২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

কোকেন মামলায় গ্রেফতার মেহেদী ৫ দিনের রিমান্ডে


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সানফ্লাওয়ার অয়েল ঘোষণায় কোকেন আনার ঘটনায় গ্রেফতার মেহেদী আলমকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম ফরিদ আলম এ আদেশ দেন। একই আদালত একই মামলায় রিমান্ড শেষে তিন আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) কাজী মুত্তাকী ইবনু মিনান জানান, জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের পক্ষ থেকে পাঁচদিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে বিচারক তা মঞ্জুর করেন। একই মামলায় রিমান্ড শেষে তিন আসামিকে আদালতে হাজির করা হয়েছিল। বিচারক তাদের জামিনের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। তিন আসামি হলেনÑ আমদানিকারক প্রতিষ্ঠান খান জাহান আলী লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান প্রাইম হ্যাচারির ব্যবস্থাপক গোলাম মোস্তফা সোহেল, গার্মেন্টস পণ্য রফতানিকারক প্রতিষ্ঠান ম-ল গ্রুপের বাণিজ্যিক নির্বাহী আতিকুর রহমান এবং আবাসন ব্যবসায়ী মোঃ কামাল। এর আগে গত রবিবার এ মামলার আসামি কসকো শিপিং লাইনের ম্যানেজার একে আজাদকে কারাগারে পাঠায় আদালত।

গোয়েন্দা পুলিশ সূত্রে জানানো হয়, গত রবিবার বিকেলে গ্রেফতার হওয়া আসামি মোঃ মেহেদী আলম কোকেনের এ চালানের সঙ্গে সংশ্লিষ্ট লন্ডন প্রবাসী ফজলু মিয়ার শ্যালক। এ নিয়ে আলোচিত এ ঘটনায় মোট পাঁচজন গ্রেফতার রয়েছে।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার এসএম তানভীর আরাফাত সাংবাদিকদের জানান, চার আসামিকে জিজ্ঞাসাবাদে বেশকিছু গোপন তথ্য পাওয়া গেছে। তাদের বক্তব্যের ভিত্তিতেই গ্রেফতার করা হয়েছে মেহেদী আলমকে। চট্টগ্রাম বন্দরে আসা কোকেনের চালান খালাসের চেষ্টার সঙ্গে তার সম্পৃক্ততা ছিল।

প্রসঙ্গত, গত ৬ জুন রাতে চট্টগ্রাম বন্দরে খালাস হওয়া ১০৭ ড্রামভর্তি সানফ্লাওয়ার ব্র্যান্ডের ভোজ্যতেল আটক করে সিলগালা করা হয়। চট্টগ্রাম বন্দরে প্রাথমিক পরীক্ষায় কোকেনের আলামত ধরা না পড়লেও পরে ঢাকার দুটি ল্যাবে পরীক্ষায় একটি ড্রামে তরল কোকেনের অস্তিত্ব পাওয়া যায়।

সম্পর্কিত:
পাতা থেকে: