মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মুক্তিযোদ্ধার আত্মহত্যা ॥ বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের আহ্বান

প্রকাশিত : ১২ জুলাই ২০১৫, ০১:৩০ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ মুক্তিযোদ্ধা আইয়ুব খানের আত্মহত্যা ঘটনায় হাইকোর্টের এক নম্বর বিচারককে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠনের আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়কে এক মানববন্ধন কর্মসূচিতে অংশ নিয়ে রবিবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মুক্তিযোদ্ধা আইয়ুব খানের আত্মহত্যা ঘটনায় দায়ী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনের আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও ভাসানী অনুসারী পরিষদ।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, জাতির বিবেকের কাছে একটাই প্রশ্ন, তলাবিহীন ঝুড়ি থেকে বাংলাদেশের এই অবস্থান, কাদের অবদানে? এটা মুক্তিযোদ্ধাদের অবদান। আজকে একজন মুক্তিযোদ্ধা কতটুকু অস্মানিত হলে আত্মহত্যা করেন?

তিনি বলেন, ‘এ লজ্জা জাতির, এ লজ্জা সমগ্র বাংলাদেশের মানুষের।’

মুক্তিযোদ্ধারা কোনো টাকার জন্য নয়, ব্যবসার জন্য নয়, বাকস্বাধীনতার জন্য যুদ্ধ করেছেন- উল্লেখ করে তিনি আরও বলেন, ‘আমরা আজকে রাস্তায় নেমে এসেছি জাতির বিবেককে স্মরণ করিয়ে দিতে।’

আইয়ুব খানের আত্মহত্যার ঘটনায় একটি তদন্ত হয়েছে- উল্লেখ করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘এই তদন্ত চাতুরীমাত্র। আমাদের আবেদন থাকবে, হাইকোর্টের এক নম্বর বিচারককে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করে আইয়ুব খানের আত্মহত্যার ঘটনার তদন্ত করা হোক।’

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজীজ উলফাতের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন- মুক্তিযোদ্ধা সাদেক খান, আবুল হোসেনসহ মুক্তিযোদ্ধা দলের অন্য নেতারা।

উল্লেখ্য, গত ৭ জুলাই মুক্তিযোদ্ধা কমান্ডার আইয়ুব খান (৬২) তোপখানা রোডের একটি হোটেলে বিষপান করে আত্মহত্যা করেন।

প্রকাশিত : ১২ জুলাই ২০১৫, ০১:৩০ পি. এম.

১২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: