মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

প্রতিবন্ধি বলে কলেজে ভর্তি হতে পারলোনা এক শিক্ষার্থী

প্রকাশিত : ১৫ জুলাই ২০১৫, ০২:৫৩ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ শিক্ষা বোর্ডের মনোনয়ণ ‍পাওয়ার পরেও শারীরিক প্রতিবন্ধি বলে এক শিক্ষার্থীর ভর্তি নিলোনা রাজধানীল মাইলস্টোন কলেজ। সকালে ওই শিক্ষার্থী তার অভিভাবকে নিয়ে উত্তরাস্থ ওই কলেজে গেলে কলেজ কতৃপক্ষ জানিয়ে দেয় তুমি প্রতিবন্ধি, তাই এখানে ভর্তি হওয়া যাবে না।

এদিকে, প্রতিবন্ধিদের ক্ষেত্রে ভর্তির অগ্রাধিকা থাকলেও মাইলস্টোন কলেজের ‌এই কর্মকান্ডের বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের কাছ থেকে কোন সহযোগীতা পাওয়া যায়নি। জানা গেছে, মাইলস্টোন কলেজে সকালে ওই শিক্ষার্থীর ভর্তি না নেয়ার পরই শিক্ষার্থী ও তার অভিভাবক ঢাকা বোর্ডের কলেজ পরিদর্শক সালেহীনকে বিষয়টি জানিয়ে দ্রুত এ বিষয়ে বোর্ডের সহযোগীতা কামনা করে। কিন্তু কলেজ পরিদর্শক সহযোগীতা করতে অপারগতা প্রকাশ করে তাদের জানিয়ে দেন, বিষয়টি স্পর্শকাতর। আপনারা বোর্ডের চেয়ারম্যনাকে বিষয়টি জানান।

এর পর ওই শিক্ষার্থী ও অভিভাবক দুপুর দুইটার সময় ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু বকর সিদ্দিকীকে বিষয়টি জানায়। কিন্তু বোর্ড চেয়ারম্যান কলেজের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিতে অপারগতা প্রকাশ করেন। বরং শিক্ষার্থীকে উল্টো নতুন করে ভর্তির আবেদন করতে পরামর্শ দেন।

এ অবস্থায় ওই প্রতিবন্ধি শিক্ষার্থী কান্নায় ভেঙে পড়ে। শিক্ষার্থী বড় ভাই জানায়, তার ভাইয়ের নাম আশিকুর রহমান। তার এসএসসির রোল নং ১১৭৯২১। সে ঢাকা বোর্ডের শিক্ষার্থী এবং সে ভালোভাবেই এসএসসি পরীক্ষয় উত্তির্ন হয়েছে। তার কেবল একটি হাতে একটু সমস্যা আছে। অথচ কলেজ কতৃপক্ষ তাকে প্রতিবন্ধি বলে ভর্তি করেনি।

প্রকাশিত : ১৫ জুলাই ২০১৫, ০২:৫৩ পি. এম.

১৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: