১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সংক্ষিপ্ত সংবাদ


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ধলেশ্বরী নদীর বাঁধ রক্ষায় জেলা প্রশাসনের উদ্যোগে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সায়েদের নেতৃত্বে মঙ্গলবার দুপুরে এ অভিযান চালানো হয়। এ সময় মুন্সীগঞ্জ সদর উপজেলার নয়াগাঁও চানতারা মসজিদ সংলগ্ন ধলেশ্বরী নদীর পারের রাস্তা থেকে মুক্তারপুর সেতুর নিচ পর্যন্ত রাস্তার পাশের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সায়েদ জানান, ধলেশ্বরী নদীর বাঁধ রক্ষায় এসব অবৈধ দখলদারদের জেলা প্রশাসন বিগত ৩ মাস আগে লিখিত নোটিস দিলেও তারা মালামাল সরিয়ে নেয়নি।

মুক্তিযোদ্ধাদের সম্মাননা

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী, ১৪ জুলাই ॥ জেলা পরিষদের উদ্যোগে মঙ্গলবার রাজবাড়ীতে মুক্তিযোদ্ধাদের সন্মাননা প্রদান করা হয়েছে। জেলা পরিষদ প্রশাসক মুক্তিযোদ্ধা আকবর আলী মর্জি ৩ শতাধিক মুক্তিযোদ্ধার প্রত্যককে ১ হাজার টাকা করে সন্মাননা প্রদান করেন।

চেক প্রতারণা মামলা

ত্বকীর বাবা রফিউর

রাব্বির জামিন

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৪ জুলাই ॥ নারায়ণগঞ্জে চেক প্রতারণা মামলায় নিহত মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকীর বাবা ও নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সহ-সভাপতি রাফিউর রাব্বির জামিন মঞ্জুর করেছে অতিরিক্ত জেলা জজ আদালত। মঙ্গলবার দুপুরে অতিরিক্ত জেলা জজ প্রথম আদালতের বিচারক মামুনুর রশিদ তার জামিন মঞ্জুর করেন। গত ২৪ জুন ৭০ লাখ টাকা চেক প্রতারণা মামলায় রাফিউর রাব্বিকে এক বছরের কারাদ- ও ২ কোটি ১০ লাখ টাকা জরিমানা করেন বিচারক। রাফিউর রাব্বির আইনজীবী এ্যাডভোকেট মাহবুবুর রহমান মাসুম বলেন, চেক প্রত্যাখাতের মামলায় আদালত গত ২৪ জুন যে রায় দিয়েছিল সংশ্লিষ্ট আদালতে আমরা নিয়ম মোতাবেক ৭০ লাখ টাকার চেকের অর্ধেক ৩৫ লাখ টাকা ট্রেজারি চালানের মাধ্যমে আদালতে জমা দিয়ে রাফিউর রাব্বির জামিন আবেদন করি।

বেতন-বোনাস দাবিতে

যশোরে হোটেল

শ্রমিকদের

লাগাতার ধর্মঘট

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে বেতনের সমপরিমাণ বোনাস, নিয়োগপত্র, পরিচয়পত্রসহ গেজেট বাস্তবায়নের দাবিতে সাড়ে ৯শ’ হোটেল রেস্তরাঁ শ্রমিক আন্দোলনে নেমেছেন। আন্দোলনের একপর্যায়ে তারা কর্মক্ষেত্রে যোগ না দেয়ায় মালিক কর্তৃপক্ষ সোমবার সন্ধ্যার পর থেকে যশোর শহরের সব হোটেল রেস্তরাঁ বন্ধ করে দেন। তবে, শ্রমিকরা বলছেন, দাবি মেনে নিলেই তারা কাজে যোগদান করবেন।

পটিয়ায় মুক্তিযোদ্ধাদের

ভবন নির্মাণের জন্য

জায়গার দলিল

হস্তান্তর

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ১৪ জুলাই ॥ পটিয়ায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের জন্য চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন ৮.২৫ শতক জায়গা প্রদান করেছেন। মঙ্গলবার দুপুরে পটিয়া সাব-রেজিস্ট্রার অফিসে রেজিস্ট্রি শেষে জায়গার দলিল হস্তান্তর করেন জেলা প্রশাসকের অফিস সহকারী হাবিবুল ইসলাম। দলিল গ্রহণ করেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও হাইদগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহাম্মদ মহিউদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন, সাব-রেজিস্ট্রার অশোক চন্দ্র ভৌমিক, সহকারী কমান্ডার ফজলুল করিম, সামশুল আলম চৌধুরী, যুগল সরকার প্রমুখ।

রাজশাহীতে বিসিক শিল্প নগরীতে সার্ভিস চার্জ

বাতিল দাবি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ শিল্প নগরীর জন্য বৃদ্ধি করা সার্ভিস চার্জ বাতিলের আবেদন জানিয়ে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দিয়েছেন রাজশাহী বিসিক শিল্পনগরী মালিক সমিতি। মঙ্গলবার বেলা ১১টার দিকে বিসিক শিল্পনগরী মালিক সমিতির নেতৃবৃন্দ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি পেশ করেন।

চাঁদপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১৪ জুলাই ॥ হাঁটতে শিখেনি, খেলার সময় হামাগুড়ি খেয়ে পুকুরের পানিতে ডুবে জুনায়েদ (২) নামে শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৪ জুলাই) দুপুর সাড়ে ১২টায় সদর উপজেলার চান্দ্রা বাখরপুরে এ ঘটনা ঘটে। জুনায়েদ সদর উপজেলার বাখরপুর গ্রামের মোল্লা বাড়ির মোঃ ফারুক মোল্লার ছেলে।

মুন্সীগঞ্জে ৬০ শিশুর

মধ্যে ঈদ সামগ্রী

বিতরণ

স্টাফ রিপোর্টার,মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জ শহরতলীর মোল্লার চরের সুবিধা বঞ্চিত ৬০ শিশুর মধ্যে নতুন বস্ত্র এবং শিশুদের পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। হরগঙ্গা কলেজ ও রামপাল কলেজের কয়েক শিক্ষার্থী টাকা জমিয়ে ঈদ আনন্দ ছড়িয়ে দিতে এই উদ্যোগ গ্রহন করে। মঙ্গলবার বিকালে পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার ও সদরের ইউএনও সারাবান তাহুরা এসব সামগ্রী বিতরণ করেন।

লালমনিরহাটে ১৮

বস্তা গাঁজা আটক

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৪ জুলাই ॥ জেলা সদরের তিস্তা টোলপ্লাজায় মঙ্গলবার দুপুরে ট্রাকসহ পুলিশ ১৮ বস্তা গাঁজা উদ্ধার করেছে। জানা যায়, বগুড়াগামী ট্রাক আটক করে তল্লাশি চালিয়ে ট্রাকের ডালায় ১৮ বস্তা গাঁজা দেখতে পায় পুলিশ। এই সময় ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যায়।

মীরসরাইয়ে ১৪

দিন পর লাশ

উত্তোলন

চট্টগ্রাম অফিস/ মীরসরাই সংবাদদাতা ॥ চট্টগ্রামের মীরসরাইয়ে চুরির মাছ ভাগাভাগি নিয়ে নিহত যুবকের লাশ আদালতের নির্দেশে দাফনের ১৪ দিন পর কবর থেকে উত্তোলন করা হয়েছে। মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফজলে এলাহী ওলির উপস্থিতিতে উপজেলার দুর্গাপুর ইউনিয়নের হাফেজ বাড়ী কবরস্থান থেকে ফখরুল ইসলাম আলফাজের লাশ উত্তোলন করা হয়। এ সময় দুর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান সাইফুল ইসলাম খোকা, চট্টগ্রাম রেলওয়ে থানার (জিআরপি) এসআই মোঃ জহির উদ্দিন, জোরারগঞ্জ থানার এসআই মোঃ ফজলুল উপস্থিত ছিলেন। রেলওয়ে পুলিশ জানায়, গত ৩০ জুন উপজেলার সদর ইউনিয়নের গড়িয়াইশ এলাকার রেললাইনের পাশ থেকে আলফাজ উদ্দিনের লাশ উদ্ধার করে তার পরিবার।

ঈদের খুশি বিলিয়ে ধন্য

নিজস্ব সংবাদদাতা, মৌলভীবাজার, ১৪ জুলাই ॥ মা-বাবার কাছ থেকে পাওয়া ঈদের টাকায় সুবিধাবঞ্চিত দরিদ্র শিশু-কিশোরদের জামা-কাপড় কিনে দিল মৌলভীবাজারের কিছু তরুণ। মঙ্গলবার জেলা পরিষদ প্রাঙ্গণে এক অনুষ্ঠানে মেয়েদের জন্য লং ড্রেস এবং ছেলেদের জন্য পাজামা-পাঞ্জাবি তুলে দেন সংগঠনের উদ্যোক্তারা। ‘ঈদের আনন্দে হাসবে সবাই এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারে শতাধিক দরিদ্র ছেলেমেয়ের মধ্যে নতুন পাজামা-পাঞ্জাবি এবং সালোয়ার কামিজ বিতরণ করা হয়।

নকল কারখানার সন্ধান

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ মঙ্গলবার বিকেলে নতুন হাট গোল চত্বরে ‘বিজয়প্রান্ত’ নামক বাড়িতে অভিযান চালিয়ে নকল ঘি ও সস তৈরির কারখানা আবিষ্কার করেছে ঈশ্বরদী সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুকুল কুমার মৈত্র। কারখানা থেকে ৫ মন নকল ঘি ও বেশ কিছু সস উদ্ধার করে আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয়। এ ঘটনায় কারখানার মালিক ২ লাখ টাকা জরিমানা করা হয়।

পটিয়ায় আসামির রহস্যজনক মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ১৪ জুলাই ॥ চট্টগ্রামের পটিয়ায় মারামারি মামলার আসামির রহস্যজনকভাবে মৃত্যু হয়েছে। তার নাম ফজলুল করিম (৪৫)। সে উপজেলার জিরি ইউনিয়নের কৈগ্রাম এলাকার আবুল কাসেমের পুত্র। সোমবার রাত ১২টার সময় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। এদিকে, মামলার আসামির মৃত্যু নিয়ে নানা রহস্য সৃষ্টি হয়েছে।

পুলিশ জানায়, উপজেলার জিরি ইউনিয়নের কৈগ্রাম এলাকার আবুল কাসেমের পুত্র ফজলুল করিম শান্তিরহাট এলাকার জাকির হোসেনের মুদির দোকানে চাকরি করে আসছিল।

গত রবিবার রাতে চাকরি শেষে সিএনজি টেক্সিযোগে বাড়ি ফেরার পথে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের ভেল্লাপাড়া এলাকায় পৌঁছলে রহস্যজনক কারণে চলন্ত গাড়ি থেকে পড়ে যায়। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করলে সোমবার রাতে সে মারা যায়।

চালকদের প্রতি আইজিপি সড়কে ওভারটেকিং থেকে বিরত থাকতে হবে

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১৪ জুলাই ॥ ঈদে ঘরমুখো মানুষের দুর্ভোগ কমাতে মহাসড়কে ওভারটেকিং থেকে বিরত থাকতে চালকদের প্রতি আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক।

মঙ্গলবার দুপুরে আশুলিয়া থানাধীন বাইপাইল ট্রাফিক বক্সে ঈদ উপলক্ষে পুলিশের ট্রাফিক কার্যক্রম পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ আহ্বান জানান। তিনি চালকদের উদ্দেশে বলেন, জীবনের ঝুঁকি নিয়ে গাড়ি চালাবেন না। যত্রযত্র ওভারটেকিংয়ের ফলে মহাসড়কে দুর্ঘটনা ঘটে। ফলে, যানজটে মানুষকে নাকাল হতে হয়। এলোমেলোভাবে গাড়ি চালিয়ে মহাসড়কে দুর্ভোগ সৃষ্টি করলে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এ সময় পুলিশের ডিআইজি নুরুজ্জামান, অতিরিক্ত ডিআইজি শফিকুল ইসলাম, ঢাকা জেলা পুলিশ সুপার হাবিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম, সহকারী পুলিশ সুপার নাজমুল হুদা উপস্থিত ছিলেন।

খুলনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক জেলহাজতে

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ বিএনপি’র খুলনা জেলা শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য এ্যাডভোকেট শফিকুল আলম মনার জামিন বাতিল করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। চার মামলায় উচ্চ আদালতের আগাম জামিন শেষে মঙ্গলবার তিনি খুলনার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিচারক তা না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

চরফ্যাশনে অধ্যক্ষের বিরুদ্ধে উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন, ভোলা, ১৪ জুলাই ॥ ভোলার চরফ্যাশনের চর মাদ্রাজ সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ আঃ রউফের বিরুদ্ধে আলিম দ্বিতীয় বর্ষের ছাত্রীদের উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে।

ওই মাদ্রাসার দ্বিতীয় বর্ষের ছাত্রী ফারজানা, ফাহিমা, আয়শা, রাবেয়া, সোনিয়া অভিযোগ করেন অধ্যক্ষ আঃ রউফ মঙ্গলবার দুপুরে তাদের ডাচ্-বাংলা মোবাইল ব্যাংকে ডেকে এনে জনপ্রতি উপবৃত্তির ২১শ’ টাকা ক্যাশ আউট করে জনপ্রতি ১৫শ’ টাকা দিয়ে বাকি ছয়শ’ টাকা করে তিনি আত্মসাত করেন। এভাবে ২৫ ছাত্রীর কাছ থেকে প্রায় ১৫ হাজার টাকা অধ্যক্ষ আত্মসাত করেন।

অধ্যক্ষ মাওঃ আঃ রউফ তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সামালগীর আলম বলেন, উপবৃত্তি টাকা আত্মসাতের বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য উর্ধতন কর্তৃপক্ষের কাছে সুপারিশ করা হবে।

কোকেন মামলায় যুক্ত হলো চোরাচালান আইনের ধারা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দরে আটক কোকেন মামলায় যুক্ত হয়েছে মাদক চোরাচালানের ধারা। চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলমের আদালত মঙ্গলবার এ আদেশ প্রদান করে। রাষ্ট্রপক্ষের কৌঁসুলি ও মহানগর পিপি এ্যাডভোকেট ফখরুদ্দিন চৌধুরী আদালতের কাছে এ আবেদন জানিয়েছিলেন।

খুলনায় অস্ত্রসহ

পাঁচ ডাকাত

আটক

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার তেরখাদা উপজেলায় ডাকাতির প্রস্তুতিকালে পাঁচ জনকে আটক করেছে পুলিশ। এসময় পুলিশের সঙ্গে গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে মোর্শেদ নামের এক ডাকাত গুলিবিদ্ধ হয়েছে। সোমবার রাত সোয়া ১২টার দিকে তেরখাদার আজগড়া এলাকায় এ ঘটনা ঘটে। আটক ডাকাতদের কাছ থেকে একটি রিভলবার, একটি পাইপ গান, তিনটি রামদা, ১টি ছুরি ও আট রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ডাকাত সর্দার মোর্শেদ গুলিবিদ্ধ অবস্থা আটক করা হয়। তাকে পুলিশ প্রহরায় খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটককৃত অন্যরা হচ্ছে- তেরখাদার আলী ফকির ও কবির শেখ, কয়রার হাবিব শেখ ও বাগেরহাটের নজরুল।

শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যা ফুলবাড়ী মহিলা পরিষদের স্মারকলিপি

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কুটি গ্রামের দিনমজুর রফিকুল ইসলামের কন্যা ও বড়ভিটা উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী পারভীন আক্তারকে ধর্ষণের পর হত্যার প্রতিবাদে জেলা মহিলা পরিষদ, জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিনকে স্মারকলিপি দিয়েছে। মঙ্গলবার সকালে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন জেলা মহিলা পরিষদের সভাপতি নন্দীতা চকবর্তী, লিগ্যাল এইড সম্পাদক মাহাবানু লাকী, কেন্দ্রীয় কমিটির সদস্য রওশন আরা চৌধুরী, শংকরী ঘোষ, নাসরিন বেগম প্রমুখ। বিষয়টির সুষ্ঠু তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয় স্মারকলিপিতে।

গোবিন্দগঞ্জে স্বামীর নির্যাতনে স্ত্রীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৪ জুলাই ॥ গোবিন্দগঞ্জ উপজেলার বার্না আকুব গ্রামে সোমবার রাতে পাষ- স্বামী শামীম মিয়ার নির্যাতনে স্ত্রী সুমি বেগম (৩৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। খবর পেয়ে পুলিশ মঙ্গলবার দুপুরে লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করে। নিহত সুমির বাড়ি পার্শ্ববর্তী বগুড়ার শিবগঞ্জ উপজেলার শংকরপুর গ্রামে।

পরিবার সূত্রে জানা গেছে, তিন বছর আগে উপজেলার কামারদহ ইউনিয়নের বার্না আকুব গ্রামের শামীমের সঙ্গে সুমির বিয়ে হয়। বিয়ের পর থেকে স্বামী শামীম ও তার পরিবারের লোকজন যৌতুকের টাকার জন্য মাঝে মাঝে মারধর করত। সোমবার রাতে সুমি ও শামীমের মধ্যে যৌতুকসহ পারিবারিক বিভিন্ন বিষয় নিয়ে কথা কাটাকাটি হয়। এরই এক পর্যায়ে শামীম তার স্ত্রীকে বেদম মারপিট করলে তার মৃত্যু হয়। এ ঘটনার পর থেকে স্বামী ও তার পরিবারের লোকজন পলাতক রয়েছে।

ঠাকুরগাঁওয়ে সবজি বীজ ও সেলাই মেশিন বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ জুলাই ॥ পিছিয়ে পড়া হতদরিদ্র ও প্রান্তিক পরিবারের পুষ্টির চাহিদা ও অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে মঙ্গলবার ঠাকুরগাঁওয়ে হতদরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে সবজির বীজ ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

এ উপলক্ষে দুপুরে বেসরকারী উন্নয়ন সংস্থা ওর্য়াল্ডভিশন বাংলাদেশ, ঠাকুরগাঁওয়ের কার্যালয় চত্বরে আয়োজিত অনুষ্ঠানে সবজি চাষ ও সবজি চাষে উদ্বুদ্ধকরণের মাধ্যমে পুষ্টির চাহিদা পূরণ ও পারিবারিক আয় সৃষ্টির মাধ্যমে অর্থনৈতিক উন্নতি সাধনে ৮শ’ হতদরিদ্র পরিবারের মাঝে বিনামূল্যে সবজির বীজ বিতরণ করা হয়। এছাড়া নারীদের আর্থিকভাবে সচ্ছলতা আনার লক্ষ্যে অনুষ্ঠানে ১০ জন প্রশিক্ষণপ্রাপ্ত হতদরিদ্র পরিবারের মাঝে ১০টি সেলাই মেশিন বিতরণ করা হয়।

সৈয়দপুরে স্কুলছাত্র হত্যার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুরে বহুল আলোচিত মেধাবী স্কুলছাত্র সিরাজুম মনির সাকিব হত্যাকা-ের এক মাসেও কোন ক্লু উদঘাটন করতে পারেনি পুলিশ। এ কারণে সৈয়দপুর সরকারী কারিগরি মহাবিদ্যালয়ের স্কুলের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা হত্যাকা-ের ক্লু উদ্ধারসহ প্রকৃত জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও বিচারের দাবিতে মঙ্গলবার সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে স্মারকলিপি প্রদান এবং মানববন্ধন কর্মসূচী পালন করেছে। এ ছাড়াও নৃশংস এই হত্যাকা-ের তীব্র নিন্দা জানিয়ে ইতোমধ্যে সৈয়দপুরের গোটা শহরজুড়ে নিহত সাকিবের ছবিসহ সাঁটানো হয়েছে পোস্টার।

সৈয়দপুর শহরের শহীদ ডাঃ জিকরুল হক সড়কে অবস্থিত সৈয়দপুর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচী পালিত হয় বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

মাদারীপুরে জোড়া খুনের ঘটনায় গ্রেফতার ১

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ১৪ জুলাই ॥ মাদারীপুরের শিবচরের কুতুবপুর ইউনিয়ন যুবলীগ কর্মী আরশেদ মাদবর (৩৫) ও তার গ্রুপের শাহজাহান দড়ানী (৪৫) খুনের মামলার অন্যতম আসামি নাহার বেপারীকে গ্রেফতার করেছে শিবচর থানা পুলিশ। সোমবার গভীর রাতে ঢাকার হাজারীবাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত নাহার কুতুবপুর ইউনিয়নের চেয়ারম্যান মনোয়ার হোসেন বেপারীর ছোট ভাই। পুলিশ জানায়, ‘নাহারকে গ্রেফতার করে শিবচর থানায় নিয়ে আসা হয়েছে। এই জোড়া খুন হওয়ার পর থেকেই নাহার পলাতক ছিলেন। বাকি আসামিদের ধরতে পুলিশ মাঠে কাজ করছে।’

ফল বৃক্ষে ভরব দেশ

নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর) ১৪ জুলাই ॥ দিন বদলের বাংলাদেশ, ফল বৃক্ষে ভরব দেশ এ সেøাগানকে সামনে রেখে সোমবার বিকেলে মাদারীপুরের কালকিনি উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে তিন দিনব্যাপী ফলদ বৃক্ষমেলা উদ্বোধন করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে এমপি আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন।

মাদক দিয়ে ঈদ শুভেচ্ছা

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ পাজামা, পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, ফতুয়ার বদলে এবার যাচ্ছে ও আসছে হেরোইন, ফেনসিডিল, চারস, গাঁজা, বিভিন্ন ব্র্যান্ডের মদ, ইয়াবা ট্যাবলেট ও লুজ ফেনসিডিল। ঈদকে সামনে রেখে বন্ধুবান্ধব ও নিকটাত্মীয় স্বজনের কাছে গিফট হিসেবে পাঠানো হয়ে থাকে সাধারণত পাজামা, পাঞ্জাবি ইত্যাদি। কিন্তু চাঁপাইনবাবগঞ্জসহ সংলগ্ন গোদাগাড়ী অঞ্চলের তরুণরা সেই ধারা হতে সরে এসে মাদক নির্ভর হয়ে পড়েছে। কারণ এখানে হাত বাড়ালেই যে কোন ধরনের মাদক মিলে।

৫শ’ টাকা দিলেই

১০০০ টাকা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ আসল ৫০০ টাকা দিলে মেলে নকল ১০০০ টাকার নোট। নীলফামারীর জলঢাকা উপজেলার খুটামারী ইউনিয়নের টেঙ্গনমারী এলাকার এই নকল টাকার চক্রের সঙ্গে জড়িতরা সকলে জামায়াত শিবিরের নেতাকর্মী বলে অভিযোগ উঠেছে। আসন্ন ঈদকে ঘিরে নকল টাকার চক্রটি এ ব্যবসা করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। এমন ঘটনায় সোমবার রাতে এলাকাবাসীর হাতে আটক হয়েছে জামায়াত শিবিরের দুই কর্মী। আটককৃতরা হলো জলঢাকা উপজেলার খালিশা খুটামারা গ্রামের আতিয়ার রহমানের পুত্র জামায়াত কর্মী ক্বারী দেলোয়ার হোসেন ও একই গ্রামের জোনাব আলীর পুত্র শিবির কর্মী রুবেল হোসেন।

রাজশাহীতে শ্রমিক

লীগ নেতার

বাড়িতে আগুন

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী ওয়াসা শ্রমিক লীগের সভাপতি আশরাফুল ইসলামের মোটরসাইকেলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। সোমবার রাত ১০টার দিকে নগরীর ছোট বনগ্রাম এলাকায় তার বাড়িতে এ ঘটনা ঘটে। এতে তার মোটরসাইকেলটি পুড়ে যায়। আশরাফুল ইসলাম জানান, লোকজন তখন বাড়ির ভিতরেই ছিল। এ সময় বারান্দায় মোটরসাইকেলের তেলের লাইন খুলে তাতে আগুন জ্বালিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে বাড়ির লোকজন বিষয়টি টের পেয়ে বালু দিয়ে আগুন নেভানোর চেষ্টা করে।

আশরাফুল ইসলাম অভিযোগ করেন তিনি ওয়াসার উচ্চমান সহকারী পদে কর্মরত আছেন। সেইসঙ্গে ওয়াসার শ্রমিক লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। দুর্বৃত্তরা প্রতিহিংসায় তার মোটরাসইকেলটিতে আগুন দিয়েছে। তার বাড়িতেও অগ্নিসংযোগের চেষ্টা চালায় বলে দাবি করেন তিনি।