মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ জুন ২০১৭, ৯ আষাঢ় ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ভারতে গ্রাম্য সালিশে দুই বোনকে ধর্ষণের শাস্তি!

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫

ভারতে দুই বোনকে গ্রাম্য সালিশে ধর্ষণ করার এবং পরে কালিমাখা মুখে বিবস্ত্র অবস্থায় রাস্তায় জনসমক্ষে ঘোরানোর সিদ্ধান্ত দেয়া হয়েছে। তাদের ভাই উচ্চ বর্ণের এক বিবাহিত নারীকে নিয়ে পালিয়ে যাওয়ার জন্য বিচারে তাদের এ শাস্তি প্রদানের নির্দেশ দেয়া হয়। খবর টেলিগ্রাফ অনলাইনের।

দু’বোনের মধ্যে ছোট বোনের বয়স ১৫ বছর এবং বড় বোন মিনাক্ষী কুমারীর ২৩ বছর। তারা এ গ্রাম্য সালিশে এ প্রতিশোধমূলক শাস্তি থেকে রক্ষা পাওয়ার জন্য সুপ্রীমকোর্টে আবেদন জানিয়েছেন। রাজধানী দিল্লী থেকে ৩০ মাইল দূরে উত্তর প্রদেশে এক গ্রামের এক দলিত বর্ণের পরিবারের সদস্য তারা এবং ঐতিহাসিকভাবে অস্পৃশ্য বলে পরিচিত। তাদের ভাই উচ্চবর্ণের জাট সম্প্রদায়ের ঐ নারীর প্রেমে পড়েন। এ সম্পর্ক থাকা সত্ত্বেও মেয়েটিকে ফেব্রুয়ারিতে জোর করে তার সম্প্রদায়ের এক পুরুষের সঙ্গে বিয়ে দেয়া হয়। বড় বোন মিনাক্ষীর উদ্ধৃতি দিয়ে জি নিউজ এ তথ্য জানিয়েছে।

মিনাক্ষীর ভাই মার্চে মহিলাকে নিয়ে গ্রাম থেকে পালিয়ে যায়। কিন্তু পুলিশ মিনাক্ষীদের পরিবারের সদস্যদের ওপর নির্যাতন করতে থাকলে তারা বাড়িতে ফিরে আসেন। এরপর গ্রাম্য বিচারে সিদ্ধান্ত দেয়া হয় যে তাদের ভাইয়ের অপরাধের প্রতিশোধ হিসেবে এ দলিত পরিবারকে অশ্লীল শাস্তি ভোগ করতে হবে।

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫

৩০/০৮/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: