মূলত পরিষ্কার, তাপমাত্রা ২২.৮ °C
 
৩০ মে ২০১৭, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

গোবিন্দগঞ্জে শিবির সন্ত্রাসীদের গ্রেফতার দাবি

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ২৯ আগস্ট ॥ গোবিন্দগঞ্জের যুব মৈত্রীর কর্মী মুকুল মিয়ার ওপর এ্যাসিড নিক্ষেপকারী জামায়াত-শিবিরের সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে গাইবান্ধা শহরের ডিবি রোড শনিবার মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উল্লেখ্য, মুকুল মিয়ার ওপর এ্যাসিড নিক্ষেপের পরও জামায়াত-শিবির চক্র তাকে এবং তার পরিবার-পরিজনকে এখনও অব্যাহতভাবে হুমকি দিচ্ছে।

ডিবি রোডের আসাদুজ্জামান মাকের্ট সংলগ্ন সড়কে বাংলাদেশ যুব মৈত্রী গাইবান্ধা জেলা শাখা এই কর্মসূচীর আয়োজন করে। এতে বক্তব্য রাখেন আমিনুল ইসলাম গোলাপ, জাহাঙ্গীর আলম, মতিন মোল্লা, মাসুদুর রহমান, আশরাফ আলী, রফিকুল ইসলাম, জাকারিয়া হাসান সুমন, আশরাফুল ইসলাম, আজাদুল ইসলাম আজাদ, শামীম মিয়া প্রমুখ।

খুলনায় ট্রেনের ধাক্কায় কিশোরীর মৃত্যু

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ ট্রেনের ধাক্কায় অজ্ঞাত এক কিশোরীর মৃত্যু হয়েছে। শুক্রবার রাত ৮টার দিকে নগরীর খানজাহান আলী থানাধীন ফুলবাড়ীগেট এলাকার রেলক্রসিংয়ের পশ্চিম পাশে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, শুক্রবার রাতে খুলনা থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় ঘটনাস্থলে ১৭ বছর বয়সী এক কিশোরীর মৃত্যু হয়েছে। তার পরিচয় পাওয়া যায়নি।

কলাপাড়ায় ছয়দিন পর ধর্ষিত শিশু উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২৯ আগস্ট ॥ ধর্ষণ ও নির্যাতনের ছয়দিন পর দ্বিতীয় শ্রেণীর শিক্ষার্থী আট বছরের শিশুকন্যাকে পুলিশ শনিবার সকালে উদ্ধার করেছে। বরকতিয়া গ্রাম থেকে উদ্ধার হয় শিশুটি। এ ঘটনায় প্রধান আসামি তিন সন্তানের জনক জাকিরসহ চারজনকে আসামি করে মামলা করা হয়েছে। জাকিরকে পুলিশ শুক্রবার দুপুরে গ্রেফতার করে। পুলিশ জানায় শিশুটিকে চিকিৎসার নামে পটুয়াখালী জেলা শহরে জাকিরের এক নিকট আত্মীয়ের বাসায় নিয়ে রাখা হয়। শুক্রবার সন্ধ্যায় বরকতিয়া গ্রামে নিয়ে এসে রাখা হয় লুকিয়ে। শিশুটির নানী ফুলবানু এ মামলাটি করেছেন।

জানা গেছে, ২৩ আগস্ট বিকেলে শিশুটিকে ধর্ষণ ও নির্যাতন করা হয়। এরপরে সে অসুস্থ হয়ে পড়ে। শিশুটির বাবা থেকেও নেই। খোঁজ নেয় না। মা শারীরিক ও বাকপ্রতিবন্ধী। ভিক্ষে করে তার জীবন চলছে। শিশুটি তার নানী ফুলবানুর কাছে ডালবুগঞ্জ ইউনিয়নের বরকতিয়া গ্রামে থাকে। জাকিরের বাড়ি একই গ্রামে।

প্রকাশিত সংবাদের ব্যাখ্যা

দৈনিক জনকণ্ঠের ২৩ আগস্ট সংখ্যার ৮ পাতায় “আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে শ্রীনগরে মার্কেট নির্মাণ” শিরোনামে প্রকাশিত সংবাদের ব্যাখ্যা দিয়েছেন ভাগ্যকূল হরেন্দ্র লাল স্কুল এ্যান্ড কলেজ পরিচালনা পরিষদের সভাপতি ও ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনির হোসেন মিটুল। তিনি ব্যাখ্যায় উল্লেখ করেছেন আদালতের নিষেধাজ্ঞা অমান্য, স্বাস্থ্য কেন্দ্রের এবং হিন্দুদের জমি দখল করার বিষয়টি সঠিক নয়। হাইকোর্টে মামলায় এমএ লতিফ গং বৈধ কাগজ দেখাতে ব্যর্থ হলে রমিজ বেপারীর পক্ষে রায় হয়। পরে এমএ লতিফ গং সুপ্রীমকোর্টে আপীল করলে তা খারিজ হয়ে যায়। এই মাকের্ট নির্মাণের সঙ্গে তাঁর কোন সম্পৃক্ততা নেই। এলাকায় সুনাম ক্ষুণœ ও সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করতে একটি মহল ভিন্ন তথ্য উপস্থাপন করেছে।

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫

৩০/০৮/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: