২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

পৃথক সড়ক দুর্ঘটনায় নারী ও শিক্ষকসহ ১৮ জন নিহত


জনকণ্ঠ ডেস্ক ॥ সারাদেশে বুধবার পৃথক সড়ক দুর্ঘটনায় ১৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ৪৬ জন। এর মধ্যে রাজশাহীর কেশরহাট, বানেশ্বর ও কাটাখালীতে শিক্ষক, ব্যবসায়ী ও জামাই-শ্বশুরসহ ৬ জন, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের ৪ সিএনজি যাত্রী, গাজীপুরে দু’শ্রমিক ও এক কলেজছাত্র, সাভারে ঢাকা-আরিচা মহাসড়কে এক জন, গোপালগঞ্জে মোটরবাইকের ধাক্কায় এক মহিলা, ফরিদপুরে দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে বাস চালক, নাটোরে হেলপারের ধাক্কায় এক যাত্রী ও নীলফামারীতে বাসের চাকায় পিষ্ট হয়েছেন এক কলেজ শিক্ষক। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার।

রাজশাহীতে পৃথক সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক, ব্যবসায়ী ও জামাই-শ্বশুরসহ ৬ জন নিহত হয়েছে। বুধবার জেলার কেশরহাট, বানেশ্বর ও কাটাখালীতে এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ১৫ জন। আহত ১০ জনকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মোহনপুর থানার ওসি আব্দুল হামিদ জানান, বুধবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার কেশরহাটে রাজশাহীগামী ট্রাকের সঙ্গে বিপরীত দিক থেকে আসা ভটভটির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে তিনজন নিহত হয়। এরা হলো কেশরহাট ডিগ্রী কলেজের অধ্যাপক পাকুড়িয়া গ্রামের জাহাঙ্গীর হোসেন (৪৫), মহব্বতপুর গ্রামের ইয়াকুব আলী (৪০) ও আমরাইল গ্রামের আকবর হোসেন (৪৩)। আহত তিন ব্যক্তিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে নগরীর মতিহার থানার ওসি হুমায়ুন কবীর জানান, বুধবার সকাল সাড়ে ৬টার দিকে কাটাখালী পৌরসভার কুখ-ি বাইপাস সড়কে ট্রাকের ধাক্কায় রিক্সাভ্যান উল্টে গিয়ে ৫ জন আহত হয়। আহতদের হাসপাতালে নেয়ার পথে জয়নাল (৩৫) নামের এক ভ্যান যাত্রী মারা যায়। আহত অপর ৪ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট ফজলুল হক জানান, বুধবার ভোর সাড়ে ৫টার দিকে পুঠিয়া উপজেলার বানেশ্বর ফাঁড়ির সামনে নাটোরগামী ট্রাকের সঙ্গে রাজশাহীগামী কাপড়বাহী পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে জামাই-শ্বশুর নিহত হয়েছে। এরা হলো চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা সদরের নাজমুল হক (৩২) ও তার শ্বশুর উপজেলার ইসলামপুর গ্রামের মিজানুর রহমান (৫৫)। পাবনার আতাইকোলা থেকে তারা কাপড় নিয়ে নাচোল যাচ্ছিল।

ব্রাহ্মণবাড়িয়া ॥ ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের শশই ইসলামপুর নামক স্থানে বুধবার বিকেলে সড়ক দুর্ঘটনায় ৪ সিএনজি যাত্রী নিহত হয়েছে। নিহতদের পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেল প্রায় সোয়া ৪টার দিকে যাত্রীবাহী একটি সিএনজি মাধবপুর যাবার সময় বিপরীত দিক থেকে আসা ঢাকাগামী একটি পিকআপ ও ট্রাক সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ৪ সিএনজি যাত্রী নিহত হয়। এ সময় ১ মহিলা যাত্রী গুরুতর আহত হয়।

গাজীপুর ॥ ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় কারখানার দু’শ্রমিক নিহত হয়েছে। পিকআপভ্যানের ধাক্কায় কলেজের এক ছাত্র নিহত হয়েছে। উত্তেজিত এলাকাবাসী পিকআপভ্যানটি ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে এবং চালককে গণধোলাই দিয়েছে।

কোনাবাড়ী হাইওয়ে থানার ওসি আবু দাউদ জানান, গাজীপুরের জিরানী বাজার এলাকায় বুধবার সকালে নবীনগর-কালিয়াকৈর সড়ক পার হওয়ার সময় নবীনগরগামী অজ্ঞাত গাড়ির ধাক্কায় ঘটনাস্থলেই রুবেল (২২) ও সবুজ (১৮) নামের দু’শ্রমিক নিহত হয়েছে। তারা স্থানীয় মাধবপুর এলাকার এক কয়েল ফ্যাক্টরির শ্রমিক। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ উপভোগ করতে বাড়ি যাওয়ার পথে ওই দু’জন নিহত হয়। তাদের দু’জনের বাড়ি ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানায়। এদের মধ্যে নিহত রুবেল সন্তোষপুর গ্রামের মকবুল হোসেন এবং সবুজ কাস্টগ্রামের সুরুজ আলীর ছেলে। পুলিশ লাশ দু’টি ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

এদিকে শ্রীপুর মডেল থানার এসআই আবুল কালাম আজাদ জানান, মঙ্গলবার রাতে শ্রীপুরের মাওনা-শিমলাপাড়া সড়কের ফুটপাথ দিয়ে হেঁটে মসজিদ থেকে বাড়ি ফিরছিল কলেজছাত্র কফিল উদ্দিন (২২)। পথে পিয়ার আলী কলেজের পাশে টুকুর স’মিলের সামনে পৌঁছলে ফুলবাড়িয়াগামী মুরগিবাহী একটি পিকআপ ভ্যান তাকে চাপা দেয়। এতে সে ঘটনাস্থলেই নিহত হয়। নিহত কফিল উদ্দিন স্থানীয় কেওয়া পশ্চিম খ- এলাকার রমজান আলীর ছেলে এবং আটক পিকআপ ভ্যান চালক কাজিম উদ্দিন (৪৫) কেওয়া পূর্ব খ- এলাকার রজব আলীর ছেলে। এ ঘটনায় শ্রীপুর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

সাভার ॥ পৃথক সড়ক দুর্ঘটনায় বুধবার ঢাকা-আরিচা মহাসড়কের সাভার ও ধামরাইয়ে একজন নিহত ও আহত হয়েছে অন্তত ২০ জন।

জানা গেছে, এদিন সকালে মহাসড়কের সাভার মডেল থানাধীন আমিনবাজার এলাকায় পিকআপ ভ্যান চাপায় রহমান (২০) নামের এক যুবক নিহত হয়েছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। এ ঘটনায় স্থানীয়রা ধাওয়া দিয়ে পিকআপ ভ্যান চালককে আটক করে পুলিশের নিকট হস্তান্তর করেছে।

অপরদিকে, সকাল সাড়ে ১০টার দিকে আরিচা থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী ‘ববি’ পরিবহনের সাথে ধামরাই ঢুলিভিটা মহাশক্তি প্রেরণ কেন্দ্রের পূর্ব পাশে বিপরীত দিক থেকে আসা অপর একটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে হয়। এতে ‘ববি’ পরিবহনের বাসটি ছিটকে রাস্তায় পড়ে দুমড়ে-মুচড়ে যায়। এতে ওই বাসটিতে থাকা যাত্রীদের মধ্যে অন্তত ২০ জন আহত হয়।

গোপালগঞ্জ ॥ মোটরবাইকের ধাক্কায় হুমায়রা বেগম (৪৫) নামে এক মহিলা নিহত হয়েছে। বুধবার সকাল সাড়ে ৭টার দিকে সদর উপজেলার কাঠি ইউনিয়নের ভবানীপুর এলাকায় এ ঘটনা ঘটে।

সদর থানার ওসি মোঃ জাকির হোসেন মোল্লা জানান, সকালে হুমায়রা বেগম একটি রিক্সা-ভ্যানে কাঠি বাজার থেকে ভবানীপুর ছোট মেয়ের বাড়িতে যাচ্ছিলেন। এ সময় বিপরীতমুখী একটি মোটরবাইক তাকে ধাক্কা দেয় এবং তিনি রাস্তায় পড়ে গেলে মোটরবাইকটি তার শরীরের ওপর দিয়ে চলে যায়। এতে তিনি গুরুতর আহত হন। স্থানীয় তাকে উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নেয়ার পর সকাল ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তার মৃত্যু হয়। হুমায়রা বেগম গোপালগঞ্জ সদর উপজেলার কাঠি দক্ষিণপাড়া গ্রামের ফরিদ শেখের স্ত্রী।

ফরিদপুর ॥ দুটি যাত্রীবাহী বাসের মুখোমুখি সংঘর্ষে বাসের চালক আজাদ শেখ (৪০) নিহত হয়েছে। বুধবার বেলা পৌনে তিনটার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের ফরিদপুরের নগরকান্দা উপজেলার ভবুকদিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। ঢাকা থেকে গোপালগঞ্জের মুকসুদপুরগামী সাদ পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বরিশাল থেকে ঢাকাগামী এস আলী পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ হলে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় দুটি বাসই দুমড়ে-মুচড়ে যায়। দুর্ঘটনায় সাদ পরিবহনের চালক রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার আজাদ শেখ ঘটনাস্থলেই নিহত হয়। এছাড়া উভয় বাসের অন্তত ১০ জন যাত্রী আহত হয়। আহতদের ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

নাটোর ॥ বাসের হেলপারের ধাক্কায় চাকার নিচে পড়ে সাইফুল নামে এক যাত্রী নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার দুপুর একটার দিকে শহরের হরিশপুর বাইপাস এলাকায় এ ঘটনা ঘটে।

এ বিষয়ে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিহত সাইফুলের সঙ্গীরা ময়নাতদন্ত ছাড়াই তার লাশ নিয়ে চলে গেছে। এ ঘটনায় থানায় কেউ কোন অভিযোগ করেনি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

নীলফামারী ॥ চলন্ত বিআরটিসি বাসে দৌড়ে উঠতে গিয়ে পা পিছলে বাসের চাকায় পিষ্ট হলেন এক কলেজ শিক্ষক। বুধবার বিকেল ৩টার দিকে ঘটনাটি ঘটে নীলফামারীর সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায়। তিনি ঠাকুরগাঁও গড়েয়া বেসরকারী কলেজের প্রভাষক আব্দুস সামাদ (৫৫)। বিষয়টি নিশ্চিত করে সৈয়দপুর থানার ওসি ইসমাইল হোসেন জানান, লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নওগাঁ ॥ মান্দা উপজেলার সতীহাট এলাকায় বুধবার দুপুর ১২টার দিকে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) প্রিজন ভ্যানের ধাক্কায় শাহিন (৯) নামে এক শিশু আহত হবার ঘটনায় মহাসড়ক অবরোধ করে স্থানীয়রা। প্রায় ৩ ঘণ্টা পর অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। নওগাঁ-রাজশাহী মহাসড়কের মান্দা উপজেলার সতীহাট বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে। আহত শাহিন গনেশপুর গ্রামের মনসুর রহমানের পুত্র বলে জানা গেছে।

সম্পর্কিত:
পাতা থেকে: