২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সৌদি সরকারে ফের রদবদল


সৌদি আরবের বাদশাহ সালমান তার সরকারে সোমবার আবারও রদবদল করেছেন। সর্বশেষ এ রদবদলে তিনি নতুন একজন গৃহায়নমন্ত্রীর নাম ঘোষণা করেছেন এবং রয়্যাল কোর্টের প্রধানের পদে পরিবর্তন এনেছেন। খবর এএফপির।

এক সরকারী ফরমানে রয়্যাল কোর্টের প্রধান হিসেবে হামাদ বিন আবদুল আজিজ আল-সুয়াইলেমের পরিবর্তে প্রতিমন্ত্রী খালিদ বিন আব্দুল রহমান আল-ইসার নাম ঘোষণা করেন। সরকারী ওই ঘোষণায় এ রদবদল বা ওই পরিবর্তনের কোন কারণ উল্লেখ করা হয়নি।

সৌদি সরকারের ব্যাপক রদবদলের অংশ হিসেবে সালমানের ক্ষমতাবান পুত্র প্রিন্স মোহাম্মাদ বিন সালমানের কাছ থেকে গত এপ্রিল মাসের শেষের দিকে দায়িত্ব নেয়ার পর থেকে সুওয়াইলেম রয়্যাল কোর্টের দায়িত্ব পালন করছিলেন। ওই রদবদলে ডেপুটি ক্রাউন প্রিন্স হিসেবে বাদশাহর পুত্রের নাম ঘোষণা করা হয় এবং সিংহাসনের উত্তরাধিকারের ক্ষেত্রে দ্বিতীয় অবস্থানে রাখা হয়। মোহাম্মাদ বিন সালমানকে প্রতিরক্ষামন্ত্রী ও অন্যান্য পদের দায়িত্ব দেয়া হয়। ওই সময় বাদশাহ ক্রাউন প্রিন্স হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে মোহাম্মাদ বিন নায়েফের নাম ঘোষণা করা করেন। এদিকে সোমবার পৃথক এক সরকারী ফরমানে গৃহায়নমন্ত্রী হিসেবে মজিদ বিন আব্দুল্লাহ বিন হামাদ আল-হাগাইলের নাম ঘোষণা করা হয়। ওই সরকারী ঘোষণায় হাগাইলকে একজন অধ্যাপক হিসেবে উল্লেখ করা হয়।