২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নকল এনার্জি ড্রিঙ্কস উদ্ধার ॥ মনির হোসেনের ৬ মাসের জেল ৫০ হাজার টাকা জর


স্টাফ রিপোর্টার ॥ র‌্যাবের অভিযানে নকল এনার্জি ড্রিঙ্কস ও চাটনি তৈরির সরঞ্জামসহ আটক ১ জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আটক ব্যক্তির নাম মনির হোসেন।

র‌্যাব সদর দফতরের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃ্েত্ব র‌্যাব-১০ এ অভিযান চালায়। দক্ষিণ কেরানীগঞ্জ থানার দক্ষিণ খেজুরবাগ জামে মসজিদ রোডের আব্দুল হালিমের বাসায় বসবাসরত মনিরের কক্ষে এসব অবৈধ মাল পাওয়া যায়। অস্বাস্থ্যকর পরিবেশে নোংরা পানি ও কেমিক্যাল ব্যবহার করে নকল হর্সপাওয়ার এনার্জি ড্রিঙ্কস এবং মজা বাই ফুট চাটনি তৈরি করে আসছিলেন তিনি। অভিযানে এসব জব্দের পর ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের দায়ে মনির হোসেনকে (২৮) এ সাজা প্রদান করা হয়।

নকল মোবাইল সেট জব্দ ॥ রাজধানীর বসুন্ধরা সিটি শপিং মলে অভিযান চালিয়ে প্রায় দুই কোটি টাকা মূল্যের নকল মোবাইল সেট জব্দ করেছে র‌্যাব। শুক্রবার সন্ধ্যায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নকল মোবাইল সেট রাখায় মার্কেটের ১০ দোকানিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

দোকানগুলো হলো ইলেক্ট্র এন্টারপ্রাইজ, ফোন এক্সচেঞ্জ, টেলিসেন্স, ওয়েসিস ইন্টারন্যাশনাল, খান ইলেক্ট্রনিক্স, মেহেদী টেলিকম, আল ইসলাম টেলিকম, টেলিপার্ক, রিগান টেলিকম ও সিয়াম ইলেক্ট্রনিক্স। এসব দোকান থেকে এক হাজার ১২টি নকল মোবাইল সেট জব্দ করা হয়, যার বাজারমূল্য প্রায় দুই কোটি টাকা।

র‌্যাব জানায়, পিটিআরসির অনুমতি ছাড়া অবৈধভাবে এসব সেট দেশে আনা হয়। এসব সেটের কোন আইএমই নম্বর নেই এবং ক্রেতাদের কোন ওয়ারেন্টি দেয়া হতো না। বাহ্যিকভাবে দেখতে আসল মনে হলেও সেটগুলো ছিল নকল। অভিযানে র‌্যাব-১০ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম ও বিটিআরসির পক্ষ থেকে লেফটেন্যান্ট কর্নেল জোবায়ের আহম্মেদ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: