১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এল ক্লাসিকোর সূচী চূড়ান্ত


অনলাইন ডেস্ক ॥ অ্যাথলেতিক বিলবাওয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লিগার নতুন মৌসুম শুরু করবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা। ২০১৫-১৬ মৌসুমে স্প্যানিশ লিগের প্রথম পর্বের খেলার সূচী প্রকাশিত হয়েছে। একই সঙ্গে এল ক্লাসিকো ও মাদ্রিদ ডার্বির ম্যাচগুলোর সিডিউলও নির্ধারণ করা হয়েছে।

লা লিগা কর্তৃপক্ষ এক ঘোষণায় এমনটি নিশ্চিত করে। স্পেনের স্থানীয় সময় অনুযায়ী আগামী ২২ ও ২৩ আগস্ট প্রথম পর্বের মোট ১০টি ম্যাচ অনুষ্ঠিত হবে। লিগের ২০টি দল একটি করে ম্যাচ খেলবে।

৮ নভেম্বর সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে বার্সা। ন্যু ক্যাম্পে এল ক্লাসিকোর ফিরতি পর্বের ম্যাচটি হবে আগামী বছরের ৩ এপ্রিল।

আর রিয়াল ও অ্যাতলেতিকো মাদ্রিদের মধ্যকার মাদ্রিদ ডার্বির ম্যাচ দুটি হবে ০৪ অক্টোবর ও ২৮ ফেব্রুয়ারি। প্রথমটি বার্নাব্যুতে ও ফিরতি পর্বের ম্যাচটি হবে ভিসেন্তে কালদেরন স্টেডিয়ামে।

সান ম্যামেস স্টেডিয়ামে বার্সা-বিলবাও ম্যাচের মধ্য দিয়ে লা লিগার নতুন মৌসুমের পর্দা উঠবে। এ বছর কোপা দেল রের ফাইনালেও কাতালানদের মুখোমুখি হয়েছিল বিলবাও। ম্যাচটি ৩-১ গোলে জিতে নেয় লুইস এনরিকের শিষ্যরা।

বার্সার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের প্রথম প্রতিপক্ষ স্পোর্টিং গিজন। অন্যদিকে, গত মৌসুমে তৃতীয় হওয়া অ্যাতলেতিকো মাদ্রিদ খেলবে লাস পালমাসের বিপক্ষে। চতুর্থ স্থানে থাকা ভ্যালেন্সিয়ার বিপক্ষে মাঠে নামবে রায়ো ভায়োকানো। ইউরোপা লিগ চ্যাম্পিয়ন সেভিয়ার মুখোমুখি হবে মালাগা।