২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

তিন বছর সাজা শেষে দেশে ফিরল ৫ কিশোর


স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ ভারতের একটি হোমে আটক থাকা ৫ বাংলাদেশী কিশোরকে সাজা শেষে দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় অভিবাসন পুলিশ। শনিবার বেলা সাড়ে ১১টায় হিলি চেকপোস্ট দিয়ে তাদের বাংলাদেশের হিলি অভিবাসন পুলিশের কাছে হস্তান্তর করা হয়। দীর্ঘ আড়াই বছর ধরে তারা ভারতের দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট ‘শুভায়ন অবজারভেশন হোমে’ (শিশু নিবাস) আটক ছিল। এসব কিশোর হলো, কিশোরগঞ্জ জেলার বাজিতপুরের মোবারক হোসেন, ঢাকার পল্লবীর আকাশ রহমান, কুড়িগ্রাম জেলার নাগেশ্বরীর হোসেন আলী, নীলফামারী জেলার ডোমারের জিতেন অধিকারী ও ঠাকুরগাঁ জেলার পীরগঞ্জের শান্ত হোসেন।

গোপালগঞ্জে আরও দুই স্কুলে অজ্ঞাত রোগে আক্রান্ত ৩০

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ২৯ আগস্ট ॥ মুকসুদপুরে আরও দুটি স্কুলে গণমানসিক হিস্টিরিয়া রোগে ৩০ শিক্ষার্থী আক্রান্ত হয়েছে। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মুকসুদপুর উপজেলার বহুগ্রাম পিসি উচ্চ বিদ্যালয় ও গাড়লগাতী কেএম উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। আক্রান্তদের ১৫ জনকে মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। স্থানীয় প্রশাসনের পরামর্শে স্কুল কর্তৃপক্ষ সাময়িকভাবে স্কুল দুটি বন্ধ ঘোষণা করেছে। স্কুল দুটির প্রধান শিক্ষক যথাক্রমে নীহার রঞ্জন বিশ্বাস ও মোল্লা ওহিদুজ্জামান সাংবাদিকদের জানিয়েছেন, শনিবার ক্লাস শুরুর কিছুক্ষণ পরই ষষ্ঠ, ৭ম ও ১০ম শ্রেণীর কয়েক শিক্ষার্থী তীব্র মাথাব্যথা, পেটব্যথা ও বমি উপসর্গ নিয়ে চিৎকার করতে থাকে। অন্যান্য শিক্ষার্থীরা তাদের সহযোগিতা করতে গিয়ে একপর্যায়ে তারাও আক্রান্ত হয়ে পড়ে। এর আগে গত ২৭ আগস্ট মুকসুদপুর উপজেলার খান্দারপাড় ইন্দুহাটি হলধর উচ্চ বিদ্যালয়ে এ রোগের প্রাদুর্ভাব ঘটে। এতে শিক্ষার্থী ও শিক্ষকসহ ২৫ জন আক্রান্ত হয়েছিল।

ঝিনাইদহে ইয়ারগান তৈরির সরঞ্জাম উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ২৯ আগস্ট ॥ মহেশপুরে পুলিশের অভিযানে বিপুল পরিমাণ ইয়ারগান তৈরির সারঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। শনিবার সকালে উপজেলার পুড়াপাড়া বাজার থেকে এসব ভারতীয় ইয়ারগান তৈরির সারঞ্জামাদি উদ্ধার করা হয়। এসব সারঞ্জামাদির মধ্যে রয়েছে ইয়ারগান তৈরির ২৮টি বডি, ১৭টি ব্যারেল ও ৫টি বাট। চোকারবারিরা বাজারে ঢুকেই পুলিশের উপস্থিতি টের পেয়ে যায়। ৩টি বস্তায় ভরা মালামাল ফেলে পালিয়ে যায়। বস্তাগুলোর ভিতর থেকে ভারতীয় ইয়ারগান তৈরির ২৮টি বডি, ১৭টি ব্যারেল ও ৫টি বাট উদ্ধার করা হয়।