানিশূন্যতায় ভুগছিল। চিকিৎসকরা বলছেন, এভাবে আরো কিছুক্ষণ থাকলে তাদের হয়তো আর বাঁচানো যেত না। তবে হাসপাতালে শিশুরা ক্রমেই সুস্থ হয়ে উঠছে। ওই গাড়িটিতে থাকা ছাব্বিশজন অভিবাসী সিরিয়া, আফগানিস্তান আর বাংলাদেশ থেকে এসেছে এবং জার্মানি যাবার চেষ্টা করছিল বলে তারা পুলিশকে জানিয়েছে। পুলিশ ধাওয়া করে লরিটির রোমানিয়ান চালককে গ্রেপ্তার করেছে।

গত সপ্তাহে আরেকটি লরিতে ৭১ জনের মৃতদেহ পাওয়ার ঘটনায়, চারজনকে গ্রেপ্তারের পর একমাসের রিমান্ডে নিয়েছে পুলিশ। এদের মধ্যে তিনজন বুলগেরিয়ান আর একজন আফগান নাগরিক। তাদের স্ব স্ব দেশে পাঠিয়ে দেয়ার জন্য পুলিশ আদালতে আবেদন করবে বলে ধারণা করা হচ্ছে। ইউরোপে শরণার্থীদের ঢল অব্যাহত রয়েছে। মাত্র দুইদিন আগে লিবিয়ায় নৌকাডুবিতে দুইশর বেশি মানুষ নিহত হয়েছে ধারণা করা হচ্ছে। এ মাসেই শুধুমাত্র হাঙ্গেরিতে চল্লিশ হাজারের শরণার্থী এসেছে বলে দেশটি জানিয়েছে। এদিকে শরণার্থীদের সমর্থনে জার্মানির শহর ড্রেসডেনে শনিবার হাজার হাজার মানুষ শান্তিপূর্ণ মিছিল করেছে।

মিছিলের আয়োজকরা বেশ কিছু ব্যানার বহন করে যেখানে শরণার্থীদের স্বাগত জানানো হয়।

সম্প্রতি এই শহরে অভিবাসী বিরোধী বেশ কয়েকটি সহিংসতার ঘটনা ঘটার পর, তারা এই মিছিলের আয়োজন করল।

সূত্র : বিবিসি বাংলা