মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

এলাকাবাসীর ভরসা একটি মাত্র ‘বাঁশের সাঁকো’

প্রকাশিত : ১২ জুলাই ২০১৫, ০৩:৪৭ পি. এম.
 এলাকাবাসীর ভরসা একটি মাত্র  ‘বাঁশের সাঁকো’

নিজস্ব সংবাদদাতা, কালকিনি ॥ মাদারীপুরের কালকিনি উপজেলার শশীকর এলাকার শশীকর খালে নির্মিত একটি মাত্র বাঁশের সাঁকো দিয়ে নিয়মিত জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হতে হচ্ছে ৩০ হাজার বিভিন্ন শ্রেনী পেশার মানুষদের। এতে করে প্রতিনিয়ত দূর্ঘটনার স্বীকার হচ্ছে বিভিন্ন জায়গা থেকে আগত পথচারীরা। এলাকাবাসীর অভিযোগ এ দূর্ভোগের শেষ কোথায়। একটি সেতুর অভাবে ওই সাঁকো দিয়েই শেষ ভরসা হিসেবে পারাপর হতে হচ্ছে।

আজ রবিবার সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলা সদর থেকে শশীকর এলাকায় যেতে ১৫ কিলোমিটারের পথ। এ পথ পাড়ি দিয়ে গেলেই চোখে পরে ওই বাঁশের নির্মিত ঝুকিপূর্ন সাঁকোটি। এ সাঁকোটি দিয়ে স্বাধীনতার পর থেকেই সাধারন মানুষর পারাপার হচ্ছে। বিশেষ করে স্কুল, কলেজ ও মাদ্রাশার ছাত্র-ছাত্রীদের নিয়মিত এ সাঁকোর ওপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করে আসছে। এ সাঁকোর উপর দিয়ে এলাকার কৃষকরা ধান ও পাট নিয়ে শশীকর হাটে আসতে হয়। ইতি মধ্যে ওই সাঁকোর বাঁস ভেঙ্গে পরে যেতে হয়েছে বেশ কয়েকজন পথচারীদের। আবার অনেকে এ সাঁকো পারাপারের ভয়ে অন্য এলাকা ঘুরে আসতে দেখা গেছে। এ সাঁকো দিয়ে শশীকর, দক্ষিন শশীকর, দর্শনা, আইশার, কমলাপুর, খাতিয়াল, কাজীবাকাই, নবগ্রাম ও ডাসারসহ প্রায় ১৫ টি গ্রামের ৩০ হাজার মানুষ জীবনের ঝুকি নিয়ে পারাপার হচ্ছে।

এ ব্যাপারে কালকিনি উপজেলা প্রকেীশলী জহুরুল ইসলাম বলেন, ওই এলাকায় কয়েটি ব্রীজ ইতি মধ্যে সম্মন্ন করা হয়েছে। পর্যায়ক্রমে এ ব্রীজটি ও নির্মান করা হবে।

প্রকাশিত : ১২ জুলাই ২০১৫, ০৩:৪৭ পি. এম.

১২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: