মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চাঁদাবাজির মহোৎসব চলছে ॥ রিপন

প্রকাশিত : ১৬ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ ঈদ সামনে রেখে দেশব্যাপী চাঁদাবাজির মহোৎসব চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির মুখপাত্র ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন। এই চাঁদাবাজির সঙ্গে ক্ষমতাসীনরা জড়িত উল্লেখ করে সরকার তা বন্ধ করতে ব্যর্থ হয়েছে বলেও তিনি অভিযোগ করেন। বুধবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, ঈদে ঘরমুখো মানুষ যাতে নির্বিঘেœ বাড়ি যেতে পারে সে ব্যবস্থা করুন। তাহলে দেশের মানুষ উপকৃত হবে।

রিপন বলেন, সরকার মামলা দিয়ে বিএনপির বেশ ক’জন সিনিয়র নেতাসহ অসংখ্য নেতাকর্মীকে কারাগারে বন্দী করে রেখেছে। ঈদের আগেই কারাগারে বন্দী নেতাকর্মীদের মুক্তি দিতে হবে। সরকারের মন্ত্রী-এমপিরা পরিবার পরিজনের সঙ্গে ঈদ পালন করবেন। তাই আশা করি সরকার মানবিক দিক বিবেচনা করে ঈদের আগেই বিরোধী দলের নেতাকর্মীদের মুক্তি দেবেন। যাতে করে তারা মুক্তি পেয়ে পরিবারের সঙ্গে আনন্দে ঈদ পালন করতে পারেন।

দেশ ও জনগণের স্বার্থকে অগ্রাধিকার দিয়ে বিদ্বেষপূর্ণ রাজনীতি থেকে বেরিয়ে আসার আহ্বান জানিয়ে রিপন বলেন, পুরনো ঐতিহ্য অনুযায়ী ঈদের পর রাজনৈতিক দলগুলো যেন বিবাদ ও কথার বাক্যবানে পরিবেশ নষ্ট না করে। তাহলে দুই নেত্রীর শুভেচ্ছা বিনিময়ের বিষয়টি লোক দেখানো হয়ে যাবে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংঘাতময় রাজনৈতিক পরিস্থিতিতে দুই নেত্রীর ঈদের শুভেচ্ছা বিনিময় গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উদ্দেশে রিপন বলেন, ঈদে ঢাকা ফাঁকা হয়ে যায়। এ সময় যাতে আইনশৃঙ্খলার অবনতি না হয় সেদিকে সতর্ক থাকবেন। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের শারীরিক অবস্থা ও চিকিৎসা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, তার শারীরিক অবস্থা ভাল নেই। চিকিৎসার জন্য আদালত তাকে জামিনে মুক্তি দিয়েছেন। তিনি বিদেশে চিকিৎসা নিতে যাবেন। তবে তা রাজনৈতিক সিদ্ধান্ত নয়, এটি সম্পূর্ণ মির্জা ফখরুলের পারিবারিক বিষয়। তার পরিবারই এ বিষয়ে সিদ্ধান্ত নেবে কবে কোন দেশে চিকিৎসা নিতে যাবেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম এ কাইয়ুম, বিএনপির যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, ধর্ম বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, ওলামা দলের সভাপতি মাওলানা আব্দুল মালেক, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন, মৎস্যজীবী দলের দলের সভাপতি রফিকুল ইসলাম মাহতাব প্রমুখ।

এদিকে বুধবার বিকেলে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে ড. আসাদুজ্জামান রিপন বলেন, রাষ্ট্র ও সমাজ কতটা অসহিষ্ণু তার প্রমাণ সিলেটে শিশু সামিউল হত্যা। সামিউল আলম রাজনের খুনীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান রিপন। তিনি হত্যাকারীদের একজনকে বিদেশ পালিয়ে যেতে সহযোগিতার জন্য পুলিশসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানান।

মির্জা ফখরুলের চিকিৎসা চলছে ইউনাইটেড হাসপাতালে : বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুলের চিকিৎসা চলছে ইউনাইটেড হাসপাতালে। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের প্রিজন সেল থেকে মুক্তির পর সেখান থেকে সরাসরি ইউনাইটেড হাসপাতালে গিয়ে প্রথমে অসুস্থ মাকে দেখে নিজেও ওই হাসপাতালে ভর্তি হন। বর্তমানে ইউনাইটেড হাসপাতালের গ্যাস্ট্রোলজি বিভাগের চিকিৎসক ফাওয়াদ শুভর তত্ত্বাবধানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

প্রকাশিত : ১৬ জুলাই ২০১৫

১৬/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: