২২ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

হচ্ছে না চ্যাম্পিয়ন্স লিগ টোয়েন্টি২০


অনলাইন ডেস্ক ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ফিক্সিং নিয়ে অস্থিরতার জেরে বাতিল হয়ে গেছে চ্যাম্পিয়ন্স লিগ (সিএল) টোয়েন্টি২০ এর পরবর্তী আসর। চলতি বছরের সেপ্টেম্বর-অক্টোবরে যা হওয়ার কথা ছিল। আইপিএলে ফিক্সিংয়ের অভিযোগে চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস নিষিদ্ধ হওয়ার পরই এই আসর না করার সিদ্ধান্ত হয়েছে।

চ্যাম্পিয়ন্স লিগ টোয়েন্টি২০ এর গভর্নিং কাউন্সিলের সভায় বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ) ও ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নিয়েছে। ২০০৯ সাল থেকে এই তিনটি ক্রিকেট বোর্ডের আয়োজনে হচ্ছে এই প্রতিযোগিতা। এর মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই। এর আগেও দলটি ২০১০ সালেও এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে।

তবে ক্রিকেটের অন্যতম এই আকর্ষণীয় আয়োজন বাতিলের পেছনে ভিন্ন যুক্তি দেওয়া হয়েছে। মূলত: দর্শকদের এই টুর্নামেন্ট নিয়ে আকর্ষণ না থাকার প্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে গভর্নিং কাউন্সিল।

সিএল গভর্নিং কাউন্সিলের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিসিসিআই। বিসিসিআই’র সম্মানিক সাধারণ সাধারণ সম্পাদক অনুরাগ ঠাকুর বলেছেন, ‘সিদ্ধান্তটি কঠিন ছিল। তবে সংশ্লিষ্ট দেশের নিজস্ব আয়োজন নিয়ে ব্যস্ততা আছে। আইপিএল, বিগ ব্যাশ ও র‌্যাম স্ল্যামের মতো আয়োজন নিয়েই সংশ্লিষ্ট বোর্ড ব্যস্ত থাকবে। সারা বিশ্বের ক্রিকেটারদের মেধার স্বাক্ষর রাখতে দারুণ এক প্লাটফর্ম ছিল এটি। মাঠে দলগুলো ভালই উপভোগ করছিল এই প্রতিযোগিতা।’

অনুরাগ ঠাকুর আরও বলেছেন, ‘দুঃখজনকভাবে মাঠের বাইরে এই প্রতিযোগিতা নিয়ে আগ্রহ একেবারেই কমে গিয়েছে। তাই সকল বাণিজ্যিক অংশীজনদের সঙ্গে আলোচনার ভিত্তিতে আপাতত সিএল টোয়েন্টি২০ আয়োজন না করার সিদ্ধান্ত হয়েছে। এ ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত তিন বোর্ড মিলেই নেবে।’