১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সংক্ষিপ্ত সংবাদ


নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১৩ জুলাই ॥ সোমবার ভোরে সদর উপজেলাধীন পোদ্দারবাড়ী এলাকায় কাউছার মিয়া (২৮) নামে এক অটোরিক্সা চালককে খুন করেছে দুর্বৃত্তরা। সে জেলার চুনারুঘাট উপজেলাধীন শানখলা ইউনিয়নের রমাপুর গ্রামের আব্দুল জব্বারের পুত্র। এদিকে এই চালককে খুন করার পর দুর্বৃত্তরা নিহতের অটোরিক্সাটি নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গল বরুনায় বিক্রির চেষ্টাকালে হবিগঞ্জ সদর উপজেলাধীন রিচি গ্রামের মৃত শের আলীর পুত্র রুবেল, কাটিয়াআব্দা গ্রামের শফিক মিয়ার পুত্র বাদল মিয়া, ধুলিয়াখাল এলাকার এংরাজ মিয়ার পুত্র কাউছার, বড় বহুলা গ্রামের মৃত নূর আলীর পুত্র শাহ আলম ও হবিগঞ্জ শহরতলীর মোহনপুর এলাকার সিজিল মিয়ার পুত্র জুয়েল মিয়াকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে।

চট্টগ্রামে রেলে কাটা পড়ে যুবকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর কদমতলী এলাকায় ট্রেনের চাকায় কাটা পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে। আনুমানিক ২৫ বছর বয়সী এই যুবকের পরিচয় অজ্ঞাত। সোমবার সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নওগাঁয় নদীতে নিখোঁজ শিশুর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১৩ জুলাই ॥ সোমবার দুপুর ১২টার দিকে নওগাঁর পোরশায় পুনর্ভবা নদীতে গোসল করতে গিয়ে মোস্তফা (১০) নামে এক শিশু নিখোঁজ হয়।

পানিতে তলিয়ে নিখোঁজ হওয়ার সাড়ে ৪ ঘণ্টা পর বিজিবি ক্যাম্প ঘাটের ভাটিতে টানানো একটি সুতি জালে তার লাশ উদ্ধার করা হয়। সে উপজেলার পোরশা গ্রামের ইয়ার মোহাম্মদ শাহ্র পুত্র।

ভিজিএফ চাল বিতরণে অনিয়ম ॥ ভালুকায় ইউপি কার্যালয় ঘেরাও বিক্ষোভ মারধর

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ১৩ জুলাই ॥ ভালুকা উপজেলার ভরাডোবা ইউনিয়নে সোমবার দুস্থদের মাঝে ভিজিএফের চাল বিতরণে জনপ্রতি ১০ কেজির পরিবর্তে ৫ থেকে ৬ কেজি দেয়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মারধরের ঘটনা ঘটেছে। এ সময় সুবিধাভোগীদের হামলায় ইউপি সচিবসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন এবং চাল বিতরণ বন্ধ করে দিয়ে চাল গোদাম সিলগালা করে দেন। জানা যায়, আসন্ন ঈদ উপলক্ষে উপজেলার প্রতি ইউনিয়নে দুস্থদের মাঝে ১০ কেজি চাল বিতরণ চলছিল। সোমবার সকাল থেকে উপজেলার ভরাডোবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহ আলম, টেক-অফিসার মাধ্যমিক একাডেমিক কর্মকর্তা সালাউদ্দিন ও স্থানীয় ওয়ার্ড মেম্বার ছাইফুল ইসলামের উপস্থিতিতে ৪ হাজার ৮শ’ সুবিধাভোগীর মাঝে চাল বিতরণ শুরু হয়। প্রথম দু’চারজনকে ১০ কেজি করে চাল দিলেও পরবর্তিতে জনপ্রতি ৫ থেকে ৬ কেজি করে চাল দেয়া শুরু করে। এ নিয়ে সুবিধাভোগীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। এক পর্যায়ে তারা পরিষদের সামনে বিক্ষোভ শুরু করে। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান মোঃ শাহ আলম জানান, এটা তার বিরুদ্ধে একটি ষড়যন্ত্র।

গফরগাঁওয়ে ৬৭ হাজার পরিবারে ভিজিএফ চাল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ১৩ জুলাই ॥ ময়মনসিংহের গফরগাঁও উপজেলায় সোমবার থেকেই ১৫টি ইউনিয়নে প্রায় ৬৭ হাজার পরিবারের মধ্যে ভিজিএফ চাল বিতরণ শুরু করেছেন ইউপি চেয়ারম্যানরা। জানা যায়, সরকারের ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের দুস্থ. হত দরিদ্র পরিবারের পাশাপাশি বন্যা আক্রান্ত ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও দুস্থ পরিবারকে অগ্রাধিকার ভিত্তিতে ৬৬ হাজার ৩ শ’ ২৮ জন কার্ডধারীর মধ্যে ১০ কেজি করে ৬ লাখ ৬৩ হাজার ২ শ’ ৮০ কেজি চাল বিতরণ করা হয়। চাল নিতে আসা শিলাসী গ্রামের বেওয়া বেগম (৭৫) বলেন, বুড়া বয়সেও শেখ হাসিনার দেয়া চাল পেয়ে বহুত খুশি আল্লাহ যেন হেরে বালা রাহে। বেওয়ার মতো সালটিয়া ইউনিয়ন পরিষদের সেহ্রির পর থেকে শত শত দুস্থ নারীকে দুপুর ২টা পর্যন্ত দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা, সিদ্ধার্থ শঙ্কর কু-ু বলেন, ১৫টি ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণ হচ্ছে। কোথাও কোন অনিয়মের অভিযোগ পায়নি।

সাঁথিয়া ও বেড়া পৌরবাসী মুখোমুখি

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১৩ জুলাই ॥ সাঁথিয়া উপজেলার করমজা হাটসহ আমাইকোলা, দত্তকান্দি ও নিশিপাড়া গ্রাম কেটে নিয়ে বেড়া পৌরসভায় অন্তর্ভুক্তকে কেন্দ্র করে সঁাঁথিয়া উপজেলা ও বেড়া পৌরবাসী মুখোমুখি অবস্থানে রয়েছে। যে কোন সময় দুপক্ষের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কায় এলাকায় তীব্র উত্তেজনার সৃষ্টি হয়েছে। এলাকাবাসী জানিয়েছে, ২০০১ সালে বেড়া পৌরসভার মেয়র সুকৌশলে সাঁথিয়ার করমজা (চতুর) হাটসহ আমাইকোলা, দত্তকান্দি ও নিশিপাড়া গ্রামগুলো বেড়া পৌরসভার সঙ্গে সংযুক্ত করার পর থেকে সাঁথিয়াবাসী বিক্ষুব্ধ হয়ে ওঠে।

রাজশাহী শিক্ষা বোর্ডে সংঘর্ষ ॥ উত্তেজনা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার বিকেলের এ ঘটনায় শিক্ষা বোর্ড কর্মচারী ইউনিয়নের সভাপতি শেখ কামাল হোসেন গুরুতর আহত হয়েছেন। এ নিয়ে শিক্ষা বোর্ড চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শিক্ষা বোর্ডের সচিব আজাদ আবুল কালামের দফতরে বিকেল পৌনে চারটার কর্মচারী ইউনিয়নের সভাপতি শেখ কামাল এবং বোর্ডের কর্মচারী মুক্তার হোসেনের মধ্যে কথাকাটাকাটি শুরু হয়। এরপর দুপক্ষের মধ্যে শুরু হয় মারামারি। এ সময় মুক্তার হোসেনের হামলায় শেখ কামাল গুরুতর আহত হন। পরে খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মধুপুর বনে শিশু ধর্ষিত

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৩ জুলাই ॥ মধুপুর বনাঞ্চলে এক শিশু ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। রবিবার রাত ১০টায় শিশুর বাবা বাদী হয়ে মধুপুর থানায় মামলা দায়ের করেছেন। সোমবার সকালে পুলিশ শিশুটিকে ডাক্তারী পরীক্ষার জন্য টাঙ্গাইল মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। অরণখোলা ইউনিয়নের গুবুদিয়া গ্রামের হানিফ আলীর ছেলে দুই সন্তানের জনক তুলা মিয়া (৩০) এ ঘটনার মূলহোতা বলে অভিযোগ পাওয়া গেছে।

আদালত চত্বরে মাতৃদুগ্ধপান কেন্দ্র

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১৩ জুলাই ॥ শিশু সন্তানদের নিরাপদে বুকের দুধপান করাতে সোমবার দুপুর ১টায় জেলা জজ ও দায়রা জজ আদালতে মাতৃদুগ্ধ পান কেন্দ্রের উদ্বোধন হয়েছে। জেলায় সরকারী ও বেসরকারী দপ্তরে মাতৃবান্ধব এই ধরনের মাতৃদুগ্ধ পান কেন্দ্র এই প্রথম চালু হয়েছে। এই মাতৃদুগ্ধ পান কেন্দ্রর উদ্বোধন করেন, এমপি এ্যাডঃ সপুরা বেগম রুমি। এ সময় উপস্থিত ছিলেন, সাবেক প্রতিমন্ত্রী বীরমুক্তিযোদ্ধা মোঃ মোতাহার হোসেন এমপি, জেলা ও দায়রা জজ মিঞা মুহাম্মদ আলি আকবার আজিজী, মোঃ মতিয়ার রহমান প্রমুখ।

বিনামূল্যের বই কেজি দরে বিক্রি

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১৩ জুলাই ॥ মির্জাপুরে সরকারের দেয়া মাধ্যমিক স্তরের বিনামূল্যের পাঠ্যপুস্তক কেজি দরে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। উপজেলার ভাওড়া উচ্চ বিদ্যালয় থেকে রাতের আঁধারে এই পাঠ্যপুস্তক বিক্রি করা হয় বলে এলাকাবাসী জানিয়েছেন। সোমবার উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাকির হোসেন ঘটনার সত্যতা পেয়ে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে কারণ দর্শানোর নোটিস দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন। জানা গেছে, গত ৬ জুলাই ওই স্কুলের পিয়ন ও নৈশপ্রহরী ২০১৪ ও ২০১৫ সালের পাঠ্যপুস্তক ওই এলাকার কাগজ ব্যবসায়ী আদম খানের কাছে কেজি দরে বিক্রি করেন।

পটিয়ায় ছুরিকাঘাতে খুন

সাতজনকে জেল

হাজতে প্রেরণ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ১৩ জুলাই ॥ চট্টগ্রামের পটিয়ায় খুনের ঘটনায় মহিলাসহ সাতজনকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। তারা হলেন, উপজেলার ছনহরা ইউনিয়নের চাটরা গ্রামের মোঃ ইসলামের স্ত্রী হাজেরা খাতুন (৭০), মোঃ জাফরের স্ত্রী সাহানা বেগম (৫৫), আবদুল গফুরের স্ত্রী হাসিনা মমতাজ বেগম (২৮), আবদুস ছবুরের স্ত্রী সুফিয়ারা বেগম (৩০), মোঃ বেলালের স্ত্রী ফরিদা বেগম (৩৮), মোহাম্মদ ইসলামের পুত্র মোঃ বেলাল হোসেন (৪২), সহোদর কামাল হোসেন (২৯)।

চট্টগ্রামে তালিকাভুক্ত

মানবপাচারকারী

গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর চামড়ার গুদাম এলাকায় অভিযান চালিয়ে তালিকাভুক্ত এক মানবপাচারকারীকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। জকরিয়া ওরফে পুতুইয়া (৩০) নামের এ পাচারকারীর বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার ওয়্যাংখ্যাং গ্রামে। সোমবার ভোরে নগরীর চামড়ার গুদাম এলাকা থেকে পাকড়াও করা হয়। পুলিশ জানায়, গ্রেফতার জকরিয়া একজন তালিকাভুক্ত মানবপাচারকারী। নিজস্ব নৌকায় সে কক্সবাজার জেলার টেকনাফ ও সেন্টমার্টিনসহ বিভিন্ন পয়েন্টে সক্রিয় ছিল। মালয়েশিয়াগামী যাত্রীদের তুলে নিয়ে গভীর সাগরে বড় নৌকায় তুলে দেয়ার দায়িত্ব পালন করত সে। তার আদিনিবাস মিয়ানমারে। তবে কক্সবাজারে এসে তাদের পরিবারটি বসত গড়ে। বাবার সঙ্গে মাছ ধরা তার পেশা হলেও সে মানবপাচার ও মাদকদ্রব্যসহ বিভিন্ন অনৈতিক ব্যবসার সঙ্গে জড়িয়ে পড়ে।

রাজারহাটে খানাখন্দে

ভরা

স্টাফ রিপোর্টার কুড়িগ্রাম থেকে জানান, রাজারহাট উপজেলার উলিপুর-রাজারহাট গুরুত্বপূর্ণ একটি সড়ক। এ সড়কের ১০ কিলোমিটারজুড়ে খানাখন্দে ভরপুর। যানচলাচলে একেবারেই অযোগ্য হয়ে পড়েছে।

ছোট-বড় দুর্ঘটনা লেগেই আছে প্রতিদিন। পথচারী ও যাত্রীদের প্রতিনিয়ত দুর্ভোগ চরমে উঠেছে। ঈদ সামনে রেখে দুই উপজেলার মধ্যে যাতায়াতের একমাত্র এ সড়কটিতে যানবাহন বৃদ্ধির পাশাপাশি দুর্ভোগও বেড়েছে কয়েকগুণ। এ নিয়ে সংশিষ্ট বিভাগের কোন কার্যকরী পদক্ষেপ এখনও চোখে পড়েনি।

জানা যায়, কুড়িগ্রাম-রাজারহাট হয়ে চিলমারীগামী, রাজারহাট-তিস্তা এবং রাজারহাট-খেদাবাগ পাকা রাস্তাগুলো গত বছর মেরামত করা হলেও মাত্র এক বছরের ব্যবধানে কার্পেটিংগুলো উঠে খানাখন্দে ভরে গেছে। এ বিষয়ে রাজারহাট উপজেলা প্রকৌশলী জিকেএম আনোয়ারুল আলম বলেন, রাস্তাগুলো মেরামত করার জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট পত্র প্রেরণ করা হয়েছে এবং বরাদ্দ পেলে মেরামতের কাজ করা হবে।

পরকীয়া ॥ ব্যবসায়ী

নেতাকে

গণধোলাই

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ পরকীয়ার সম্পর্কে জনৈক এনজিও কর্মকর্তার স্ত্রীর সঙ্গে অসামাজিক কর্মকা-ের সময় হাতেনাতে জাকির নামের ব্যবসায়ী নেতাকে আটক করে গণধোলাই দিয়েছে স্থানীয় জনতা। এ ঘটনায় রবিবার রাতে জেলার গৌরনদী টিএ্যান্ডটি মার্কেট ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন জাকিরকে কমিটি থেকে বহিষ্কার করা হয়েছে। জানা গেছে, একই দিন ওই ব্যবসায়ী নেতা জাকিরকে গৌরনদী ইসলামী উন্নয়ন পরিষদের সাধারণ সম্পাদক ও খানবাড়ি জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদকের পদ থেকেও বহিষ্কার করা হয়। স্থানীয়রা অভিযোগ করেন, এতে ক্ষিপ্ত হয়ে জাকির স্থানীয় পৌর মেয়রের ঘনিষ্ঠজন পরিচয়ে মিথ্যা মামলায় জড়ানো এবং ক্যাডার দিয়ে শায়েস্তা করার জন্য ব্যবসায়ীদের বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শনসহ হুমকি অব্যাহত রেখেছে। গৌরনদী টিএ্যান্ডটি মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি নুরুজ্জামান জানান, গত বুধবার রাতে এক এনজিও কর্মকর্তার স্ত্রীর সঙ্গে অসামাজিক কর্মকা-ের সময় স্থানীয়রা সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন জাকিরকে আটক করে গণধোলাই দেয়।

ফতুল্লায় ২১৭

শ্রমজীবীর কোটি

টাকা আত্মসাতের

অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৩ জুলাই ॥ ফতুল্লার কাশিপুরের পশ্চিম দেওভোগের বাংলাবাজার এলাকায় অনুমোদনহীন সমিতির নামে ২১৭ শ্রমজীবীর কোটি টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। সমিতির সদস্যরা জানিয়েছেন, কয়দিন পরই ঈদ, কিন্তু লাভসহ জমাকৃত টাকা না দিয়ে শুধু জমাকৃত টাকার অর্ধেকের কম দেয়ায় তাদের ঈদ উদযাপন করা কঠিন হয়ে পড়েছে। এছাড়া কম টাকা নিতে বাধ্য করতে স্থানীয় প্রভাবশালীদের দিয়ে হুমকি ধামকি দেয়া হচ্ছে বলে সদস্যরা অভিযোগ করেছেন। এতে সদস্যরা হতবিহ্বল হয়ে পড়েছে।

জানা গেছে, আদর্শ সঞ্চয় তহবিল নামে সরকারের অনুমোদন ছাড়াই সমিতি গড়ে তোলেন জাহাঙ্গীর আলম। জাহাঙ্গীর আলমের মুদি ব্যবসা রয়েছে। মুদি ব্যবসার পাশাপাশি তিনি সমিতি চালান। সমিতিতে ২১৭ সদস্যদের এক কোটি ৭০ লাখ টাকা জমা রয়েছে। ঈদের আগে সমিতির সদস্যদের লাভসহ আসল টাকা পরিশোধের কথা ছিল। কিন্তু হঠাৎ করে সোমবার সকালে সমিতির সদস্যদের ডেকে কাউকে জমা টাকার অর্ধেক, কাউকে অর্ধেকের কম টাকা বুঝে নিতে বাধ্য করেন। জাহাঙ্গীরের পক্ষে অবস্থান নেয় স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরাও।

রাঙ্গুনিয়ার আবাসন

প্রকল্প সন্ত্রাসীদের

দখলে

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গুনিয়া, ১৩ জুলাই ॥ দুস্থ ও গৃহহীনদের পুনর্বাসনের জন্য সরকার পাহাড়ের টিলায় পাকা দৃষ্টিনন্দন আবাসন নির্মাণ করে দিচ্ছে। কিন্তু বরাদ্দ অনেকেই থাকেন না। অন্যের কাছে বিক্রি করে দিয়েছেন। এসব বাসগৃহে সন্ত্রাসী, দেহ ব্যবসায়ী, মদ ব্যবসায়ী, ইয়াবা ব্যবসায়ী ও ডাকাতদের নিরাপদ আস্তানাতে রূপান্তরিত হয়েছে। যারা এসব আবাসনে থাকেন তারা নানামুখী সমস্যায় দিন কাটাচ্ছে। নেই যাতায়াতের উপযোগী রাস্তা, অনেক নলকূপ অকেজো। ব্যারাক ভিত্তিতে নির্মিত পুরাতন আবাসন বাসগৃহের একটি ব্যারাকে ১০ পরিবার এবং নতুন ব্যারাকে পাঁচ পরিবার বসবাস করছে। এ পর্যন্ত ৪৫০ পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে। ১৯৮৭ সালে গুচ্ছগ্রাম হয়ে ‘আদর্শ গ্রাম’ আশ্রয়ণ প্রকল্প নাম হয়ে এখন আবাসন প্রকল্প। চট্টগ্রাম সেনা নিবাসের ৩৪ এটি ব্যাটালিয়ন বেতাগী, সরফভাটা, ৩নং রাঙ্গুনিয়া, পারুয়া জঙ্গল ঘাটচেকে, পোমরা ভূমি প্রশাসন ঘর বানিয়ে দিয়ে পুনর্বাসিত করেছে।