২৫ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

‘ম্যানইউতে সাড়া জাগাবেন শোয়াইনস্টাইগার’


স্পোর্টস রিপোর্টার ॥ গুঞ্জনের ডালি সরিয়ে অবশেষে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন বাস্তিয়ান শোয়াইনস্টাইগার। ম্যানইউর সঙ্গে তিন বছরের চুক্তিতে ইংলিশ প্রিমিয়ার লীগে নতুন করে ঠিকানা গড়েছেন জার্মান অধিনায়ক। বিষয়টি নিশ্চিত করেছে বেয়ার্ন মিউনিখ। মূলত ম্যানইউ কোচ লুইস ভ্যান গালের সঙ্গে সুসম্পর্কের কারণেই তার এই ঠিকানা বদল। ওল্ডট্রাফোর্ডে শোয়াইনস্টাইগার সফল হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন জার্মান কোচ জোয়াকিম লো। আর তার জাতীয় দল ও সাবেক ক্লাব বেয়ার্ন মিউনিখের সতীর্থ ফিলিপ লাম, ম্যানুয়েল নিউয়েররা জানিয়েছেন শুভকামনা।

৭.২ মিলিয়ন ইউরোতে শোয়াইনস্টাইগার ম্যানইউতে যোগ দিয়েছেন বলে জানা গেছে। তিন বছরের চুক্তিপত্র স্বাক্ষর ও মেডিক্যাল পরীক্ষা করতে খুব শীঘ্রই ওল্ডট্রাফোর্ডের উদ্দেশে রওনা দেবেন তিনি। বেয়ার্ন মিউনিখ চেয়ারম্যান কার্ল-হেইঞ্জ রুমিনিগে সংবাদ সম্মেলনে শোয়ানস্টাইগারের ম্যানইউতে যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন। রুমিনিগে জানান, ২০০২ সালে অভিষেক হওয়ার পর বেয়ার্নের হয়ে ৫৩৬ ম্যাচ খেলা এ ডিফেন্সিভ মিডফিল্ডারকে ছেড়ে দেয়ার বিষয়ে ইতোমত্যেই বেয়ার্ন ও ইউনাইটেড একমত হয়েছে। তবে ট্রান্সফার ফি’র বিষয়ে কিছু জানাননি বেয়ার্ন চেয়ারম্যান। রেড ডেভিলসদের সঙ্গে তিন বছরের চুক্তি করতে চান বলে জার্মান চ্যাম্পিয়নদের শুক্রবারই জানিয়েছিলেন শোয়াইনস্টাইগার। রুমিনিগে বলেন, বাস্তিয়ান ও আমার মধ্যে শুক্রবার দীর্ঘ আলোচনা হয়েছে। আমাকে জানিয়েছেন নিজের ক্যারিয়ার নিয়ে তিনি চিন্তা করছেন ও নতুনত্ব আনতে চান। তিনি আরও বলেন, বেয়ার্ন মিউনিখ ও নির্দিষ্ট করে ম্যানচেস্টার ইউনাইটেডের মধ্যে একটা পন্থা বের করার জন্য তিনি আমাকে বলেছেন। যথাযথ ট্রান্সফার ফি’র ভিত্তিতে আমরা একমত হয়েছি।

জার্মান পত্রিকা বিল্ড এ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী শোয়াইনস্টাইগারকে দলভুক্ত করতে ম্যানচেস্টার ইউনাইটেডকে ১৮-২০ মিলিয়ন ইউরো খরচ করতে হচ্ছে। তবে তার মেডিক্যাল চেকআপ না হওয়ায় চুক্তি এখনও পাকাপাকি হয়নি। তবে শোয়ানস্টাইগারের দল ত্যাগে অবাক হয়েছেন বেয়ার্নের ফুটবলাররা। তারা কিছুতেই বুঝতে পারছেন না, কি হলো! যে খেলোয়াড়টি তার ক্যারিয়ারের প্রায় পুরো সময়টাই বাভারিয়ানদের সেবা করেছেন, যে খেলোয়াড়টি পাঁচ শ’র ওপর ম্যাচে নিজেকে প্রমাণ করেছেন, সে খেলোয়াড়টিই এখন নেই বেয়ার্নের খেলোয়াড় তালিকায়! ফিলিপ লাম, ম্যানুয়াল নিউয়েরা কিছুতেই মানতে পারছেন না বিষয়টি। শোয়াইনস্টাইগারকে খুব মিস করছেন গোলরক্ষক নিউয়ের। তিনি বলেন, এটা সত্যিই অদ্ভুত এক অনুভূতি। এ্যালিয়াঞ্জ এ্যারানাতে শোয়াইন নেই, এটা মেনে নিতেই পারছি না। আমার খুব খারাপ লাগছে। সে আমার খুব ভাল বন্ধু, আশা করি খুব তাড়াতাড়িই আবার আমরা একসঙ্গে হব।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: