মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাজধানীতে ব্যবসায়ী ও নিরাপত্তাকর্মী খুন

প্রকাশিত : ১৫ জুলাই ২০১৫
  • ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে দু’টি হত্যাকা-ের ঘটনা ঘটেছে। এরমধ্যে রাজধানীর যাত্রাবাড়ীতে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করা হয়েছে। কদমতলীর পূর্ব জুরাইনে নিরাপত্তাকর্মীকে রড দিয়ে পিটিয়ে খুন করে দু’টি গরু চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। পুরনো ঢাকার গোপীবাগে ট্রেনের ধাক্কায় এক যুবকের মৃত্যু হয়েছে। এদিকে গাবতলী টার্মিনাল ও এর আশপাশের এলাকায় ব্যাপক অভিযান চালিয়ে খোয়া যাওয়া এক ব্যবসায়ীর বিপুল পরিমাণ মোবাইল ফোন উদ্ধার করেছে র‌্যাব। এ সময় এক ছিনতাইকারীকে গ্রেফতার করা হয়েছে। পল্লবীতে এক নিরাপত্তাকর্মীকে কুপিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় জিজ্ঞাবাদের জন্য দু’জনকে আটক করা হয়েছে। অন্যদিকে কুমিল্লায় দুর্বৃত্তদের ছোড়া এ্যাসিড দগ্ধ দম্পত্তি এখন ঢাকা মেডিক্যাল হাসপাতালে। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার যাত্রাবাড়ীর মাতুওয়াইল কাজীরগাঁওয়ের মৃধাবাড়ি এলাকার মজিবুর রহমান (৫৫) নামে এক ব্যবসায়ীকে গুলি চালিয়ে হত্যা করা হয়েছে। তার বাবার নাম হাজী সোহরাব। তাঁর পুরনো ঢাকার নবাবপুরে ‘আজিজ ক্যাবল’ নামে বৈদ্যুতিক সামগ্রীর ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। যাত্রাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) মোঃ শাহীদুজ্জামান জানান, তিনি মাতুয়াইলের কাজীরগাঁওয়ের মৃধা বাড়ির পাঁচতলা ভবনের দ্বিতীয় ও তৃতীয় তলায় পরিবারের সদস্যদের নিয়ে থাকতেন। স্থানীয়দের বরাত দিয়ে পরিদর্শক শাহীদুজ্জামান জানান, ভোররাতে মৃধাবাড়ির নিজের বাড়ির সামনে তাকে মজিবুরকে গুলি করা হয়। পরে তার ভাই সাইদুল ইসলাম বাসার সামনে থেকে সংজ্ঞাহীন অবস্থায় মজিবুরকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে আনেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এদিকে সোমবার মধ্যরাতে রাজধানীর কদমতলীর থানাধীন পূর্ব জুরাইন মিরুর বাজারের দারোয়ান মাঝিকে (৬০) হত্যা করে দু’টি গরু চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। নাম প্রকাশে অনিচ্ছুক বাজারের এক দোকানদার জানান, মঙ্গলবার রাত ১২টা পর্যন্ত মালামাল নামানোর পর আমরা সবাই চলে যাই। এরপর দারোয়ান মাঝি পাহারা শুরু করেন। সকালে এসে বাজারের গেট খোলা দেখে তাকে ডাকাডাকি শুরু করি। পরে তার মরদেহ দেখতে পাই। দুর্বৃত্তরা রড দিয়ে তার মাথায় আঘাত করে হত্যা করেছে। এদিকে ঘটনাস্থলে উপস্থিত কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুস সালাম জানান, সেহরির সময় দুর্বৃত্তরা তাকে রড দিয়ে পিটিয়ে দু’টি গরু চুরি করে নিয়ে গেছে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা সম্ভব হয়নি। চুরি হওয়া গরু দু’টি বাজারের কোন এক মাংস বিক্রেতার।

ট্রেনে কাটা পড়ে নিহত যুবক : সোমবার গভীররাতে পুরনো ঢাকার গোপীবাগে ট্রেনের ধাক্কায় অজ্ঞাত (৩৫) এক যুবকের মৃত্যু হয়েছে। পরে পথচারী সোহেল রেললাইনের পাশে পড়ে থাকলে অজ্ঞাত ওই যুবককে উদ্ধার করে ঢামেক হাসপাতালে জরুরী বিভাগে আনেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ছিনতাইকৃত বিপুল পরিমাণ মোবাইল উদ্ধার : ছিনতাইকারী আটক ॥ মঙ্গলবার সকালে গাবতলী টার্মিনাল ও এর আশপাশের এলাকায় দুই বস্তা ভর্তি ১৩ কার্টন মোবাইল উদ্ধার করেছে র‌্যাব। এ সময় এক ছিনতাইকারীকেও আটক করা হয়। র‌্যাব-৪ এর মেজর আজম জানান, মঙ্গলবার সকাল ৬টা ৫০ মিনিটে গাবতলী থেকে দবির হোসেন নামের এক মোবাইল ব্যবসায়ীর দুই বস্তা ভর্তি ১৩ কার্টন মোবাইল ফোন নিয়ে চম্পট দিয়ে এক কুলি। পরে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী দবির হোসেন র‌্যাব-৪ এ অভিযোগ করেন।

নিরাপর্ত্তাকর্মীকে কুপিয়েছে ॥ সোমবার মধ্যরাতে দুর্বৃত্তরা পল্লবীর ১০ নম্বর রোডের ৩ নম্বর লাইনের সি ব্লকের ১৪ নম্বর বাড়ির নিরাপত্তা কর্মী মোঃ রফিককে (৪৫) নামে এক নিরাপত্তাকর্মীকে কুপিয়েছে। পরে রফিককে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। আহতের প্রতিবেশী শাহীন জানান, রাত দেড়টার দিকে তিন তলা বাড়িটির নিচ থেকে গোঙানির শব্দ পেয়ে তিনিসহ কয়েকজন এগিয়ে যান। এ সময় ওই বাড়ির নিরাপত্তারক্ষী রফিককে রক্তাক্ত অবস্থায় মেঝেতে লুটিয়ে পড়ে থাকতে দেখেন তারা। পরে তিনিসহ (শাহীন) অন্যরা বাড়িটির কলাপসিবল গেট ভেঙে নিরাপত্তরক্ষী রফিককে উদ্ধার করে ঢামেকে নিয়ে আসেন। কে বা কারা এ হামলা চালিয়েছে। তা তিনি জানাতে পারেননি।

প্রকাশিত : ১৫ জুলাই ২০১৫

১৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: