২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঈদের নতুন ৪ এ্যালবাম


সংস্কৃতি ডেস্ক ॥ ঈদ উপলক্ষে নতুন নতুন এ্যালবাম রিলিজের হিরিক পড়ে যায়। এবারের ঈদ-উল-ফিতর উপলক্ষে ইতোমধ্যে দুই শতাধিক এ্যালবাম বাজারে এসেছে। সম্প্রতি আরও কয়েকটি এ্যালবাম বাজারে ছেড়েছে অডিও প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। ঈদের আরও কয়েকটি নতুন এ্যালবামের খবরাখবর নিয়ে এ আয়োজন।

প্রদীপ্ত বাপ্পি ফিচারিং ‘আমার মাঝে’ : বাজারে আসছে প্রদীপ্ত বাপ্পির ফিচারিংয়ে অডিও এ্যালবাম ‘আমার মাঝে’। এটি তার ৪২তম ফিচারিং। এ্যালবামটিতে কণ্ঠ দিয়েছে জীবন, সোহানা, শশী, সিরাজ, এ কে পায়েল, শান্তা ও লেলিন। এছাড়া এ্যালবামের তিনটি গানে কণ্ঠ দিয়েছে প্রদীপ্ত বাপ্পি নিজে। ৯টি গানের এ মিক্সড এ্যালবামের ৩টি গানের কথা ও সুর প্রদীপ্ত বাপ্পির নিজের এবং বাকি ৬টি গানের কথা ও সুর করেছে প্রদীপ্ত বাপ্পি, জীবন ও বাহাউদ্দিন রিমন। এ্যালবামটি বাজারে আসছে বাংলাদেশের ইন্টারনেট বেজে সবচেয়ে বড় অনলাইন সংসপ প্রটিউন বিডি এবং প্রটিউস অডিও কোম্পানি লিমিটেডের ব্যানারে। এ্যালবাম প্রসঙ্গে প্রদীপ্ত বাপ্পি বলেন, এ এ্যালবামটি ফোক ফিউশন, ফোক, ব্যান্ড, রোমান্টিক, ডুয়েট ও পপ গানের সমন্বয়ে সাজিয়েছি। সব ধরনের শ্রোতাদের চাহিদার কথা ভেবে এ্যালবামটি করেছি। আশা করি এ্যালবামের গানগুলো শ্রোতারা পছন্দ করবেন।

রিদোয়ানের মিক্সড-১ : সম্প্রতি সিডি চয়েসের ব্যানারে বাজারে এসেছে কণ্ঠশিল্পী, সুরকার গীতিকার এবং সঙ্গীত পরিচালক রিদোয়ানের মিক্সড এ্যালবাম ‘রিদোয়ান মিক্স-১’। গানগুলো লিখেছেন সালাউদ্দিন, শাহীন, মাসুদ, গালিব এ সেলিম এবং অরুন। এ্যালবামের গানগুলোর সুর করেছেন সালাউদ্দিন, শাহিন, শুভ, শেখ সানী, রিদোয়ান, গালিব এ সেলিম এবং এ আর আজিজ এবং সবগুলো গানের সঙ্গীতায়জন রিদোয়ান। এ্যালবামের গানগুলো হলো- ময়না গো, চোখে চোখে, তোমায় ভেবে, ভালোবাসার টানে, জোৎস্না ছড়াই, বৃষ্টি ছড়াই, এক পলকে এবং বন্ধুরা। গানগুলো গেয়েছেনÑ রিদোয়ান, বর্ষা সিকদার, হুমায়ুন কবীর এবং পলি। এ্যালবাম প্রসঙ্গে রিদোয়ান বলেন, গত বছর থেকেই আমি এই এ্যালবামের কাজে হাত দেই এবং গানগুলো শেষ করে একটি জরিপের মাধ্যমে শ্রোতাদের শোনাই এবং সাধুবাদ পাই। আর এই কারণেই শ্রোতাদের ভালকিছু গান উপহার দেয়ার জন্য একক এ্যালবাম করার সাহস করেছি। সবগুলো গানেরই সুর ও সঙ্গীত অনেক সময় নিয়ে ও যতœ নিয়ে করেছি। আর দেশের সনামধন্য সঙ্গীত শিল্পীদের দিয়ে গানগুলো করিয়েছি। আশা করি সবগুলো গানই শ্রোতাদের ভাল লাগবে।

আশিক বন্ধুর ‘মন দিলাম মনের দামে’ : ঈদ আনন্দে নতুন গানের আমেজ এসেছে। এরই ধারাবাহিকতায় প্রকাশিত হয়েছে মিক্সড এ্যালবাম মন দিলাম মনের দামে। এ্যালবামের সবগুলো গান লিখেছেন গীতিকার আশিক বন্ধু। সুর সঙ্গীত করেছেন আদনান। ওয়াইআর মিউজিকের ব্যানারে প্রকাশিত মন দিলাম মনের দামে এ্যালবামে গান করেছের লুৎফর হাসান, এম এস রানা, আদনান, রুপা, মিকাইল, নাদিম মাহমুদ, কাকলী, রাজ রাজীব, মুকুল জামিল। গানগুলোর শিরোনাম হলো মন দিলাম মনের দামে, বনলতা সেন, বলোনা মেয়ে, ভরা জোছনায়, পৃৃথিবী ঘুরে ঘুরে, বাঁশি, কুহু কুহু, শাসন বারন। গীতিকার আশিক বন্ধু ও কম্পোজার আদনান বলেন, ঈদ উৎসবে এ্যালবামটি উপহার দিলাম। সবার ভাল লাগবে।

কনা চৌধুরীর ‘আমি তোর প্রেম বুঝিনা’ : ঈদ উপলক্ষে জিসিরিজের ব্যানারে বাজারে এসেছে গীতিকার কনা চৌধুরীর লেখা গানের এ্যালবাম ‘আমি তোর প্রেম বুঝিনা’। এ্যালবামে মোট ১০ গান রয়েছে। এ্যালবামের গানগুলোর সুর এবং গেয়েছেন তাজুল ইসলাম। সঙ্গীতায়োজনে ছিলেন পায়েল। স্টুডিও তানপুরায় গানগুলোর কম্পোজ করা হয়েছে।