১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অগ্রণী ব্যাংক এমডির মেয়াদ বাড়ল ১ বছর


অর্থনৈতিক রিপোর্টার ॥ অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও সৈয়দ আবদুল হামিদের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়েছে। ইতোপূর্বে তিনি তিন মেয়াদে পাঁচ বছরের জন্য ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও হিসেবে নিয়োগপ্রাপ্ত হন। হামিদ ১৯৮৫ সালে জনতা ব্যাংকে সিনিয়র প্রিন্সিপাল অফিসার হিসেবে যোগদান করেন। তিনি ২০০০ সালে মহাব্যবস্থাপক পদে পদোন্নতি লাভ করেন। ২০০৫ সালের মার্চ মাসে তিনি অগ্রণী ব্যাংকে মহাব্যবস্থাপক হিসেবে যোগদান করেন। ২০০৭ সালে উপ-ব্যবস্থাপনা পরিচালক পদে পদোন্নতি লাভ করেন। এর আগে তিনি একই ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করেন।

হামিদ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭৭ সালে মার্কেটিং বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রী এবং ১৯৮৪ সালে আইসিএবি থেকে সাফল্যের সঙ্গে চার্টার্ড এ্যাকাউন্ট্যান্ট পরীক্ষায় উত্তীর্ণ হন। তিনি বরিশাল জেলার বানারীপাড়া উপজেলার চাখার গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ২০১০ সালে প্রিস্টন ইউনিভার্সিটি থেকে পিএইচডি ডিগ্রী লাভ করেন।

তারকাদের সঙ্গে ‘পদ্ম পাতার জল’ দেখার সুযোগ

অভিনেতা-অভিনেত্রী ও কলাকুশলীদের সঙ্গে ‘পদ্ম পাতার জল’ চলচ্চিত্রটি দেখার সুযোগ করে দিতে গ্রাহকদের জন্য এসএমএস-ভিত্তিক একটি কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। আগামী ২৮ জুলাই, ২০১৫ পর্যন্ত ক্যাম্পেইনটি চলবে।

কুইজ ক্যাম্পেইনে অংশ নিতে ‘আমাদের তারকা নিউজ’ সার্ভিসটি সাবস্ক্রাইব করতে হবে। স্টার্ট কিউ লিখে ১৬২৩৫ নাম্বারে পাঠালেই গ্রাহকরা প্রতিদিন বাংলাদেশী তারকা ও গণমাধ্যম সংক্রান্ত তথ্যাবলী পেয়ে যাবেন। প্রতিযোগী হিসেবে বিবেচিত হওয়ার জন্য গ্রাহককে ক্যাম্পেইন চলাকালে সেবাটির গ্রাহক হতে হবে। আমাদের তারকা নিউজ সার্ভিসটি গ্রহণ করার পর গ্রাহকরা পদ্ম পাতার জল সম্পর্কিত প্রশ্নাবলীর উত্তর দিয়ে তাদের পয়েন্ট বৃদ্ধির সুযোগ পাবেন। প্রশ্নগুলো হবে নৈর্বত্তিক যার প্রতিটি সঠিক উত্তরের জন্য ২ পয়েন্ট যোগ হবে এবং প্রতিটি ভুল উত্তরের জন্য ১ পয়েন্ট কাটা যাবে। ক্যাম্পেইন চলাকালে যারা ৩৫০ পয়েন্ট অর্জন করতে পারবেন তারা পদ্ম পাতার জল চলচ্চিত্রটির তারকাদের সঙ্গে সিনেমাটি দেখার সুযোগ পাবেন। শুধু চলচ্চিত্রটির তারকা, কলাকুশলী ও কুইজ বিজয়ীদের জন্য প্রদর্শনীটির আয়োজন হবে। বিজয়ীরা তাদের পছন্দমতো একজনকে সঙ্গে নিয়ে আসতে পারবেন।