২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সৈয়দ আশরাফ আজ লন্ডন যাচ্ছেন না


বিশেষ প্রতিনিধি ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফের প্রায় পৌনে দুই ঘণ্টাব্যাপী একান্ত বৈঠক করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দফতরবিহীনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। সন্ধ্যা সাড়ে সাতটা থেকে রাত সোয়া নয়টা পর্যন্ত এ বৈঠকে আলোচনার বিষয়বস্তু সম্পর্কে বিস্তারিত জানা না গেলেও একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, আপাতত লন্ডনে না গিয়ে দলীয় সাংগঠনিক কার্যক্রমে সক্রিয় হওয়ার জন্য সৈয়দ আশরাফকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর নির্দেশে আজ বুধবার সকাল দশটায় বাংলাদেশ বিমানের নিয়মিত ফ্লাইটে পরিবারের সঙ্গে ঈদ করতে লন্ডনে যাওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত লন্ডন যাত্রা বাতিল করেছেন সৈয়দ আশরাফ।

গণভবন ও সৈয়দ আশরাফুল ইসলামের ঘনিষ্ঠজন সূত্রে জানা গেছে, অফিসার্স ক্লাবে ইফতার পার্টিতে যোগদান শেষে সেখান থেকেই সন্ধ্যা সাড়ে সাতটার দিকে গণভবনে যান সৈয়দ আশরাফ। সেখানে গিয়েই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্তে দীর্ঘ বৈঠক করেন তিনি। এ সময় সেখানে আর কেউ উপস্থিত ছিলেন না। বৈঠক শেষে রাত সাড়ে নয়টার দিকে গণভবন থেকে বেরিয়ে যান সৈয়দ আশরাফ।

সৈয়দ আশরাফের ঘনিষ্ঠ সূত্র আভাস দিয়েছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে সাংগঠনিক বিষয়াদি ছাড়াও দেশের চলমান বিভিন্ন ইস্যুতে কথা হয়েছে সৈয়দ আশরাফের। পরিবারের সদস্যদের সঙ্গে ঈদ উদযাপন করতে আজ বুধবার সকালে লন্ডনে যাওয়ার কথা ছিল। শেষ পর্যন্ত তা বাতিল করা হয়েছে। ঈদের আগে লন্ডন যাচ্ছেন না তিনি।

প্রচ- অভিমানী, সৎ ও নির্লোভ সৈয়দ আশরাফ লন্ডনে গেলে আর ফিরবেন না, রাজনৈতিক বিরোধী পক্ষ থেকে এ ধরনের প্রচারণা চালানো হলেও সৈয়দ আশরাফের ঘনিষ্ঠজনরা তা সরাসরি নাকচ করে দিয়েছেন। তাঁদের মতে, যে যত কথাই বলুক, প্রধানমন্ত্রীর সঙ্গে সৈয়দ আশরাফের ভাই-বোনের সম্পর্ক। দলের দুঃসময়ে সৈয়দ আশরাফ বারবার পরীক্ষা দিয়েছেন। তাঁর (আশরাফ) কাছে যে মন্ত্রিত্ব কিছুই না, তা প্রমাণ করতেই ঈদের পর দলকে শক্তিশালী করে গড়ে তুলতে মাঠে নামবেন সৈয়দ আশরাফ। নানা সূত্র থেকে এসব তথ্য জানা গেলেও আনুষ্ঠানিকভাবে কেউই মুখ খুলতে রাজি হননি।

ইফতার পার্টিতেও কথা বললেন না আশরাফ ॥ প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচটি ইমামের ইফতার পার্টিতে যোগ দিলেও মাত্র কয়েক সেকেন্ডে শুধু ঈদের শুভেচ্ছা জানিয়েই বক্তব্য শেষ করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দফতরবিহীনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। মঙ্গলবার রাজধানীর অফিসার্স ক্লাবে এ ইফতার পার্টির আয়োজন করা হয়।

ইফতারের আগে এক সংক্ষিপ্ত আলোচনায় এইচটি ইমাম বলেন, আজ ইফতার পার্টিতে উপস্থিত আছেন আমাদের দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি শারীরিকভাবে অসুস্থ; তারপরও উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে কিছু কথা বলবেন। সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে সৈয়দ আশরাফ তাঁর বক্তব্য শুরু করেন। তিনি সবার উদ্দেশে কুশল বিনিময় করেন এবং ঈদের শুভেচ্ছা জানিয়েই বক্তব্য শেষ করেন। এর পর ইফতার শেষ করে সন্ধ্যা সাতটার সময় তিনি অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। সন্ধ্যা সাড়ে সাতটায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৈয়দ আশরাফুল ইসলামের বৈঠক থাকায় তিনি ইফতার শেষ করেই তাড়াতাড়ি অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

ইফতার পার্টিতে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য নূহ-উল-আলম লেনিন, প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা অধ্যাপক ডাঃ মোদাচ্ছের আলী, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ দীপু মনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী প্রমুখ।