২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সাভারে অপহৃত কলেজ ছাত্রের সন্ধান ৫ দিনেও মেলেনি


নিজস্ব সংবাদদাতা, সাভার, ২৯ আগস্ট ॥ সাভারে বাড়ি থেকে ডেকে নিয়ে মঞ্জুর আলী মুন্না (১৯) নামের এক কলেজছাত্রকে অপহরণের ৫ দিন অতিবাহিত হলেও তার কোন সন্ধ্যান মেলেনি। অপহরণকারীরা পরিবারের নিকট ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করেছে। ২৫ আগস্ট বিকেলে তাকে অপহরণ করে দুর্বৃত্তরা।

মুন্না সাভার বিশ্ববিদ্যালয় কলেজের একাদশ শ্রেণীর বিজ্ঞান বিভাগের ছাত্র। সে নাটোর জেলার গুরুদাসপুরের চন্দপুর অবদা গ্রামের মান্নান আলীর ছেলে। সে পরিবারে সঙ্গে সাভার পৌর এলাকার আড়াপাড়া মহল্লার জনৈক সামসুল হকের ভাড়া দেয়া বাড়িতে বসবাস করে।

অপহৃতের মা জাহান্নারা বেগম জানান, মঙ্গলবার বিকেলে তার ছেলেকে এক দোকানে আর্ট করার কথা বলে বাসা থেকে মোবাইল ফোনের মাধ্যমে নামাবাজার এলাকার সাভার লাইব্রেরির সামনে ডেকে নেয় দুর্বৃত্তরা। এরপর থেকে তার কোন সন্ধান পাওয়া যায়নি। শুক্রবার বিকেলে মোবাইল ফোনের মাধ্যমে তাদের কাছে তিন লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। একই সঙ্গে টাকা দিতে দেরি হলে কিংবা বিষয়টি পুলিশকে জানালে মুন্নাকে মেরে ফেলার হুমকি দেয় অপহরণকারীরা। শুক্রবার সন্ধ্যায় তারা এ ব্যাপারে থানায় একটি জিডি দায়ের করেন।

সাভার মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ কামরুজ্জামান বলেন, অভিযোগ পেয়েছি। অপহৃত ওই শিক্ষার্থীকে উদ্ধারের সর্বাত্মক চেষ্টা চলছে।

কচুয়ায় মুক্তিযোদ্ধার ওপর হামলা ॥ আটক তিন

নিজস্ব সংবাদদাতা.কচুয়া, চাঁদপুর, ২৯ আগস্ট ॥ কচুয়ায় মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সৈনিক আবু তাহের খন্দকারের ওপর পুলিশের সামনেই থানায় হামলা করেছে দুর্বৃত্তরা। শনিবার সকাল ১০টায় কচুয়া থানায় এ হামলার ঘটনা ঘটে। জানা গেছে, আবু তাহের ওই দিন সকালে কচুয়া উত্তর ইউনিয়নের তার গ্রামের তেতৈয়া বাজারের মোল্লা মার্কেটে বাজার করতে গেলে বাবুলের নেতৃত্বে চার দুর্বৃত্ত তার ওপর হামলা চালায়। দুর্বৃত্তরা তার বাম চোখের নিচে ও পায়ে আঘাত করে। এ ঘটনায় তাহের কচুয়া থানায় লিখিত অভিযোগ করতে এলে বাবুলের নেতৃত্বে ৭/৮ জন দুর্বৃত্ত ডিউটি অফিসার এএসআই সফর উদ্দিনের সামনে তাকে আবার মারধর করে। ডিউটি অফিসার এএসআই সফরউদ্দিন বাধা দিলে দুর্বৃত্তরা তার ওপরও চড়াও হয়।

প্রাচীন মুদ্রা উদ্ধার

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ আখাউড়ার মোগড়া ইউনিয়নের গঙ্গানগর গ্রামের চৌধুরীবাড়ি থেকে শনিবার সকালে অন্তত ২০০ বছরের পুরনো ৪৮৬টি প্রাচীন রৌপ মুদ্রা উদ্ধার করেছে পুলিশ। আখাউড়া থানা অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন ভূইয়া জানান, গঙ্গানগর চৌধুরী জমিদারবাড়ির লোকজন দুর্গা মন্দিরের মাটির ভিটি সমান করার সময় একটি পুরাতন পাতিলের অস্তিত্ব অনুভব করে। পরে প্রায় ১ ফুট মাটি কাটতেই মুদ্রাসহ একটি পাতিল দেখতে পেয়ে তুলে আনেন। পুলিশ মুদ্রাগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসেন।

বিশাল ডিজিটাল ঘড়ি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ স্টিলের বডি আর বাঁশের ফ্রেম দিয়ে তৈরি বিশাল আকৃতির ডিজিটাল ঘড়ি। রাতের বেলায় অন্তত ১০ কিলোমিটার দূর থেকে দেখা যাবে সময়। রাজশাহী নগরীর উপকণ্ঠ কাপাশিয়া গ্রামের সরদার পাড়ায় কয়েকজন যুবক মিলে তৈরি করেছেন বিশালাকায় এ ঘড়ি। ঘড়িটি এখন বিশে^ সর্ববৃহৎ ডিজিটাল ঘড়ি বলে দাবি তাদের। শুক্রবার রাতে ঘড়িটি স্থাপন করা হয়েছে। এ ঘড়িটির আয়তন ৭৮৫ বর্গফুট। ঘড়িটির উদ্ভাবকরা জানান, ঘড়িটির সংখ্যার উচ্চতা ১৭ দশমিক ৫ ফুট আর প্রস্থ ৪৪ দশমিক ৯ ফুট।