২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঈদে বিগত দিনের তুলনায় অপরাধ কমেছে ॥ আছাদুজ্জামান


স্টাফ রিপোর্টার ॥ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া জানিয়েছেন, গত ১ মাসে ১ হাজারেরও বেশি অপরাধীকে পুলিশ গ্রেফতার করেছে। বিগত দিনের তুলনায় এবার ঈদে অপরাধ অনেক কম। কিছু কিছু অপরাধ হলেও সেগুলো শনাক্ত করে আইনের আওতায় আনা হচ্ছে। সোমবার হাইকোর্ট মাজারের সামনে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান জানান, গত ১ মাসে ভুয়া ডিবি, ভুয়া র‌্যাব, অজ্ঞানপার্টি, মলমপার্টি, ছিনতাইকারী, ডাকাত, চাঁদাবাজসহ অন্তত সহস্রাধিক অপরাধীকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও মাদকদ্রব্য আটক, অস্ত্র উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

সোমবার হাইকোর্ট মাজারের সামনে আসন্ন ঈদ উপলক্ষে অসহায় মানুষদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে ডিএমপির রমনা বিভাগ।

অনুষ্ঠানে আছাদুজ্জামান মিয়া জানান, রমজান ও ঈদকে কেন্দ্র্র করে মহানগরবাসীকে নিরাপত্তা দিতে রাত-দিন নিরলস পরিশ্রম করছে পুলিশ। প্রতিদিনই আমাদের অফিসারদের বিভিন্ন হাসপাতালে পাঠাচ্ছি। ভিকটিমদের কাছ থেকে অপরাধীর বিবরণ নিয়ে তাদের আটকের চেষ্টা করছি। তিনি জানান, ঈদে মানুষের মুভমেন্ট বাড়ে কেনাকাটা বাড়ে। এর সঙ্গে পাল্লা দিয়ে অপরাধও কিছুটা বেড়ে যায়। আমরা আমাদের তৎপরতা বাড়িয়েছি কিন্তু অপরাধীরা এতই বেশি বেড়েছে যে আমাদের হিমশিম খেতে হচ্ছে। তবে বিগত বছরগুলো থেকে তুলনামূলকভাবে এ বছর অপরাধের সংখ্যা কম। তারপরও অপরাধের সঙ্গে আমাদের তৎপরতাও বাড়ছে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডিশনাল কমিশনার (ক্রাইম) শেখ মারুফ হাসান, এডিশনাল কমিশনার (ট্রাফিক) গোলাম ফারুক, জয়েন্ট কমিশনার (ট্রাফিক) বনজ কুমার মজুমদার, উপপুলিশ কমিশনার (মিডিয়া এ্যান্ড পাবলিক রিলেশন) মুনতাসিরুল ইসলাম প্রমুখ।