১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

সৈয়দপুরে স্কুলছাত্র হত্যার প্রতিবাদে মানববন্ধন


স্টাফ রির্পোটার,নীলফামারী ॥ সৈয়দপুরে বহুল আলোচিত মেধাবী স্কুলছাত্র সিরাজুম মনির সাকিব (১৪) হত্যাকান্ডের এক মাসেও কোন ক্লু উদঘাটন করতে পারেনি পুলিশ। এ কারণে সৈয়দপুর সরকারী কারিগরি মহাবিদ্যালয়ের তাঁরই স্কুলের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা হত্যাকান্ডের ক্লু উদ্ধারসহ প্রকৃত জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও বিচারের দাবিতে আজ মঙ্গলবার সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবরে স্মারকলিপি প্রদান এবং মানববন্ধন কর্মসূচি পালন করেছে। এ ছাড়াও নৃশংস এই হত্যাকান্ডের তীব্র নিন্দা জানিয়ে ইতিমধ্যে সৈয়দপুরের গোটা শহরজুড়ে নিহত সাকিবের ছবি সহ সাঁটানো হয়েছে পোষ্টার।

সৈয়দপুর শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে অবস্থিত সৈয়দপুর প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি বেলা ১১টায় অনুষ্ঠিত হয়ে চলে দুপুর ১২টা পর্যন্ত। এসময় বক্তব্য রাখেন ওই কলেজের শিক্ষক মশিউর রহমান, নীলফামারীয়ান ইয়াং সংগঠনের সভাপতি রাসেল, পরিবর্তন চাই সংগঠনের সাব্বির হোসেন, ঢাকাস্থ সৈয়দপুর ছাত্র কল্যাণ সমিতির নাজির হোসেন, ছাত্র মৈত্রীর সভাপতি শরিফুল ইসলাম, সৈয়দপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাকির হোসেন বাদল প্রমুখ।

চলতি বছরের গত ১৩ জুন রাতে সৈয়দপুর শহরের হাতিখানা কবরস্থান সংলগ্ন ভাড়া বাসা থেকে মুখ ও হাত-পা বাঁধা অবস্থায় তার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। এ সময় তাঁর একমাত্র ছোট বোনকে নিয়ে বাবা আলহাজ্ব হাবিবুর রহমান ও মা শিউলী আক্তার গ্রামের বাড়িতে অবস্থান করায় সে বাসায় একাই ছিল। এ ঘটনায় সাকিবের বাবা বাদী হয়ে সৈয়দপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।