মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ জুলাই ২০১৭, ৭ শ্রাবণ ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বাংলাদেশের বিরুদ্ধে ইনজুরি আতঙ্কে অস্ট্রেলিয়া

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫
  • ছিটকে গেলেন তিন তারকা ফুটবলার

স্পোর্টস রিপোর্টার ॥ শেষ পর্যন্ত সংশয়ই বাস্তবে রূপ নিল। অস্ট্রেলিয়ার কোচ আনজে পোস্তেকোগলু জানিয়ে দিলেন বাংলাদেশ ও তাজিকিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের দুই গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি তার বিশ্বকাপ অধিনায়ক মাইল জেডিন্যাককে পাচ্ছেন না। শুধু তাই নয়, বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অধিনায়ক ছাড়াও দলের আরও দুই অপরিহার্য খেলোয়াড়কেও পাচ্ছেন না তিনি। তারা হলেন স্ট্রাইকার টমি জুরিচ ও রবি ক্রুস। ইনজুরির কারণে বাদ পড়া এই তিন খেলোয়াড়ের জায়গায় ফিরেছেন ইতালিতে খেলা স্ট্রাইকার ক্রিস ইকোনোমিডিস, জার্মানিতে খেলা বেন হালোরান ও ব্রিসবেন রোরের মিডফিল্ডার লিউক ব্রাটান। ফলে বেশ ভাবিয়েই তুলছে অস্ট্রেলিয়াকে।

মূলত পায়ের পেশিতে চোট পেয়েছিলেন ক্রিস্টাল প্যালেসে খেলা মাইল জেডিন্যাক। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জেডিন্যাকের বাংলাদেশের বিপক্ষে খেলতে না পারার বিষয়টি জানান দেশটির কোচ। গত মঙ্গলবার শ্রুসবেরি টাউনের বিপক্ষে ইংলিশ লীগ কাপের ম্যাচের দ্বিতীয়ার্ধে চোট পান জেডিন্যাক। তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় প্যালেসের কোচ তখন জানিয়েছিলেন, চোটের কারণে এই মিডফিল্ডারকে কিছু দিনের জন্য মাঠের বাইরে থাকতে হবে। একই কারণে মাঠের বাইরে বাকি দু’জনও। তারপরও হতাশ হচ্ছেন না সকারুদের কোচ। বরং পরবর্তীতে জায়গা পাওয়া খেলোয়াড়দের নিয়েও আশাবাদী আনজে পোস্তেকোগলু। তার বিশ্বাস, ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তার দল সেরাটাই খেলবে। এ বিষয়ে তিনি বলেন, ‘পরে যারা দলে ডাক পেয়েছে, আশা করি বাংলাদেশের বিপক্ষে ম্যাচে তারা নিজেদের যোগ্যতা ও সামর্থ্যরে প্রমাণ দেবে। কারণ বিশ্বকাপ বাছাইয়ের প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। রবিবারই সব খেলোয়াড় পার্থে চলে আসবে। তারপরই আমরা চূড়ান্ত প্রস্তুতি নেব ম্যাচ দুটির জন্য। দুটি ম্যাচেই ভাল খেলার জন্য খেলোয়াড়রা দৃঢ়প্রতিজ্ঞ। প্রতিপক্ষকে সামান্যতম হালকা করেও দেখছি না আমরা।’

চোটে জর্জরিত তিন তারকা ছাড়াও অস্ট্রেলিয়ার দলে তারকার অভাব নেই। কেননা এই দলটিতেই আছেন টিম কাহিল, ম্যাথু স্পিরানোভিচ, লেস্কি, ম্যাকে, রায়ান, মার্ক মিলিগান ও এ্যালেক্স উইলকিনসনের মতো অভিজ্ঞরা। পাশাপাশি বেশ কয়েকজন তরুণ ফুটবলারও নিজেদের প্রমাণে উন্মুখ হয়ে আছেন। বাংলাদেশ ম্যাচটা তাদের কাছে পরীক্ষা। এ দলে আছেন স্কটিশ লিগে খেলা জ্যাকসন আরভিন, লেটন গোলকিপার এ্যালেক্স সিজ্যাক, প্রেস্টন ডিফেন্ডার বেইলি রাইট ও মেলবোর্ন সিটি মিডফিল্ডার এ্যারন মুই। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাই পর্বে পার্থে অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি হবে আগামী ৩ সেপ্টেম্বর। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার আগে মালয়েশিয়ার সঙ্গে শনিবার একটি ফিফা প্রীতিম্যাচ খেলে বাংলাদেশ। বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে কিরগিজস্তানকে হারায় অস্ট্রেলিয়া। নিজেদের প্রথম দুই ম্যাচে ঘরের মাঠে কিরগিজস্তানের বিপক্ষে ৩-১ গোলে হারের পর তাজিকিস্তানের সঙ্গে ১-১ গোলে ড্র করে বাংলাদেশ। ১ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের পঞ্চম স্থানে আছেন মামুনুলরা। বাংলাদেশের সমান পয়েন্ট পেলেও গোল পার্থক্যে তাজিকিস্তান চতুর্থ স্থানে আছে। ৩ পয়েন্ট নিয়ে বাংলাদেশের গ্রুপে সবার ওপরে আছে জর্ডান। আর ৩ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে কিরগিজস্তান ও অস্ট্রেলিয়া।

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫

৩০/০৮/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



শীর্ষ সংবাদ: