১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সড়ক দুর্ঘটনায় চালকসহ নিহত ১৩


জনকণ্ঠ ডেস্ক ॥ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় কমপক্ষে ১৩ জন নিহত এবং ৪৭ জন আহত হয়েছে। এর মধ্যে সিরাজগঞ্জে বাস-সিএনজি অটোরিক্সা মুখোমুখি সংঘর্ষে চালকসহ পাঁচজন, মানিকগঞ্জে বাস ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে পিকআপ চালকসহ চারজন, কুষ্টিয়ায় দুই ভাইবোন এবং চট্টগ্রামের সীতাকু- ও ভোলার চরফ্যাশনে পৃথক সড়ক দুর্ঘটনায় একজন করে নিহত হয়েছে। সোমবার রাত ও মঙ্গলবার এসব দুর্ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

মঙ্গলবার সকালে সিরাজগঞ্জের উল্লাপাড়ার বোয়ালিয়া বাজারের অদূরে বাস-সিএনজি অটোরিক্সা

মুখোমুখি সংঘর্ষে অটোরিক্সা চালক ও চার সিএনজি যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। এদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। নিহতরা হলেন, উল্লাপাড়ারÑসলঙ্গা থানার তেলকুপি গ্রামের জাহাঙ্গীর আলম মাস্টার (৩৫), মওলানা আমজাদ হোসেন (৪৫), দত্তকুশা গ্রামের আলী আশরাফ (৩২) ও সিএনজি আটোরিক্সা চালক একই থানার দাদনপুর গ্রামের বকুল হোসেন (২৫)।

সিরাজগঞ্জের শাহাজাদপুর থেকে রাজশাহীগামী নবীনবরণ পরিবহনের বাসের সঙ্গে হাটিকুমরুল রোড থেকে উল্লাপাড়াগামী একটি সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই সিএনজি চালক এবং অপর চার সিএনজি অটোরিক্সা যাত্রী নিহত হন। দুর্ঘটনায় বাসেরও ৮/১০ যাত্রী সামান্য আহত হন।

পুলিশ নিহতদের মধ্যে চারজনের লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। এছাড়া, দুর্ঘটনাস্থলে পুলিশ পৌঁছার আগেই সিএনজি অটোরিক্সা চালকের লাশ নিয়ে গেছে স্বজনরা।

পুলিশ বাস ও অটোরিক্সাটি আটক করলেও বাসের চালক হেলপার পালিয়েছে। দুর্ঘটনার পর বেলা ১১টা পর্যন্ত ওই মহাসড়কে যানবাহন চলাচলে বিঘœ ঘটে।

মানিকগঞ্জ ॥ নড়াইল থেকে ছেড়ে আসা ঢাকাগামী রায়হান ক্লাসিক পরিবহনের একটি বাসের সঙ্গে সোমবার রাত একটার দিকে মানিকগঞ্জের গোলড়া এলাকায় বিপরীত দিক থেকে আসা পাটুরিয়াগামী মালবোঝাই পিকআপের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই পিকআপের চালক ও সহকারীসহ তিনজন নিহত হন। পুলিশ ও স্থানীয়রা বাসের চালকসহ আহত আটজনকে মানিকগঞ্জ হাসপাতালে নিয়ে আসে। কর্তব্যরত চিকিৎসক বাসচালক রাসেলকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। সেখানে নেয়ার পথে তিনি মারা যান। নিহতরা হলেন, বাসচালক গোপালগঞ্জের জাকির মোল্লার ছেলে রাসেল মোল্লা (৩৫), যাত্রী নড়াইলের মৃত নাসির মোল্লার ছেলে তকবির মোল্লা (৭০), পিকআপ চালক মানিকগঞ্জের তসলিম উদ্দিন (৩৫) ও সহকারী রাব্বি মিয়া (১৬)। বাস ও পিকআপটি আটক করা হয়েছে।

সীতাকু- ॥ চট্টগ্রামের সীতাকু-ে কাভার্ডভ্যান চাপায় আব্দুল কুদ্দুস (৩৫) নামে এক হেলপার নিহত হয়েছেন। মঙ্গলবার সকালে ভাটিয়ারী বিএম গেট এলাকার গোয়ালিনী কনন্ডেস মিল্ক প্রতিষ্ঠানের ভেতরে এ দূর্ঘটনা ঘটে।

মঙ্গলবার সকালে গোয়ালিনী কনন্ডেস মিল্ক প্রতিষ্ঠানের ভেতরে মালবাহী কাভার্ডভ্যানের পিছনের চাকায় ত্রুটি দেখা দেয়। এ সময় হেলপার আব্দুল কুদ্দুস পেছনে কাজ করার সময় অসাবধানতাবশত কাভার্ডভ্যানের চাকার নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

চরফ্যাশন ॥ ভোলার চরফ্যাশনের দক্ষিণ আইচায় মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ব্যাটারিচালিত বোরাক চাপায় পিষ্ট হয়ে জিহাদ (৬) নামে এক শিশু মারা গেছে। নিহত জিহাদ চর মানিকা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের হান্নানের ছেলে। শিশুটি রাস্তা পার হওয়ার সময় দুর্ঘটনার শিকার হয়।

কুষ্টিয়া ॥ কুষ্টিয়ায় প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে পানিতে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু হয়েছে। নিহতরা হলো তাসফিয়া জাহিদ তাহিয়া (৫) ও জাকিয়া জাহিদ তাথই (৩)। তারা কুষ্টিয়া পৌর মেয়র আনোয়ার আলীর নাতি-নাতনি। মঙ্গলবার সকালে ঢাকা থেকে কুষ্টিয়াগামী প্রাইভেটকার কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কের খোকসার মোড়াগাছ ক্লাব মোড়ে এসে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে প্রায় ১৫ ফুট গভীর খাদে পড়ে যায়। স্থানীয়রা গাড়ি থেকে ছয় আরোহীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশু জাকিয়া জাহিদ তাথই ও তাসফিয়া জাহিদ তাহিয়াকে মৃত ঘোষণা করেন। নিহত শিশুদের পিতা জাহিদুল ইসলাম নিজেই গাড়িটি চালাচ্ছিলেন। এ সময় গাড়িতে নিহত শিশুদের মা তন্নী, খালা জয়া ও তার মেয়ে আরিনা ছিলেন। সবাই গাড়ি থেকে বের হতে পারলেও শিশু দু’টির ছিটবেল্ট বাধা থাকায় পানিতে ডুবে তাদের মৃত্যু হয়। নিহতদের লাশ নানাবাড়ি কুষ্টিয়া নিয়ে যাওয়া হয়েছে।

মুন্সীগঞ্জ ॥ মঙ্গলবার বিকেল সাড়ে তিনটায় ঢাকা-মাওয়া-শিমুলিয়া মহাসড়কের লৌহজংয়ের কুমারভোগ এলাকায় একটি যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। বাসটির কমপক্ষে ৪০ যাত্রী আহত হয়। আহতরা নিজ নিজ উদ্যোগে প্রাথমিক চিকিৎসা শেষে যার যার গন্তবে চলে গেছে। যাত্রীদের অভিযোগ, হেলপার দিয়ে গাড়ি চালানোর ফলে এ দুর্ঘটনা ঘটে।

সম্পর্কিত:
পাতা থেকে: