মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১৩ জুলাই ২০১৫
  • গলাচিপায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, গলাচিপা ॥ পটুয়াখালীর গলাচিপা পুলিশ শনিবার রাতে মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মনিরুল ইসলাম মনিরকে (৩০) গ্রেফতার করেছে। মনির উপজেলার পক্ষিয়া গ্রামের দেলোয়ার হোসেন পেয়াদার ছেলে। গলাচিপা থানার অফিসার ইনচার্জ শিশির কুমার পাল জানান, মনির ২০১২ সালের ৩১ মে ফেনসিডিলের চালানসহ বরিশাল বিমানবন্দর থানার পুলিশের হাতে গ্রেফতার হয়।

বিএসএমএমইউ সার্জারি বিভাগের নতুন চেয়ারম্যান ডাঃ জুলফিকার

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)’র কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোঃ জুলফিকার রহমান খান সার্জারি বিভাগের নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।

শনিবার তিনি এ দায়িত্ব গ্রহণ করেন। এর আগে এই পদে দায়িত্বে ছিলেন সার্জারি বিভাগের অধ্যাপক ডাঃ সৈয়দ সিরাজুল করিম (সাজু)। অধ্যাপক ডাঃ মোঃ জুলফিকার ১৯৫৭ সালের ১ জানুয়ারি সিরাজগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন। -বিজ্ঞপ্তি

দাউদকান্দিতে বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ১২ জুলাই ॥ কুমিল্লার দাউদকান্দি উপজেলার মালিগাঁও ইউনিয়নের তালের ছেও, উত্তর নগর, উৎখোলা গ্রামে রবিবার ৮১২টি পরিবারে বিদ্যুতের নতুন সংযোগ লাইন উদ্বোধন করেন প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব) সুবিদ আলী ভূঁইয়া এমপি।

চাকরি স্থায়ীকরণের দাবি

কুড়িগ্রামে পুলভুক্ত শিক্ষকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পুলভুক্ত শিক্ষকদের চাকরি স্থায়ীকরণের দাবিতে কুড়িগ্রামে মানববন্ধন হয়েছে। রবিবার দুপুরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে পুলভুক্ত শিক্ষকরা অংশ নেয়। মানববন্ধন থেকে বক্তারা জানান, ২০১১ সালের নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী সহকারী শিক্ষক পদে ২৭ হাজার ৭শ’ ২০ জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। এর মধ্যে ১২ হাজার ৭শ’ ১ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়। ১৫ হাজার ১৯ জনকে পুলভুক্ত শিক্ষক হিসেবে অপেক্ষমাণ রাখা হয়। কিন্তু দীর্ঘ দিন পেরিয়ে গেলেও পুলভুক্ত শিক্ষকদের চাকরি স্থায়ীকরণ করা হয়নি। অবিলম্বে তাদের চাকরি স্থায়ীকরণের দাবি জানান বক্তারা।

এমপিকে নিয়ে মিথ্যা তথ্য সিরাজগঞ্জে ছাত্রলীগ নেতা কারাগারে

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সংসদ সদস্য আব্দুল মজিদ ম-ল সম্পর্কে ফেসবুকে বিভান্তিকর মন্তব্য করায় বেলকুচি কলেজ শাখা ছাত্রলীগের সহসভাপতি রিয়াদ হোসেন (২৫) রবিবার গ্রেফতার করে কারাগারে পাঠানো হযেছে। রবিবার ভোরে উপজেলার চালা এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে আটক করা হয়। পুলিশ জানায়, রিয়াদ হোসেন তার ফেসবুকে পেজে স্থানীয় আসনের এমপি আব্দুল মজিদ ম-লকে কোকেন ব্যবসায়ী হিসেবে উল্লেখ করে গত ৪ জুলাই একটি স্ট্যাটাস পোস্ট করেন। এ নিয়ে ফেসবুক আলোচনার ঝড় বয়ে যায়।

সংবাদ সম্মেলন মানবপাচার বন্ধ দাবি

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ মানবপাচার প্রতিরোধে রবিবার সকালে সিরাজগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় বেসরকারী এনজিও পরিবর্তনের পরিচালক আব্দুর রাজ্জাক রাজু লিখিত বক্তব্যে বলেন, দেশের মধ্যে সিরাজগঞ্জ জেলা থেকে পাচার হওয়া লোকের সংখ্যা সবচেয়ে বেশি। এর মধ্যে বেলকুচি উপজেলা পাচারে শীর্ষে। এরপর কামারখন্দ, সদর, উল্লাপাড়া, শাহজাদপুরসহ জেলার অন্যান্য উপজেলা থেকে কমবেশি মানবপাচারের ঘটনা ঘটলেও প্রকৃত সংখ্যা কারও কাছে নেই।

এ সময় বিদেশ থেকে ফিরে আসা তাড়াশের শফিকুল ইসলাম, আনিছুর রহমান, শহিদুল ইসলাম, এনায়েতপুরের আল-আমিন, বেলকুচির আলহাজ আলী, আব্দুল্লাহ, ইসমাইল হোসেন, শাহজাদপুরের বন্দেজ আলী মালয়েশিয়া ও থাইল্যান্ডে থাকাকালে নির্যাতনের নানা চিত্র তুলে ধরেন।

কক্সবাজারে অপহৃত শিশু উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার থেকে অপহরণের একদিন পর শোয়াইব নামে শিশুকে চকরিয়ার দিগরপানখালী থেকে উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা। ও সময় আটক করা হয়েছে অপহরণকারী বিপ্লব দাশকে। র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর আহমেদ হোসেন মহিউদ্দিন জানান, শনিবার ইফতারের পর শহরের পাহাড়তলী কচ্ছপিয়া পুকুরপাড় এলাকার ফজল করিমের চার বছরের শিশু সন্তান আবরা মির শোয়াইবকে অপহরণ করে নিয়ে যায় চকরিয়া দিগরপানখালী শচিন্দ্র মহাজনের বাড়ির পরিমল দাশের পুত্র বিপ্লব দাশ। পরে ফজলের করিমের কাছে শিশুকে জীবিত ফেরত দেয়ার পরিবর্তে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।

স্বাস্থ্য সুরক্ষায় রিং সøাব বিতরণ

নিজস্ব সংবাদদাতা, পটুয়াখালী, ১২ জুলাই ॥ সদর উপজেলার বদরপুর ইউনিয়নের খলিসাখালী গ্রামে স্বাস্থ্য সু-রক্ষায় স্যানিটেশন প্রকল্প আওতায় স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন ব্যবহারের জন্য ৯০টি দরিদ্র পরিবারের মাঝে রিং-স্লাব ও গাছের চারা বিতরণ করেছে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সহায়তায় আদর্শ মহিলা সংস্থা। রবিবার বেলা ১১টায় পটুয়াখালী ব্রিজের নিচে উত্তর পাড়ে আদর্শ মহিলা সংস্থার নির্বাহী পরিচালক আফরোজা আকবরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে দরিদ্র পরিবারের মাঝে রিং-সøাব ও মেহগনি গাছের চারা বিতরণ করা হয়।

সাঁকোই ভরসা

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ১২ জুলাই ॥ কালকিনি উপজেলার শশীকর এলাকার শশীকর খালে নির্মিত বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হতে হচ্ছে ৩০ হাজার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের। এতে করে প্রতিনিয়ত দুর্ঘটনার শিকার হচ্ছে বিভিন্ন জায়গা থেকে আগত পথচারীরা। এলাকাবাসীর অভিযোগ এ দুর্ভোগের শেষ কোথায়। একটি সেতুর অভাবে ওই সাঁকো দিয়েই শেষ ভরসা হিসেবে পারাপার হতে হচ্ছে। জানা গেছে, উপজেলা সদর থেকে শশীকর এলাকায় যেতে ১৫ কিলোমিটারের পথ।

মির্জাপুরে হাট থেকে

অবৈধ দোকান

উচ্ছেদ

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ১২ জুলাই ॥ টাঙ্গাইলের মির্জাপুরে হাটের সরকারি জমিতে গড়ে তোলা দোকানঘর ভেঙ্গে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার সকালে মির্জাপুর হাটের দাগে পুকুর পার ঘেঁষে নির্মিত করা কয়েকটি টিনের দোকান ভেঙ্গে দেয় ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেলিম রেজা।

মির্জাপুর কাঁচাবাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, মির্জাপুর বাজারে ভিটি জমির পরিমাণ খুবই কম। ব্যবসায়ীরা কাঁচামাল ও মুরগি বিক্রি করতে বিপাকে পড়তে হয়।

ব্যাংকে প্রতারণার

অভিযোগে বরিশালে

আটক তিন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রতারক চক্র সন্দেহে ব্যাংক থেকে ৩ জনকে আটক করেছে পুলিশ। রবিবার সকাল সাড়ে ১০টায় নগরীর সদররোড অগ্রণী ব্যাংক শাখা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলো, মুলাদী উপজেলা সদরের এবায়দুল হাওলাদার, জহিরুল হাওলাদার ও শাহাদাত হোসেন। অগ্রণী ব্যাংকের শাখা ব্যবস্থাপক মোঃ জহিদুল ইসলাম শেখ জানান, ওই তিন ব্যক্তি ব্যাংকে প্রবেশ করে বলেন, গত মাসে এই শাখা থেকে মুলাদীতে ২১ লাখ টাকা টিটি করেছেন কিন্তু সে টাকা আজও পাননি।

চট্টগ্রাম বন্দরে লরির ধাক্কায় নিরাপত্তা

কর্মী নিহত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দরের ২ নম্বর ইয়ার্ডে লরির ধাক্কায় এক নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দু’জন। রবিবার দুপুর ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

চট্টগ্রাম বন্দর থানা সূত্রে জানা যায়, নিহত মোহাম্মদ আলী (৪৭) হালিশহর মরিয়মনগর এলাকার জনৈক জাফর আহমদের পুত্র। ইয়ার্ডে লরির ধাক্কায় তিনি প্রাণ হারান। এ ঘটনায় আহত হন বন্দরের কর্মচারী হাবিলদার বাবুল (৫৯) ও আবদুল জাহেদ (৩২)।

গাইবান্ধায় কৃষিঋণ

মওকুফ ও মামলা

প্রত্যাহার দাবিতে

ব্যাংক ঘেরাও

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১২ জুলাই ॥ কৃষিঋণ মওকুফ ও সার্টিফিকেট মামলা প্রত্যাহারসহ সহজ শর্তে স্বল্প সুদে কৃষক-ক্ষেতমজুরদের জন্য ব্যাংকঋণ চালুর দাবিতে রবিবার গাইবান্ধায় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব), দারিয়াপুর শাখা কার্যালয় ঘেরাও করা হয়। ঘেরাও কর্মসূচী চলাকালে বক্তব্য রাখেনÑ জেলা বাসদের (মার্কসবাদী) আহ্বায়ক কমরেড আহসানুল হাবীব সাঈদ, কাজী আবু রাহেন শফিউল্যা খোকন, কৃষক নেতা জাহেদুল হক, মোজাহেদুল ইসলাম রানু, মাহবুবুর রহমান খোকা প্রমুখ। সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট আয়োজিত এ কর্মসূচী পালনকালে বক্তারা বলেন, গত কয়েক বছর ধরে কৃষকরা তাদের ফসলের ন্যায্যমূল্য পাচ্ছে না। দু’বেলা ডালভাত খেয়ে বেঁচে থাকাও তাদের জন্য কঠিন হয়ে পড়েছে।

গাজীপুরে ১০ জুয়াড়ির

কারাদ-

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১২ জুলাই ॥ গাজীপুরে ১০ জুয়াড়িকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। রবিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদা পারভিন এ সাজা প্রদান করেন। দ-প্রাপ্তরা হলোÑ রফিকুল ইসলাম, মেহেদী হাসান মিলন, সেলিম, ফারুক, গাজী মাসুদ, ইদন, খোকন, আবু সাইদ, আঙ্গুর ও আলাল উদ্দিন। আটককৃতদের প্রত্যেককে তিন দিনের বিনাশ্রম কারাদ- ও এক শ’ টাকা অর্থদ- প্রদান করা হয়।

সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শখের মানুষ-

মিষ্টি হাসির নতুন

জামা বিতরণ

বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের সংগ্রাহকদের খবরাখবর নিয়ে আমরা গত ২ বছর যাবত একটি ত্রৈমাসিক নিউজলেটার- শখের মানুষ প্রকাশ করে আসছি। আমরা আমাদের ৬ষ্ঠ চলতি সংখ্যাকে মিষ্টি হাঁসি নামে আখ্যায়িত করি। আর সেই সঙ্গে সিদ্ধান্ত নেই এই সংখ্যার বিক্রয়লব্ধ পুরো টাকা দিয়ে আমরা অনাথ ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের জামা বিতরণ করব। সেই ধারাবাহিকতায় ও কিছু মহান মানুষের উদার দৃষ্টিভঙ্গির সহযোগিতায় আমরা অত্যন্ত সুশৃঙ্খলভাবে প্রায় ২৫০ অনাথ ও সুবিধাবঞ্ছিত শিশুর মাঝে ঈদের নতুন জামা বিতরণ করতে পেরেছি। ইচ্ছা থাকলে শখের মধ্য দিয়েও যে সমাজের জন্য ভাল কিছু করা সম্ভব এটা তারই একটি উদাহরণ মাত্র।

এ সময় উপস্থিত ছিলেন শাহজালাল ইসলামী ব্যাংক লিঃ-এর ইসি কমিটির সম্মানিত চেয়ারম্যান ও ওসমান গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান দেশবরেণ্য শিল্পোদোক্তা আক্কাচ উদ্দিন মোল্লাহ্। বাংলাদেশ নিউমিসম্যাটিক কালেক্টরস্ সোসাইটির সাধারণ সম্পাদক এম এ কাসেম, এম্পায়ার স্টেট বিল্ডার্স প্রাঃ লিঃ- এর ম্যানেজিং ডিরেক্টর এ.আর হুমায়ুন খান, শখের মানুষের সম্পাদক কে.এম.এ মালেক, নির্বাহী সম্পাদক সাকিল হক প্রমুখ। Ñবিজ্ঞপ্তি

এ কেমন শত্রুতা!

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১২ জুলাই ॥ কেন্দুয়া উপজেলার চিটুয়া গ্রামের একটি পুকুরে বিষ ঢেলে প্রায় ৬ লাখ টাকার মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা। শনিবার রাতের কোন এক সময়ে পুকুরটিতে বিষ প্রয়োগ করা হয়। জানা গেছে, রবিবার সকালে পুকুরের মালিক রাহাত খাঁ ঘুম থেকে ওঠে দেখতে পান পুকুরের সব মাছ মরে ভেসে আছে। প্রায় এক একর জায়গার পুকুরটিতে চার থেকে ছয় কেজি ওজনের রুই, কাতলা, মৃগেল ছাড়াও ছোট-বড় বহু প্রজাতির মাছ ছিল। পুকুরের পাড়ে ‘ল্যাফিড’ নামে একটি রাসায়নিকের কৌটা পাওয়া গেছে।

অবৈধ দখলদার উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে প্রধান সড়কে রবিবার অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হয়েছে। শহরের সুপার মার্কেট, পুরনো কাছারি, শিল্পকলা এবং বাজার এলাকাসহ শহরের গুরুত্বপূর্ণ স্থানে জেলা পুলিশ এ অভিযান চালায়। এ সময় রাস্তার ফুটপাতে অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়।

নওগাঁয় রাস্তার ধারের

গাছ কেটে

সাবাড়

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১২ জুলাই ॥ নওগাঁর মান্দায় সরকারী একটি রাস্তা থেকে অন্তত ৪০ লাখ টাকার ইউক্যালিপটাস গাছ কেটে সাবাড় করে দেয়া হয়েছে। বাদলঘাটা বাজারের পল্লী চিকিৎসক রেজাউল ইসলাম নিজেকে আওয়ামী লীগের নেতা দাবি করে তার সঙ্গী নয়নসহ কয়েক ব্যক্তি গাছগুলো কেটে নিয়েছেন বলে স্থানীয়দের অভিযোগ।

তবে গাছ কেটে নেয়ার বিপরীতে কোন কাগজপত্র তারা দেখাতে পারেননি। গ্রামবাসী সমিতির মাধ্যমে প্রায় ১০-১১ বছর আগে গাছগুলো রোপণ করেছিলেন। স্থানীয়রা জানান, কোঁচড়া-বাদলঘাটা মাদ্রাসা থেকে শিবনদীর বাঁধ পর্যন্ত ইউনিয়ন পরিষদের রাস্তার দুই ধারে গ্রামের ৪৫ ব্যক্তি সমিতির মাধ্যমে ৫ হাজার ইউক্যালিপটাস গাছ রোপণ করেন। প্রায় ১০-১১ বছর আগে লাগানো প্রতিটি গাছের বর্তমান বাজারমূল্য ২ হাজার থেকে ৫ হাজার টাকা।

দুই সপ্তাহ আগে হঠাৎ করেই স্থানীয় বাদলঘাটা বাজারের পল্লী চিকিৎসক রেজাউল ইসলাম, নয়নসহ কয়েক ব্যক্তি গাছগুলো কাটতে শুরু করেন। গাছগুলো কাটার কারণ জানতে চাইলে সরকারীভাবে কিনে নেয়া হয়েছে বলে তাদের জানানো হয়। ইউএনও সাইফুর রহমান খান জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

বোয়ালখালীতে যুবকের গুলিতে আহত পাঁচ

চট্টগ্রাম অফিস/বোয়ালখালী সংবাদদাতা ॥ চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কড়লডাঙ্গা ইউনিয়নে উচ্ছৃঙ্খল যুবকের গুলিতে একজন বৃদ্ধসহ ৫ জন আহত হয়েছেন। গুলিবিদ্ধ ব্যক্তির নাম ইসহাক (৪৫)। তার হাত ও পায়ে গুলি লাগে। রবিবার সকাল দশটার দিকে মেধসমুনির আশ্রম গেইট এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ ৩ জনকে গ্রেফতার করেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কড়েলডাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান হামিদুল হককে লক্ষ্য করে গুলি ছোঁড়ে এলাকার এক যুবক। ওই যুবক এর আগেও ইউপি চেয়ারম্যানকে প্রাণনাশের হুমকি দিয়েছিল বলে অভিযোগ রয়েছে। তিনি আহত না হলেও পথচারি ইসহাক গুলিবিদ্ধ হন এবং সন্ত্রাসী হামলায় আহত হন এক পুলিশ সদস্যসহ চারজন। তারা হলেনÑ পুলিশ কনস্টেবল মিজান, রাশেদ, আনসার বজেন্দ্র ও গৃহবধূ পম্পি দাশ (২৩)।

প্রকাশিত : ১৩ জুলাই ২০১৫

১৩/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: