২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বরিশালে লাচ্ছা সেমাই কারিগরদের দম ফেলার সময় নেই


স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঈদ-উল-ফিতরের দিন যতই ঘনিয়ে আসছে ততই ব্যস্ত সময় পাড় করছেন গৌরনদী উপজেলার ধানডোবা গ্রামের ঐতিহ্যবাহী আবার খাব লাচ্ছি সেমাই তৈরির কারখানার শ্রমিকরা। তাদের এখন দম ফেলারও যেন সময় নেই।

সরেজমিনে ‘আবার খাব’ লাচ্ছি সেমাই কারখানা ঘুরে দেখা গেছে, অত্যাধুনিক মেশিনে ওই কারখানার ২০ জন শ্রমিক দিনরাত সমানতালে সেমাই তৈরিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন। এ কারখানার উৎপাদিত সেমাই গৌরনদী উপজেলাবাসীর চাহিদা মিটিয়ে পার্শ্ববর্তী উপজেলার পাইকারী মোকামগুলোতে সরবরাহ করা হয়। জানা গেছে, ধানডোবা গ্রামের বেকার যুবক মোক্তার হোসেন সিকদার ও নুর মোহাম্মদ গত ৫ বছর পূর্বে নিজ গ্রামে ‘আবার খাব’ নামের লাচ্ছি সেমাই কারখানা গড়ে তোলেন। ওই কারখানায় উৎপাদিত সেমাই পাইকারদের মাধ্যমে উপজেলার বিভিন্ন পাইকারী মোকামে সরবরাহ করা হয়। আবার খাব লাচ্ছি সেমাই কারখানার স্বত্বাধিকারী মোক্তার হোসেন সিকদার বলেন, ঈদের দিন সকালে প্রতিটি ঘরে ঘরে তৈরি হয় নানা রকম মুখরোচ খাবার। এসব খাবারের মধ্যে অন্যতম খাবার হচ্ছে সেমাই।

যশোরে ভৈরব নদে মাছ ধরতে গিয়ে ভেসে গেছে ছাত্র

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ভৈরব নদে মাছ ধরার সময় ডোঙ্গা থেকে পড়ে স্কুলছাত্র মিরাজ হোসেন (১৩) স্রোতে ভেসে গেছে। শনিবার দুপুর ১২টার পর শহরের দড়াটানা ব্রিজের পূর্ব পাশে ভৈরব নদের পানিতে সে পড়ে যায়। এরপর থেকে স্বজন, এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীরা তার সন্ধানে পানিতে নামলেও সফল হননি।

নিখোঁজ মিরাজ হোসেন শহরের ঘোপ জেলরোড এলাকার খোকন হোসেনের ছেলে। সে মুসলিম একাডেমি স্কুলে ৯ম শ্রেণীতে পড়াশুনা করত।

অস্ত্র ব্যবসায়ী আটক

যশোরে বিদেশী পিস্তল ও গুলিসহ কুদ্দুস (৩৫) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। শুক্রবার রাতে শহরের বারান্দী-মোল্লাপাড়া আমতলা এলাকা থেকে তাকে আটক করা হয়।

কিরণমালা পোশাক না পেয়ে ছাত্রীর আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, গফরগাঁও, ১১ জুলাই ॥ গফরগাঁও উপজেলার পল্লীতে দশম শ্রেণীর ছাত্রী ভারতের টিভি সিরিয়ালের পোশাক না পেয়ে অভিমান করে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করে। ঘটনাটি ঘটে শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার পড়শীপাড়া গ্রামে।

জানা গেছে শুক্রবার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে গফরগাঁও ইউনিয়নের পড়শীপাড়া গ্রামের মোঃ মুর্শেদ মিয়ার ১০ম শ্রেণীতে পড়ুয়া মেয়ে মোছাঃ মুর্শিদা খাতুন ওরফে মুন্নী (১৫) ভারতের টিভি সিরিয়াল স্টার জলসা কিরণমালার পোশাক না পেয়ে মার সঙ্গে অভিমান করে তার বসতঘরে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে।