মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাজন হত্যাকারীদের ফাঁসি দাবি

প্রকাশিত : ১৫ জুলাই ২০১৫
  • দেশব্যাপী মানববন্ধন

জনকণ্ঠ ডেস্ক ॥ সিলেটের কুমারগাঁও বাসস্টেশন এলাকায় পৈশাচিক নির্যাতনে শিশু শেখ সামিউল আলম রাজন হত্যার ঘটনায় সারাদেশে সকল শ্রেণী-পেশার নারী-পুরুষ-শিশু ফুঁসে উঠেছে। তারা হত্যাকারীদের দ্রুত বিচার ও ফাঁসির দাবিতে মানববন্ধন-স্মারকলিপি প্রদান করেছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

মৌলভীবাজার ॥ শিশু রাজনের হত্যাকা-ে জড়িতদের ফাঁসির দাবিতে মৌলভীবাজারে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের চৌমুহনা চত্বরে প্রগতিশীল ও সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে এই মানববন্ধন করা হয়। মৌলভীবাজার জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিনের সভাপতিত্বে ও আব্দুল হাফিজ চৌধুরীর পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন নিলিমেষ ঘোষ বলু, প্রদীপ নাহা, জাহাঙ্গীর চয়েচ ও মিটন দেবনাথ প্রমুখ।

ফরিদপুর ॥ ফরিদপুরে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধি। ফরিদপুর প্রেসক্লাবের উদ্যোগে মঙ্গলবার সকালে প্রেসক্লাবের সামনের মুজিব সড়কে অনুষ্ঠিত মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন শ্রেণী ও পেশার প্রতিনিধি অংশ নেয়। মানববন্ধন কর্মসূচীর ব্যানারে লেখা ছিল ‘শিশু রাজন হত্যার বিচার চাই, নইলে ব্যক্তি-গোষ্ঠী-জাতি-রাষ্ট্র-বিশ্ব মানবতাবোধ-সভ্যতা সব ব্যর্র্থ হয়ে যাবে-এই দায় আমাদের সকলের।’

কক্সবাজার ॥ মঙ্গলবার সকাল ১১টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে কর্মসূচী পালিত হয়। মানববন্ধনে বক্তারা বলেন, রাজনকে যখন নির্যাতন করা হচ্ছিল, তখন প্রত্যক্ষদর্শীরা অট্টহাসিতে মশগুল ছিল। কেউ তাকে বাঁচাতে এগিয়ে আসেনি। উল্টো উৎসাহ জুগিয়েছিল নির্যাতনের পক্ষে।

বক্তারা প্রশ্ন করেন, আদালতের নিষেধাজ্ঞা, প্রশাসনের কঠোর নজরদারির পরও কিভাবে রাজন হত্যার মূল আসামি কামরুল বিদেশে পালাতে পারে?

মানিকগঞ্জ ॥ রাজন হত্যার প্রতিবাদে মঙ্গলবার মানিকগঞ্জে মানববন্ধন কর্মসূচী পালন করেছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। সকাল ১১টায় মানিকগঞ্জ প্রেসক্লাবের সামনে প্রথম আলো বন্ধুসভা, বারসিক, খেলাঘর, উদীচী, উত্তরণসহ বেশ কয়েকটি সংগঠনের ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তব্য রাখেন তেল গ্যাস বন্দর রক্ষা কমিটি মানিকগঞ্জ জেলা শাখার সদস্য সচিব ইকবাল হোসেন কচি, ধলেশ^রী নদী বাঁচাও আন্দোলনের আহ্বায়ক এ্যাডভোকেট আজাহারুল ইসালাম আরজু, উত্তরণের সাধারণ সম্পাদক আমিনুর রহমান অঞ্জন, উদীচীর সভাপতি সাংবাদিক গাজী ওয়াজেদ আলম লাবু, প্রথম আলো বন্ধু সভার সাধারণ সম্পাদক শাহিনুল ইসলাম, বারসিক কর্মকর্তা রাশিদা আক্তার। বক্তারা বর্বোরচিত এই হত্যাকা-ের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

রংপুর ॥ শিশু রাজনকে নির্মমভাবে পিটিয়ে হত্যার প্রতিবাদে এবং খুনীদের ফাঁসির দাবিতে মঙ্গলবার রংপুরের বিজ্ঞান চর্চা কেন্দ্র ও শিশু-কিশোর মেলা মানববন্ধন সমাবেশ করেছে। সকালে প্রেসক্লাব চত্বরে চর্চা কেন্দ্রের সংগঠক প্রিয়ম বর্মনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শিশু কিশোর মেলার জেলা সংগঠক রোকনুজ্জামান রোকন, চর্চা কেন্দ্রের সংগঠক বাবুল হোসেন, পলাশ রায়, আবরার গালিব, শৈবাল রায় বাপ্পী প্রমুখ।

সাতক্ষীরা ॥ মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়। সাতক্ষীরা সরকারী মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, কল্যাণ ব্যানার্জি, তানজির আহমেদ, অধ্যাপক আনিসুর রহিম, ফরিদা আক্তার বিউটি, জোৎনা দত্ত, মাধব চন্দ্র দত্ত, শিশু ইফাত প্রমুখ। শিশু রাজন হত্যাকে আধুনিক সভ্যতার কলঙ্কজনক উল্লেখ করে বক্তারা শিশু রাজন হত্যাকারীদের ফাঁসি ও খুনীদের পালিয়ে যেতে যারা সহযোগিতা করেছে তাদেরও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

কুড়িগ্রাম ॥ রাজনকে চুরির অপবাদে জনসম্মুখে পিটিয়ে হত্যার ঘটনায় কুড়িগ্রাম জেলা শিশুভিত্তিক সংগঠন এনসিটিএফ (ন্যাশনাল চিলড্রেন টাস্কফোর্স) স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে। মঙ্গলবার সকালে সংগঠনের পক্ষে কুড়িগ্রামের জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিনের মাধ্যমে স্মারকলিপিটি হস্তান্তর করা হয়। এ সময় সংগঠনের পক্ষে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক তাহমিনা কায়সার হিমা, যুগ্ম সম্পাদক কবির হাসান, সাংগঠনিক ফাহিমুল হাসান, শিশু সাংবাদিক নুসরাত জান্নাত মীম, উপদেষ্টা আলিফ সিদ্দিক কাব্য, মেহেদী হাসান পিয়াস, জান্নাতুল ফেরদৌস জুই, নিলয় বকসী, ফারজানা ইয়াসমীন মৌসুমী, হুমায়ুন কবির সূর্য প্রমুখ।

নেত্রকোনা ॥ শিশু রাজনকে বর্বোরচিতভাবে পিটিয়ে হত্যার প্রতিবাদে মঙ্গলবার নেত্রকোনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিকেল সাড়ে তিনটায় শহরের মোক্তারপাড়া এলাকায় নেত্রকোনাবাসীর ব্যানারে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

যশোর ॥ শেখ সামিউল আলম রাজন হত্যাকা-ে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) যশোর জেলা শাখা। মঙ্গলবার দুপুরে যশোরের অতিরিক্ত জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর এ স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স যশোর জেলার কার্যনির্বাহী কমিটির সভাপতি সোনিয়া আফরিন, সহ-সভাপতি ওয়ালিউল হক, সাধারণ সম্পাদক শেখ লোমাত সহিবা, যুগ্ম সাধারণ সম্পাদক আল আজিম, চাইল্ড পার্লামেন্ট সদস্য ইফতি আরাফাত, শিশু গবেষক ইসরাত জাহান, জেলা ভলান্টিয়ার তানিয়া আফরিন প্রমুখ।

প্রকাশিত : ১৫ জুলাই ২০১৫

১৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ:
রোহিঙ্গা সমস্যার সৃষ্টি মিয়ানমারের ॥ সমাধান ওদের হাতে || বাবার ফেরার অপেক্ষায় পিতৃহারা অবোধ রোহিঙ্গা শিশুরা || বছরে রফতানি আয় বাড়ছে ৩ থেকে ৪ বিলিয়ন ডলার || চালের বাজারে স্বস্তি প্রতিদিন দাম কমছে || বিদ্যুতের পাইকারি দর ১১.৭৮ ভাগ বৃদ্ধির সুপারিশ || মিয়ানমারে গণহত্যা বন্ধ নির্ভর করছে নিরাপত্তা পরিষদের ওপর || রোহিঙ্গা শরণার্থীদের স্বাস্থ্য সেবায় ২৫ কোটি ডলার চেয়েছে বাংলাদেশ || আরও মোবাইল ব্যাংকিং কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে বাংলাদেশ ব্যাংক || অপকৌশলে রোগীদের সঙ্গে প্রতারণা, বিপুল অর্থ আদায় || জেলে মাদক ও মোবাইল ফোন ব্যবহার ॥ সারাদেশে দুই শতাধিক কারারক্ষী গোয়েন্দা নজরদারিতে ||