মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সন্ত্রাসবাদের বিরুদ্ধে শক্ত অবস্থানে বাংলাদেশ ॥ পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ১৬ জুলাই ২০১৫

কূটনৈতিক রিপোর্টার ॥ সব ধরনের সন্ত্রাসবাদ ও উগ্রপন্থার বিরুদ্ধে বাংলাদেশের শক্ত অবস্থান রয়েছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। মঙ্গলবার ফ্রান্সের জাতীয় দিবস উপলক্ষে ঢাকায় ফরাসী রাষ্ট্রদূতের বাসভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এ মন্তব্য করেন তিনি। সে সময় ফ্রান্সের রাষ্ট্রদূত সোফি অবার্ট বাংলাদেশ ও ফ্রান্সের বন্ধন দৃঢ় থেকে দৃঢ়তর হয়েছে উল্লেখ করে বলেন, আগামী দিনগুলোতে দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও শক্তিশালী হবে।

অনুষ্ঠানে মাকির্ন রাষ্ট্রদূত বার্নিকাটসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, কূটনীতিক, রাজনীতিক, গণমাধ্যম ব্যক্তিত্ব, লেখক, শিল্পী, বিশিষ্ট নাগরিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ কোন ধরনের সন্ত্রাসবাদ ও উগ্রবাদকে প্রশ্রয় দেয় না। জানুয়ারি মাসে প্যারিসে চার্লি হ্যাবডো ম্যাগাজিনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় ফরাসী প্রেসিডেন্টের কাছে তীব্র নিন্দা প্রকাশ করে বার্তা পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সন্ত্রাসীদের কোন বর্ণ, গোত্র ও ধর্ম নেই। সভ্য সমাজে তাদের কোন স্থানও নেই।

পররাষ্ট্রমন্ত্রী ফ্রান্সের জাতীয় দিবস পালনকেও স্বাগত জানান। তিনি বলেন, বাংলাদেশ ও ফ্রান্সের রাজনৈতিক নেতা, ব্যবসায়ী, উদ্যোক্তা, বুদ্ধিজীবী, শিল্পী এবং গবেষকদের মধ্যে সম্পর্ক উল্লেখযোগ্যভাবে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। দিনে দিনে এ বন্ধন আরও সুদৃঢ় হচ্ছে। আর বাংলাদেশ এ ধরনের গভীর সম্পর্ককে সবসময় মূল্য দেয়। তিনি চলতি বছর প্যারিসে শুরু হতে যাওয়া জলবায়ু সম্মেলনকে সফল করতে বাংলাদেশ সব ধরনের সহায়তা দেবে বলে আশ্বাস দেন।

দায়িত্বে অবহেলা ॥ সওজ প্রকৌশলী সাসপেন্ড

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৫ জুলাই ॥ দায়িত্বে অবহেলার কারণে ঢাকা জেলা সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী আতাউর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার দুপুরে আব্দুল্লাপুর-বাইপাইল সড়ক পরিদর্শনে এসে ঈদকে সামনে রেখে মহাসড়ক মেরামতের কাজে অবহেলার দায়ে তাকে বরখাস্ত করেন মন্ত্রী।

সাময়িকভাবে বরখাস্ত হওয়া প্রকৌশলীর দায়িত্ব গাজীপুর জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ সবুজকে প্রদান করা হয়েছে। তাকে বাইপাইল-আব্দুল্লাপুর সড়ক সংস্কারের কাজের জন্য দায়িত্ব দেয়া হয়।

মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জানান, সারাদেশের মধ্যে আশুলিয়ার আব্দুল্লাহপুর-বাইপাইল সড়ক সবচাইতে বেহাল দশায়। প্রয়োজনে পাম্প বসিয়ে জলাবদ্ধতা দূর করে সড়কটি চলাচলের উপযোগী করা হবে। বুধবার দুপুর ৩টার দিকে মন্ত্রী আশুলিয়ার জামগড়া এলাকায় এসে পৌঁছেন। তিনি আব্দুল্লাপুর-বাইপাইল সড়কের বিভিন্ন স্থান পরিদর্শন করে সড়কের বেহাল দশা দেখে প্রকৌশলীর ওপর তীব্র অসন্তোষ প্রকাশ করেন। এ সময় মন্ত্রীর সঙ্গে সড়ক বিভাগের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১৬ জুলাই ২০১৫

১৬/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: