মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রংপুর সড়ক ও বিরুলিয়া সেতু উদ্বোধন

প্রকাশিত : ১৪ জুলাই ২০১৫, ০৪:০৪ পি. এম.

স্টাফ রিপোর্টার ॥ যানজট নিরসন, আন্তঃজেলা ও আন্তর্জাতিক যাতায়াত সহজ করতে রংপুর শহর ও শহর সংলগ্ন ১৬ কিলোমিটার রাস্তাকে চার লেনে উন্নীত করা হয়েছে। মঙ্গলবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন। ‘বিভাগীয় সদর রংপুরের সওজ এর সড়ক চার লেনে উন্নয়ন’ এ প্রকল্পটি শেষ করতে খরচ হয় ১২৬ কোটি ২৪ লক্ষ টাকা।

১৬ দশমিক ২৪ কিলোমিটার মহাসড়কের মধ্যে রংপুর শহর অংশে ৮ দশমিক ২৪ কিলোমিটার এবং রংপুর বাইপাস অংশে ৮ কিলোমিটার সড়ক রয়েছে। বিভাগীয় শহর রংপুর উত্তরাঞ্চলের ৬টি জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, কুড়িগ্রাম ও লালমনিরহাটের প্রবেশদ্বার।

সীমান্তবর্তী বাংলাবান্ধা, বিরল, বুড়িমারী ও সোনাহাট স্থলবন্দর থেকে রাজধানী ঢাকা এবং সমুদ্রবন্দর চট্টগ্রাম ও মংলার যোগাযোগ রক্ষাকারী মহাসড়কটি রংপুর বিভাগীয় শহরের উপর দিয়েই গেছে। এ মহাসড়কটি ব্যবহার করে স্থলবন্দরগুলোর মাধ্যমে ভারত, নেপাল ও ভুটান হতে পণ্য আমদানি ও রপ্তানি হয়ে থাকে। মহাসড়ক উদ্বোধনের সময় গণভবনে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সেনা বাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকসহ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তা এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। রংপুর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবনে সংযুক্ত ছিলেন পপ্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙাসহ স্থানীয় সংসদ সদস্য, আওয়ামী লীগ নেতা-কর্মীরা।

এছাড়াও ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে নবনির্মিত আশুলিয়া-বিরুলিয়া মহাসড়ক ও বিরুলিয়া সেতু উদ্বোধন করা হয়েছে। গণভবন প্রান্তে ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অপরপ্রান্তে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে জাতীয় সংসদ সদস্যবৃন্দসহ সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত থাকবেন ছিলেন।

প্রকাশিত : ১৪ জুলাই ২০১৫, ০৪:০৪ পি. এম.

১৪/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: