২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

খাগড়াছড়ির মানিকছড়িতে ১৪৪ ধারা জারি


নিজস্ব প্রতিনিধি,খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে দুটি পাহাড়ী সংগঠনের পাল্টাপাল্টি কর্মসূচী ঘোষনাকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। আজ বুধবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত মানিকছড়ির ৬টি এলাকায় ১৪৪ ধারা বলবৎ থাকবে। এলাকাগুলো হলো- মানিকছড়ির পিছলাতলা, জামতলা, গচ্ছাবিল, বকরিপাড়া, গিরিমৈত্রী ডিগ্রী কলেজ এলাকা।

মানিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা যুথিকা সরকার বিষয়টি নিশ্চিত করে জানান, একদিকে ইউপিডিএফ ও অন্যদিকে জনসংহতি সমিতি নামক পৃথক দুটি সংগঠন পাল্টাপাল্টি কর্মসূচী ঘোষনা করেছে। এতে সংঘাতের আশংকা থাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

মানিকছড়ি থানার অফিসার ইনচার্জ শফিকুল ইসলাম জানান, ইউপিডিএফ ভূমি সংক্রান্ত বিষয় নিয়ে অন্যদিকে জেএসএস চিংসামং হত্যার প্রতিবাদে পাল্টাপাল্টি কর্মসূচী ঘোষনা করায় বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

এ ব্যাপারে জনসংহতি সমিতি মানিকছড়ি উপজেলা শাখার সাধারন সম্পাদক বাদল ত্রিপুরা জানান, পূর্ব নির্ধারিত কর্মসূচীকে বানচাল করতেই ইউপিডিএফ হঠাৎ করে কর্মসূচী দিয়েছে। অপরদিকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর বক্তব্য নিশ্চিত করা সম্ভব হয়নি।