২৪ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

জাতীয় মৎস্য সপ্তাহ‌ শুরু ২৮ জুলাই


অনলাইন রিপোর্টার ॥ ‘সাগর নদী সকল জলে, মাছ চাষে সোনা ফলে’ এ স্শোগান সামনে রেখে আগামী ২৮ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহ‌-১৫ উদযাপিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৯ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

রবিবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন জাতীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত জানানো হয়।

মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ আকতারুল ইসলাম জানান, দেশের মৎস্য সম্পদ সংরক্ষণ ও উন্নয়নে জনগণের ব্যাপক অংশগ্রহণ নিশ্চিতকরণ এবং লাগসই প্রযুক্তিভিত্তিক মৎস্যচাষ ও ব্যবস্থাপনা সম্পর্কিত সম্প্রসারণ কার্যক্রম জোরদার করার লক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় প্রতিবছর জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন করে। এবারও সপ্তাহ পালনের উদ্যোগ নিয়েছে সরকার।

সপ্তাহ উপলক্ষে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎস্য অধিদপ্তরের মাধ্যমে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় জাতীয় এবং জেলা পর্যায়ের নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

জনসংযোগ কর্মকর্তা জানান, মৎস্য সপ্তাহের প্রথম দিন ২৮ জুলাই সকাল ৮টায় মৎস্য ভবন থেকে প্রেসক্লাব হয়ে মুক্তাঙ্গন পর্যন্ত সড়ক র‌্যালী এবং একই দিন সকাল দশটায় মৎস্য অধিদপ্তরের সভাকক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।