২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গ্যাস বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদ বিভিন্ন সংগঠনের


স্টাফ রিপোর্টার ॥ গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছে বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত অযৌক্তিক অভিযোগ করে তা বাতিলের দাবি জানিয়েছে বিএনপি। সেই সঙ্গে দলের পক্ষ থেকে আন্তর্জাতিক বাজারের সঙ্গে তেলের দাম সমন্বয় করে পুনরায় গণশুনানি করে গ্যাস-বিদ্যুতের দাম নির্ধারণ করতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে। শনিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন এ আহ্বান জানান। রিপন বলেন, গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর বিষয়ে বিইআরসি (বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন) যে গণশুনানি করেছিল, দেশে রাজনৈতিক অস্থিরতার কারণে বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দল তাতে অংশ নিতে পারেনি। সে কারণে নতুন করে পর্যালোচনার জন্য পুনরায় গণশুনানি করতে হবে। এর আগে বাড়ানো দাম বাতিল করতে হবে। কারণ, গ্যাসে সরকারের ভর্তুকি দিতে হয় না। গ্যাসের দাম বাড়িয়ে জনগণের পকেটের টাকা আওয়ামী লীগের কয়েকজনের পকেটে দেয়ার দায়িত্ব জনগণ সরকারকে দেয়নি।

ওয়ার্কার্স পার্টি ॥ শনিবার বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ওয়ার্কার্স পার্টি আয়োজিত এক সমাবেশে দলের নেতারা বলেন, জনস্বার্থ উপেক্ষা করে বেআইনীভাবে গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধি জনগণ মেনে নেবে না।

গণফ্রন্ট ॥ গণফ্রন্টের চেয়ারম্যান জাকির হোসেন এক বিবৃতিতে গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত অযৌক্তিক বলে মন্তব্য করে অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন।

অটো রি-রোলিং এ্যান্ড স্টিল মিলস এ্যাসোসিয়েশন ॥ দুপুরে অটো রি-রোলিং এ্যান্ড স্টিল মিলস এ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী কমিটির এক জরুরী সভায় গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদ জানানো হয়। সভায় সরকারের এ সিদ্ধান্তের ফলে এ শিল্প হুমকির মুখে পড়বে এবং স্থানীয় বাজার আমদানিনির্ভরশীল হয়ে পড়বে বলে আশঙ্কা প্রকাশ করা হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোট ॥ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস ও সাধারণ সম্পাদক হাসান আরিফ এক বিবৃতিতে গ্যাস-বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়েছেন।