১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রেলপথে ঘরমুখো মানুষের যাত্রা শুরু


স্টাফ রিপোর্টার ॥ রেলওয়ের অগ্রিম টিকেট নেয়া যাত্রীরা আজ থেকে বিভিন্ন গন্তব্যে যাত্রা শুরু করেছেন। সকাল থেকে কমলাপুর ও বিমানবন্দর রেল স্টেশনে ঘরমুখো মানুষের ভীড় দেখা গেছে। পায়ে পায়ে মানুষের গন্তব্য যেন রেল স্টেশন। প্রথম দিনের যাত্রায় ট্রেনের সিডিউল বিপর্যয়ের অভিযোগ করেছেন যাত্রীরা। ময়মনসিংহ, জামালপুরসহ কয়েকটি জেলার ট্রেন আধাঘন্টা থেকে একঘন্টা বিলম্বে ছাড়ার অভিযোগ পাওয়া গেছে। ৯ জুলাই থেকে ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়।পর্যায়ক্রমে ১৭ জুলাই বৃহস্পতিবারের টিকেট বিক্রি হবে। আজ শেষ দিনের টিকেট বিক্রি চলছে। ১৬ জুলাই থেকে দেয়া হবে ফিরতি টিকেট। এবারের ঈদে পাঁচ জোড়া বিশেষ ট্রেন চলবে।

সোমবার সকাল থেকে কমলাপুর রেল স্টেশনে স্ট্যান্ডিং টিকেটের জন্যও ভীড় করেন যাত্রীরা। চলতি টিকেট নিতে বাড়তি চাপ তো আছেই। অগ্রিম টিকেট তো চলছে। সব মিলিয়ে ২০টি কাউন্টার থেকে টিকেট দেয়া হচ্ছে।

আগে থেকেই আশঙ্কা ছিল ট্রেনের সিডিউল বিপর্যয় নিয়ে। প্রতি বছরই ঈদের সময় ট্রেনের সিডিউল বিপর্যয়ের কারণে যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। তাই রেলমন্ত্রী মুজিবুল হক সাংবাদিকদের বলেছিলেন, সিডিউল ঠিক রাখতে সর্বোচ্চ চেষ্টা থাকবে। এজন্য প্রয়োজনীয় নির্দেশনা দেয়ার কথাও জানিয়েছিলেন তিনি। যাত্রীদের অভিযোগ প্রসঙ্গে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী জানান, ট্রেন আসতে বিলম্ব হলে; দেরিতে ছাড়বে। আমরা চেষ্টা চালাচ্ছি কোন ভাবেই যেন যাত্রীদের দুর্ভোগ না হয়।