২৩ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মুন্সীগঞ্জে রাজাকার উত্তরসূরিদের হামলায় মুক্তিযোদ্ধা আহত


স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়িতে নিহত রাজাকার উত্তরসূরিদের হামলায় বিশিষ্ট মুক্তিযোদ্ধা রমিজউদ্দিন দেওয়ান গুরুতর জখম হয়েছেন। আহত মুক্তিযোদ্ধাকে প্রথমে টঙ্গীবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে ঢাকায় পাঠানো হয়েছে। টঙ্গীবাড়ি মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল এই ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে রবিবার জরুরী সভা আহ্বান করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রংমেহার গ্রামে মোহাম্মদ আলী শেখসহ তিন রাজাকারকে মুক্তিযোদ্ধা রমিজউদ্দিন দেওয়ানের নেতৃত্বে মুক্তিযুদ্ধ চলাকালীন হত্যা করা হয়। এ নিয়ে নিহত রাজাকারের উত্তরাধিকারীরা প্রতিশোধ নিতে চক্রান্ত করে আসছিল। বুধবার বিকেলে রমিজউদ্দিন দেওয়ান তার ভগ্নিপতি হাজি আঃ খালেক শেখের জানাজা শেষে একা বাড়ি ফিরছিলেন। পথে রংমেহার গ্রামে প্রবেশ পথে শাহাবুদ্দিনের দোকানের সামনে রাজাকার মোহাম্মদ আলি শেখের নাতি মধু শেখ, মকবুল শেখ, দেলোয়ার শেখ, আমির শেখ, বাবু শেখ, আল-আমিন এবং তাদের বংশধর লিটন শেখ, পলাশ শেখ, বদু শেখগংরা হাকিম ভূইয়ার নেতৃত্বে এই মুক্তিযোদ্ধার ওপর হামলা চালায়। এ সময় মুন্সীগঞ্জ জেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন নাঈম বেপারী মুক্তিযোদ্ধাকে বাঁচাতে এগিয়ে এলে তাঁর ওপরও হামলা চালায়। তিনি বুক ও চোখে আঘাত পেয়ে ঢাকার শাহাবুদ্দিন মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসারত রয়েছেন।

রোটেশন প্রথা বাতিল করতে জনগণকে সোচ্চার হতে হবে ॥ নৌমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১১ জুলাই ॥ নৌ ও পরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, বেসরকারী লঞ্চ মালিকদের রোটেশন প্রথা বাতিল করতে জনগণকে সোচ্চার হতে হবে। তিনি বলেন, ২০ বছরে যে কাজ হয়নি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নৌ-পথে সেই সফলতা এনেছেন। এবার নিজেদের তৈরি দুটি রকেট স্টিমার ঈদের আগে নামছে। একই সঙ্গে তৈরি হয়েছে নতুন ফেরি। ঈদের আগেই নতুন ফেরি ভোলা-লক্ষ্মীপুর রুটে দেয়া হচ্ছে। টার্মিনাল স্থাপন ও ঈদে ভোলা-ঢাকা রুটে স্পেশাল রকেট সার্ভিস দেয়ার বিষয়টিও গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।

ঈদে দক্ষিণাঞ্চলের মানুষ যাতে নির্বিঘেœ বাড়ি ফিরতে পারে তা নিশ্চিত করতে শনিবার দুপুরে নৌ ও পরিবহনমন্ত্রী শাজাহান খান ভোলা ইলিশা ফেরিঘাট পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন। এ সময় ভোলা-লক্ষ্মীপুর ফেরি ও নৌ-পথের উন্নয়নের ১১ দফা দাবিতে ফেরি বাস্তবায়ন ও ভোলা স্বার্থ রক্ষা উন্নয়ন কমিটির আয়োজনে ইলিশা ফেরিঘাটে মানববন্ধন, সমাবেশ শেষে নৌমন্ত্রীকে স্মারকলিপি দেয়া হয়েছে। এ সময় ভোলা-লক্ষ্মীপুর রুটের ইলিশা ফেরিঘাট গত কয়েকদিন ধরে জোয়ারের পানিতে তলিয়ে থাকায় ওই এলাকা পরির্দশনকালে দ্রুত ঘাট উন্নয়নের নির্দেশ দেন মন্ত্রী। নৌমন্ত্রীর আগমন উপলক্ষে সকাল থেকে কয়েক হাজার মানুষ ইলিশা ফেরিঘাটে তাদের দাবি বাস্তবায়নের জন্য জড়ো হয়। এর আগে মন্ত্রী শাজাহান খান বরিশাল হয়ে লাহারহাট, ভেদুরিয়া ও ভোলার ইলিশা, লক্ষ্মীপুরের মজুচৌধুরী ঘাট পরির্দশন করেন। উল্লেখ, গত কয়েকদিন আগে জনকণ্ঠে ইলিশা ফেরিঘাটে অতি জোয়ারে রাস্তা গ্যাংওয়ে ডুবে যাওয়ায় দুর্ভোগের সচিত্র প্রতিবেদন প্রকাশ হয়।

সহমর্মিতা

শ্রীনগর উপজেলার হাসাড়া বাজারে অসহায় নান্টু মিয়াকে সাবলম্বী করার দায়িত্ব নিয়েছে এপেক্স বাংলাদেশ ফাউন্ডেশন। শুক্রবার বিকেলে এর অংশহিসেবে তাকে ১০ হাজার টাকা প্রদান করা হয়। এ সময় ফাউন্ডেশনের সভাপিত টি কে বাড়ৈ তরুণ, সহ-সভাপতি মোশারফ হোসেন মিশু, পরিচালক এডি ববি, আইপিএনপি আসলাম হোসাইন, পিএনপি শেখ পারেভজ উদ্দিন, পরিচালক হান্নান খান হেলেন, মুন্সীগঞ্জ প্রেসক্লাব সভাপতি মীর নাসিরউদ্দিন উজ্জ্বল ও শিশির পোদ্দার উপস্থিত ছিলেন।

নাটোরের সেই রাজন অস্ত্রসহ আটক

সংবাদদাতা, নাটোর, ১১ জুলাই ॥ যৌন হয়রানির প্রতিবাদকারী আলোচিত নাটোরে কলেজ শিক্ষক মিজানুর রশিদ হত্যা মামলার প্রধান আসামি আব্দুল আওয়াল ওরফে রাজনকে অস্ত্র, গুলিসহ আটক করেছে র‌্যাব। শনিবার বিকেলে বাগাতিপাড়া উপজেলার তমালতলা বাজার থেকে তাকে আটক করে র‌্যাব সদস্যরা। আটক রাজন বাগাতিপাড়া উপজেলার বেগুনিয়া গ্রামের মুনছুর রহমানের ছেলে। সে ২০১০ সালের ১২ অক্টোবর বাগাতিপাড়া উপজেলার লোকমানপুর কলেজের রসায়নের প্রভাষক আলোচিত শিক্ষক মিজানুর রশিদ এবং কলেজছাত্র দোহা হত্যা মামলার অন্যতম আসামি।