মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ১১ দশমিক ৩২ শতাংশ

প্রকাশিত : ১৬ জুলাই ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুুঁজিবাজারে ইতিবাচক প্রবণতা অব্যাহত রয়েছে। ঈদের ছুটির ঠিক আগের মুহূর্তে শেয়ার বিক্রির চাপ কমে যাওয়ায় সব ধরনের সূচকই গত সপ্তাহে বেড়েছে। একইভাবে গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রতিদিন গড় লেনদেন বেড়েছে ১১ দশমিক ৩২ শতাংশ। আলোচিত সপ্তাহে ডিএসইতে সব ধরনের মূল্যসূচকও বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, এই সপ্তাহে প্রতিদিন গড় লেনদেন হয়েছে ৫২২ কোটি ৯১ লাখ টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৪৬৯ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার। উল্লেখ্য, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বুধবার থেকে ছয় দিনের ছুটি থাকবে পুঁজিবাজারে। আলোচিত সপ্তাহে তিন কার্যদিবস লেনদেন হয়েছে পুঁজিবাজারে। সমাপ্ত সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৮ দশমিক ৩৯ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ১ দশমিক ৬৬ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৯ দশমিক ৫১ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে দশমিক ৪৪ শতাংশ।

এদিকে, ডিএসইর সার্বিক সূচক বা ডিএসইএক্স সূচক বেড়েছে ১ দশমিক ২২ শতাংশ বা দশমিক ৬০ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএস৩০ সূচক বেড়েছে ১ দশমিক ৪৩ শতাংশ বা ১ দশমিক ২৬ পয়েন্ট। অপরদিকে শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে ১ দশমিক ১৯ শতাংশ বা ১ দশমিক ১৩ পয়েন্টে। সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩২৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৮৮টি কোম্পানির। আর দর কমেছে ১১২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির। আর লেনদেন হয়নি ১টি কোম্পানির শেয়ার।

প্রকাশিত : ১৬ জুলাই ২০১৫

১৬/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: