মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সৈয়দ আবুল হাসেমের এমটিবিতে যোগদান

প্রকাশিত : ১৬ জুলাই ২০১৫

সৈয়দ আবুল হাসেম সম্প্রতি মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের (এমটিবি) গ্রুপ চীফ ফাইন্যান্সিয়াল অফিসার (গ্রুপ সিএফও) হিসেবে যোগদান করেন। এমটিবিতে যোগদানের পূর্বে তিনি শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেডে দীর্ঘ ১২ বছর কর্মরত ছিলেন, যার মধ্যে ১০ বছর চীফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে কাজ করেছেন।

১৪ বছরের ব্যাংকিং অভিজ্ঞতাসম্পন্ন হাসেম ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের মাধ্যমে তাঁর ব্যাংকিং পেশা শুরু করেন -বিজ্ঞপ্তি

রিলায়েন্স ইন্স্যুরেন্সের মুনাফা বেড়েছে

বীমা খাতের কোম্পানি রিলায়েন্স ইন্স্যুরেন্স শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩১ পয়সা। যা আগের বছরের তুলনায় ১৩ দশমিক ২৪ শতাংশ বেশি। আগের বছর একই সময় কোম্পানিটির ইপিএস ছিল ২ টাকা ৪ পয়সা। কোম্পানিটির অর্ধবার্ষিকী প্রান্তিকের (জানুয়ারি, ১৫– জুন, ১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ তথ্য বেরিয়ে আসে। হিসাব বছরের প্রথম ৬ মাসে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা করেছে ১৫ কোটি ৮৯ লাখ ৩০ হাজার টাকা। আগের বছর একই সময়ে কোম্পানিটি মুনাফা করেছিল ১৪ কোটি ৮০ হাজার টাকা। উল্লেখ্য, গত ৩ মাসে (এপ্রিল, ১৫ – জুন,১৫) কোম্পানিটি কর পরবর্তী মুনাফা করেছে ৭ কোটি ২ লাখ ৬০ হাজার টাকা। আর শেয়ার প্রতি আয় করেছে ১ টাকা ২ পয়সা। আগের বছর একই সময়ে কোম্পানিটির মুনাফা করেছিল ৫ কোটি ২৬ লাখ ৬০ হাজার টাকা। -অর্থনৈতিক রিপোর্টার

গ্রামীণফোনের অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি গ্রামীণফোন লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৮০ শতাংশ নগদ অন্তর্বর্তীকালীন লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেয়া হয়। কোম্পানিটি গত ৩০ জুন সমাপ্ত অর্ধবার্ষিকী আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ লভ্যাংশ ঘোষণা করেছে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৯ জুলাই। জানা গেছে, হিসাব বছরের প্রথম ৬ মাসে (জানুয়ারি, ১৫-জুন, ১৫) কোম্পানিটি শেয়ারপ্রতি আয় করেছে ৭ টাকা ৭৬ পয়সা। আর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট এ্যাসেট ভ্যালু (এনএভি) হয়েছে ২৪ টাকা ৪৯ পয়সা।

একই সময়ে কোম্পানিটির কর পরবর্তী মুনাফা হয়েছে এক হাজার ৫০ কোটি টাকা। ২০১৪ সালে কোম্পানির এই মুনাফার পরিমাণ ছিল এক হাজার ৬০ কোটি টাকা।

প্রকাশিত : ১৬ জুলাই ২০১৫

১৬/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: