১৮ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

নবম উইকেটের পতন দ. আফ্রিকার

প্রকাশিত : ২১ জুলাই ২০১৫, ০৪:৪০ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ বাংলাদেশের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা। একাই ৩ উইকেট তুলে নিয়েছেন অভিষিক্ত পেসার মুস্তাফিজ। ৯ উইকেট হারিয়ে সফরকারীদের সংগ্রহ ২৩৭ রান।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক হাশিম আমলা। খেলতে নেমে উদ্বোধনী জুটিতে দারুণ শুরু করেন ফন জিল ও ডেন এলগার। জুটি ভাঙে ৫৮ রানে। অলরাউন্ডার মাহমুদউল্লাহর বলে উইকেটরক্ষক লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন জিল (৩৪)।

জিলের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে এলগারের সঙ্গে জুটি বাঁধেন ফাফ ডি প্লেসিস। এই জুটিতে এসেছে ৭৮ রান। স্পিনার তাইজুল ইসলামের বলে উইকেটের পেছেন ক্যাচ দিয়েছেন এলগার। সাজঘরে ফেরার আগে ৪৭ রান করেছেন তিনি। জুটি সঙ্গী আউট হওয়ার পর বেশিক্ষণ উইকেটে থিতু হতে পারেননি প্লেসিস। ব্যক্তিগত ৪৮ রানে সাকিব আল হাসানের বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েছেন তিনি।

অভিষেক ম্যাচে আলো ছড়িয়েছেন মোস্তাফিজ রহমান। প্লেসিস আউট হওয়ার পর একাই দক্ষিণ আফ্রিকার ৩ উইকেট তুলে নিয়েছেন তিনি। তার বলে সাজঘরে ফিরেছেন হাশিম আমলা (১৩), জেপি ডুমিনি (০) ও ডি কোক (০)। দারুণ বোলিং করেছেন স্পিনার জুবায়ের হোসেনও। তিনি প্যাভিলিয়নের পথ দেখিয়েছেন ফিল্যান্ডার (২৪), হারমার (৯) ও ডেল স্টেইন (২)।

সফরে বাংলাদেশের কাছে ৩ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে পরাজিত হয়েছে দক্ষিণ আফ্রিকা। যদিও টোয়েন্টি২০ ম্যাচে ২-০ ব্যবধানে জয় পেয়েছিল তারা।

প্রকাশিত : ২১ জুলাই ২০১৫, ০৪:৪০ পি. এম.

২১/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: