মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৭ জুন ২০১৭, ১৩ আষাঢ় ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

গফরগাঁওয়ে গরু চুরির হিড়িক ॥ গোয়াল ঘরে কৃষক

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ২৯ আগস্ট ॥ গফরগাঁও উপজেলার বিভিন্ন ইউনিয়নে গরু চুরির হিড়িক পড়েছে। চুরি ঠেকাতে কৃষকরা গোয়াল ঘরে গরুর সঙ্গে অবস্থান করলেও চুরি ঠেকাতে পারছে না। এ অবস্থায় বাধ্য হয়ে কৃষকরা দলবদ্ধভাবে রাত জেগে পাহারা দিচ্ছেন। গরুর চুরির ঘটনায় থানায় মামলা হলেও চোর ধরতে কোন ব্যবস্থা নিচ্ছে না পুলিশ। গত এক মাসে অর্ধশতাধিক গরু চুরির ঘটনা ঘটেছে। জানা যায়, উপজেলার চরআলগী ইউনিয়নের বিভিন্ন গ্রামে গত ১৫ দিনে ৩৩টি গরু চুরি হয়েছে। এছাড়াও পাইথল ইউনিয়নের পাইথল গ্রাম থেকে এক রাতে ৬টি, রসুলপুর ইউনিয়নে ২ রাতে ৫টি, পাঁচবাগ ইউনিয়নের চরশাখচূড়া গ্রামে ৩টি গরুসহ অর্ধশতাধিক গরু চুরি হয়েছে। জানা যায়, চরআলগী ইউনিয়নের চরমছলন্দ মাইজপাড়া গ্রামের আঃ মজিদের ৩টি, সুলতানের ৩টি, কাছু মিয়ার ২টি, ফারুকের ২টি, নিজামের ২টি, সাবেক ইউপি সদস্য জোসনার ২টি, ফালানের ২টি, রশিদ খাঁর ২টিসহ ৩৩টি, পাইথল ইউনিয়নের পাইথল গ্রামে এক রাতে সবুরের ২টি, সালামের ১টি, গফুরের ১টি, রফিকের ১টি ও রাজ্জাকের ১টি, অপর রসুলপুর ইউনিয়নে ২ রাতে ৫টি, গফরগাঁও ইউনিয়নের হাতিখলা, আটবাড়িয়া ও পড়শীপাড়া গ্রামে ৩টি ও পাঁচবাগ ইউয়িনের চরশাখচূঁড়া ২টি ও দীঘিরপাড় গ্রামে ১টি গরুসহ উপজেলার বিভিন্ন গ্রামে অর্ধশতাধিক চুরির ঘটনা ঘটে। এ ব্যাপারে গরু চুরি বন্ধে পুলিশ নির্বিকার।

চরআলগী ইউপির সংরক্ষিত সাবেক ইউপি সদস্য জোসনা বেগম জানান, একের পর এক গরু চুরির ঘটনায় থানায় অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাওয়া যাচ্ছে না। প্রতিদিন কোন না কোন গ্রামের গরুর চুরির ঘটনা ঘটছে। ফলে বাধ্য হয়ে গোয়াল ঘরে গরুর সঙ্গে অবস্থান করেও চুরি ঠেকাতে পারছে না। পাইথল ইউনিয়নের কৃষক আব্দুছ ছালাম জানান, গরু চুরি ঠেকাতে দলবদ্ধভাবে রাত জেগে পাহারা দিয়েও চুরি বন্ধ করা যাচ্ছে না।

কুমিল্লায় শাহ আলম হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ২৯ আগস্ট ॥ আওয়ামী লীগ কর্মী শাহ আলম হত্যা মামলার প্রধান আসামি মোঃ লিটনকে গ্রেফতার করা হয়েছে। জেলা ডিবি পুলিশ শনিবার নগরীর কুচাইতলীর কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল এলাকা থেকে তাকে গ্রেফতার করে। জানা যায়, উপজেলার কলাকান্দি বাজারে আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে গত ২১ মে মাসুকের সন্ত্রাসীরা হারাইকান্দি গ্রামের একটি পুকুরপাড়ে শাহ আলম সরকারকে কুপিয়ে আহত করে। হাসপাতালে তার মৃত্যু ঘটে। নিহতের ভাই দৈনিক জনকণ্ঠের অফিস সহায়ক নূরে আলম সরকার জানান, স্থানীয় লিটন, মাসুক, আলাউদ্দিন, হুমায়ুন, হারুন, হেরনসহ সংঘবদ্ধ সন্ত্রাসীরা পূর্ববিরোধের জের ধরে তার ভাইকে কুপিয়ে হত্যা করে। এ ঘটনায় নিহতের স্ত্রী মর্জিনা বেগম বাদী হয়ে ৭৪ জনকে আসামি করে তিতাস থানায় হত্যা মামলা দায়ের করেন। তিতাস থানার ওসি (তদন্ত) আ.স.ম আবদুন নূর জানান, এ মামলায় এর আগে পুলিশ খোকন, ইব্রাহীম, সফিক নামের ৩জনকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করার পর সফিক জামিনে বেরিয়ে যায়।

বাকি আসামিদের মধ্যে ৩১জন আদালতে হাজির হয়ে জামিন চাইলে তাদের জামিন নামঞ্জুর করে বিজ্ঞ আদালত তাদের জেলহাজতে প্রেরণ করেন। জেলা ডিবির ওসি মনজুর আলম জানান, শনিবার দুপুরের দিকে ডিবির এসআই শাহ কামাল আকন্দের নেতৃত্বে পুলিশের একটি দল এ মামলার প্রধান আসামি মোঃ লিটনকে নগরীর কুচাইতলীর কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতাল এলাকা থেকে গ্রেফতার করে। মামলার তদন্তকারী কর্মকর্তা ও তিতাস থানার এসআই সফিকুর রহমান ভূঁইয়া জানান, গ্রেফতারকৃত লিটনকে বিকেলে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫

৩০/০৮/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: