১৮ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

যারা ভাঙে তারা গড়তে পারে না ॥ মতিয়া চৌধুরী


নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১১ জুলাই ॥ বিএনপি প্রধান খালেদা জিয়াকে উদ্দেশ করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, যারা ভাঙে তারা গড়তে পারে না। চোরের হাতে কোন ভাল জিনিস হয় না। শেখ হাসিনা ক্ষমতায় এলে একের পর এক ফ্লাইওভার, হাতির ঝিল হয়। আর খালেদা জিয়া ৯৩ দিনের হরতাল-অবরোধে অগ্নিসংযোগের সময় হাতির ঝিলের বাতিগুলো ভেঙে ফেলেন। তিনি শনিবার বিকেলে তার নির্বাচনী এলাকা শেরপুরের নকলা উপজেলার গৌড়দ্বার ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে ঈদ উপলক্ষে দরিদ্রদের মাঝে বিশেষ ভিজিএফ, শাড়ি, থ্রি পিস ও খেজুর বিতরণকালে এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, বাংলাদেশ এখন গরিব দেশ নয়, নিম্ন মধ্যম আয়ের দেশ। শেখ হাসিনার ২০২১ সালের রূপকল্পের আগেই বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হবে। আর দেশ যেভাবে এগুচ্ছে ২০৪১ লাগবে না, বাংলাদেশ ৩০ সালের মধ্যেই ঐশ্বর্যের বাংলাদেশে পরিণত হবে।

তিনি বলেন, বিএনপি ক্ষমতায় এলে খাদ্যের অভাব দেখা দেয়, বিদ্যুতের অভাব দেখা দেয়, মানুষের পরনে কাপড়ের টান পড়ে; একই সঙ্গে শিক্ষার বেহাল অবস্থা হয়ে যায়। এমনইভাবে দেশটা নষ্ট হয়। আবার শেখ হাসিনা এসে ধ্বংসের হাত থেকে দেশটাকে টেনে তোলেন।

কৃষিমন্ত্রী এদিন প্রধানমন্ত্রীর ত্রাণ ও তাঁর নিজস্ব তহবিল থেকে সাত হাজার পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করেন। এছাড়া দুইশ’ স্কুল ছাত্রীকে থ্রি পিস, এক হাজার পিস শাড়ি, পাঁচশ’ টি শার্ট, পাঁচশ’টি ট্রাউজার ও ১০ হাজার পিস খেজুর বিতরণ করেন। ওই সময় জেলা প্রশাসক ডাঃ এ এম পারভেজ রহিম, পুলিশ সুপার মেহেদুল করিম, উপজেলা চেয়ারম্যান মাহবুলআলী চৌধুরী উপস্থিত ছিলেন।

এনইউবির পক্ষ থেকে পথ শিশু ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

শুক্রবার নর্দান বিশ্ববিদ্যালয় বাংলাদেশ সোশ্যাল ওয়েলফেয়ার ক্লাবের আয়োজনে পথশিশু ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এনইউবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। এছাড়াও আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আনোয়ারুল করীম, ট্রেজারার মোঃ আনোয়ার হোসাইন, রেজিস্ট্রার লে. কর্নেল একতেদার আহমদ সিদ্দিকী (অব), ব্যবসায় অনুষদের ডীন প্রফেসর মোস্তফা কামাল এবং এ্যাডমিনিস্ট্রেটিভ কো-অর্ডিনেটর মোহাম্মদ ফাইজুল্লাহ কৌশিক প্রমুখ।-বিজ্ঞপ্তি

বিজিবির অভিযানে জুন মাসে ৮০ কোটি টাকার পণ্য জব্দ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চলতি বছরের জুন মাসে দেশের সীমান্ত এলাকাসহ অন্যান্য স্থানে অভিযান চালিয়ে সর্বমোট ৭৯ কোটি ৭৩ লক্ষ ৪৯ হাজার ৪৯৭ টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান ও মাদক দ্রব্য আটক করতে সক্ষম হয়েছে। আটককৃত মাদকের মধ্যে রয়েছে ১,৬৩,১৬৫ ইয়াবা, ৪২,১৫৮ বোতল ফেনসিডিল, ৮৭৫ কেজি গাঁজা, ১৮,১০৪ বোতল বিদেশী মদ, ১ কেজি ৫০০ গ্রাম হেরোইন, ১,৫৪,২৬৮ বিভিন্ন প্রকারের উত্তেজক ট্যাবলেট, ১০,৫৬২টি নেশাজাতীয় ইনজেকশন এবং ১৩,৪৫,১৯২টি বিভিন্ন প্রকারের ট্যাবলেট। এছাড়া আটককৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে ২০,৬০২টি শাড়ি, ৯,৪৩৪টি থ্রিপিস, ১,৮০,৪৩৬ মিটার থান কাপড়, ২০,৪০৯টি তৈরি পোশাক, ৪৫৮টি বিভিন্ন প্রকারের যন্ত্রাংশ, ৩,৬৬৬ সিএফটি কাঠ এবং ২৩টি কষ্টিপাথরের মূর্তি জব্দ করা হয় ।Ñ বিজ্ঞপ্তি