১৮ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অন্ধ্রে ধর্মীয় স্নান উৎসবে পদদলিত হয়ে ২৭ জনের মৃত্যু


ভারতের অন্ধ্র প্রদেশে হিন্দু ধর্মাবলম্বীদের এক ধর্মীয় স্নান উৎসবে পদদলিত হয়ে অন্তত ২৭ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টার দিকে অন্ধ্রের রাজামুদ্রির গোদাবরী পুষ্করম মেলায় এ ঘটনা ঘটে। এতে আরও ২৯ জন আহত হয়েছে। এদের অবস্থা আশঙ্কাজনক। এ ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শোক প্রকাশ করেছেন। খবর এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া ও এএফপির।

পুলিশ জানিয়েছে, এক সঙ্গে বিপুলসংখ্যক মানুষ ঠেলাঠেলি করে ঘাটে প্রবেশের চেষ্টার সময় বিশৃঙ্খলা সৃষ্টি হয়। প্রচুর পুলিশ ও স্বেচ্ছাসেবী মোতায়েন থাকলেও পরিস্থিতি সামাল দিতে তারা হিমশিম খেয়ে যায়। মৃতদের মধ্যে ৪ জন নারী। ঘটনার পরই স্থানীয় মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইড়ু ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুরো বিষয়টি নিয়ে চন্দ্রবাবু নাইড়ু প্রধানমন্ত্রী মোদির সঙ্গে কথা বলেছেন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজ্য সরকার কাজ করছে।

অন্ধ্রের মুখ্যমন্ত্রীর মুখপাত্র পি. প্রভাকর বলেন, পদদলিত হয়ে ২৭ জন মারা গেছে। এ ঘটনায় আহত হয়েছে আরও ২৯ জন। নিহতদের পরিবারের জন্য অর্থ সহায়তার ঘোষণা দিয়েছে রাজ্য সরকার। আর আহতদের চিকিৎসায় অর্থ সহায়তার প্রস্তাবও দেয়া হয়েছে।

ঘটনার পর প্রধানমন্ত্রী মোদি এক টুইটার বার্তায় বলেন, আমি অত্যন্ত মর্মাহত হয়েছি। এ সময় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।