মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মাদারীপুরের কাওড়াকন্দি ঘাটে যানজট

প্রকাশিত : ১৫ জুলাই ২০১৫, ০৪:৫৩ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ রাজধানী ঢাকা থেকে দক্ষিণাঞ্চলের ২১ জেলার মানুষের যোগাযোগের অন্যতম রুট কাওড়াকান্দি-শিমুলিয়া নৌ-রুটে বুধবার সকাল থেকেই ঈদে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। একে একে রাজধানী ঢাকা থেকে নারির টানে নিজ গ্রামে ফিরতে শুরু করেছেন সবাই। কাওড়াকান্দিতে স্পীডবোট ও লঞ্চ ঘাটে যাত্রীদের ভীড় ছিল চোখে পড়ার মত। লঞ্চ, স্পীডবোট ও ফেরিতে পার হয়ে আসা যাত্রীদের অনেকেই গাড়ির ছাদে চড়ে নিজ গন্তব্যে পৌছতে হচ্ছে।

এছাড়াও যাত্রীদের নিবিঘেœ নিজ গন্তব্যে পৌছে দিতে প্রশাসন কাওড়াকান্দিঘাটে যাত্রীদের হয়রানী বন্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হচ্ছে। যানবাহনের অতিরিক্ত চাপে কাওড়াকান্দি ফেরিঘাট থেকে পাঁচ্চর বাজার পর্যন্ত ৩ কিলোমিটার যানজট দেখা গেছে। এদিকে সকাল থেকে কাওড়াকান্দি-শিমুলিয়া নৌরুটে পণ্যাবাহী ট্রাক পারাপার বন্ধ রাখছে ঘাট কর্তৃপক্ষ।

কাওড়াকান্দি ফেরিঘাটের ব্যবস্থাপক সালাম হোসেন জানান, ‘প্রতি বছরের চেয়ে ঘাট এলাকায় বাড়তি নিরাপত্তা জোড়দার করা হয়েছে। ঢাকা থেকে যাত্রীরা একে একে কাওড়াকান্দি হয়ে বাড়ি ফিরতে শুরু করেছে। এছাড়াও পারাপারের অপেক্ষায় বেশকিছু পরিবহন রয়েছে।’

মাদারীপুরের সহকারী পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফকির জানান, ‘যাত্রীদের হয়রানী বন্ধে ঘাট এলাকায় নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

প্রকাশিত : ১৫ জুলাই ২০১৫, ০৪:৫৩ পি. এম.

১৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: