২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আজ মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড


স্পোর্টস রিপোর্টার ॥ স্যার এ্যালেক্স ফার্গুসনের বিদায়ের পর থেকেই বাজে সময় পার করছে ম্যানচেস্টার ইউনাইটেড। গত মৌসুমেও পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে থেকে লীগ শেষ করেছে লুইস ভ্যান গালের দল। তবে চলতি মৌসুমের শুরুটা তুলনামূলকভাবে ভালই হয়েছে রেড ডেভিলদের। ইতোমধ্যেই তিন ম্যাচ খেলে ফেলা ম্যানইউ এখনও পরাজয় দেখেনি। দুটিতে জয় আর বাকি ম্যাচে ড্র করায় ৭ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে অবস্থান করছে ইংলিশ প্রিমিয়ার লীগের সবচেয়ে সফল ক্লাবটি। নতুন মৌসুমের চতুর্থ ম্যাচ খেলতে আজ আবারও মাঠে নামছে তারা। প্রতিপক্ষ সোয়ানসি সিটি। লিবার্টি স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। আর সোয়ানসি সিটির বিপক্ষে ম্যাচটিই ইউনাইটেডের জার্সিতে ভ্যান গালের অর্ধশতক ম্যাচ। তবে আশ্চার্য বিষয় হলো গত মৌসুমে এই সোয়ানসি সিটির বিপক্ষে ম্যাচ দিয়েই ইউনাইটেডের মিশন শুরু করেছিলেন হল্যান্ডের কোচ লুইস ভ্যান গাল।

ইউনাইটেডের জার্সিতে নিজের প্রথম ম্যাচেই হেরেছিলেন ভ্যান গাল। তাও আবার সোয়ানসি সিটির বিপক্ষে। শুধু তাই নয়, গত মৌসুমে লীগের দুই লেগেই রুনি-পার্সিরা হেরেছিল এই দলটির বিপক্ষে। তাই এবার বেশ সতর্ক ম্যানইউ। ক্লাবটির ডাচ্ কোচও মনে করছেন এই ম্যাচটিই ইউনাইটেডের উন্নতি দেখার বড় সুযোগ। এ বিষয়ে তার অভিমত, ‘আমি সোয়ানসি সিটির বিপক্ষেই প্রথম ম্যাচ খেলি। সেই ম্যাচে হেরেছিলাম। অথচ এবার ম্যানইউর হয়ে ৫০তম ম্যাচ খেলছি। আমি মনে করি গত মৌসুমের শুরুর প্রথম ম্যাচে আমরা তেমন প্রস্তুত ছিলাম না। তাই এবার আমাদের পারফর্মেন্সের উন্নতি প্রদর্শন করার সুযোগ পাচ্ছি। গত বছর এই সোয়ানসির কাছেই দুইবার হার মানি। বিশেষ করে দ্বিতীয় ম্যাচটি ছিল দুর্ভাগ্যজনক। তবে দল হিসেবে তারাও যে খুব ভাল দল, তা অস্বীকার করার কোন উপায়ও নেই। তারা এটা প্রমাণও করেছে। চলতি মৌসুমেও চেলসির বিপক্ষে ম্যাচে ড্র করেছে এবং নিউক্যাসল ইউনাইটেডের মতো দলকে হারিয়েছে তারা। যখন আমি ব্যক্তিগতভাবে সোয়ানসি দলটির দিকে তাকাই তখন মনে হয় দারুণ সব খেলোয়াড়দের নিয়ে অসাধারণ একটি ক্লাব। তাদের হারানোটা বেশ কঠিন হবে। তবে জয়ের জন্য আমরা সম্ভাব্য সবকিছুই করব।’ তবে জয়ের বিকল্প ভাবছে না সোয়ানসি সিটির কোচও। কেননা চলতি মৌসুমে ইতোমধ্যেই তিন ম্যাচ খেলে ফেলা সোয়ানসি সিটি এখনও পরাজয় দেখেনি। তাই ইউনাইটেডের বিপক্ষেও জয়ের স্বপ্ন বুনছে সোয়ানসির কোচ গ্যারি মোনকও।

এদিকে গত সপ্তাহেই উয়েফা চ্যাম্পিয়ন্স লীগের ড্র হয়েছে। আর ড্র অনুযায়ী তুলনামূলকভাবে সহজ গ্রুপেই পড়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার ইউনাইটেড। ‘বি’ গ্রুপে তারা পাচ্ছেন পিএসভি ইন্দোভেন, সিএসকেএ মস্কো এবং ওল্ফসবার্গকে। তবে লুইস ভ্যান গাল এই গ্রুপকে সহজ চোখে দেখছেন না। ইংলিশ প্রিমিয়ার লীগে বর্তমান চ্যাম্পিয়ন চেলসি। গত মৌসুমে ম্যানসিটিকে টপকিয়ে লীগ শিরোপা পুনরুদ্ধার করে জোশে মরিনহোর দল। তবে শিরোপা নিজেদের করে নিতে এবার মরিয়া ম্যানচেস্টার সিটিও। তাই এবার দলটাকেও সাজিয়েছেন বেশ ভালভাবে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: