২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সর্বোচ্চ মূসক দেয়ায় নয় প্রতিষ্ঠান পাচ্ছে সম্মাননা


অর্থনৈতিক রিপোর্টার ॥ বিগত ২০১৩-১৪ অর্থবছরে জাতীয় পর্যায়ে সর্বোচ্চ মূল্য সংযোজন কর দেয়ায় ৯ প্রতিষ্ঠানকে সম্মাননা দেয়া হচ্ছে।

‘সর্বোচ্চ মূল্য সংযোজন কর পরিশোধকারী প্রতিষ্ঠানকে পুরস্কার প্রদান নীতিমালা, ২০০৫ (সংশোধিত)’ বিধান অনুযায়ী উৎপাদন, সেবা ও ব্যবসা ক্যাটাগরিতে এ সম্মাননা দেয়া হচ্ছে। জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) মূসক করদাতা সেবা শাখার দ্বিতীয় সচিব মোহাম্মদ এনামুল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, উৎপাদনে ব্রাহ্মণবাড়িয়ার তিতাস গ্যাস ফিল্ড, সিলেটের কৈলাশটিলা গ্যাস ফিল্ড ও হবিগঞ্জের রশিদপুর কনডেনসেট ফ্রাকশনেশন প্লান্ট। সেবায় পল্লী বিদ্যুতায়ন বোর্ড (আরইবি), চট্টগ্রামের চৌধুরী টি ওয়্যারহাউস এবং বেসরকারী টেলিভিশন চ্যানেল আরটিভি। ব্যবসায় গাজীপুরের গ্যালারি এপেক্স, রাজধানীর লালমাটিয়ার আড়ং ও বসুন্ধরা সিটির মোস্তফা মার্ট। ২০১৩-১৪ অর্থবছরে জাতীয় পর্যায়ে ৯ ও জেলা পর্যায়ে ১১০ ব্যক্তি-প্রতিষ্ঠান সর্বোচ্চ মূসক সম্মাননা পাচ্ছেন। আজ রবিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ সম্মাননাপত্র ও ক্রেস্ট তুলে দেবেন। মূসক দিতে উৎসাহিত করতে এনবিআর ২০১১-১২ অর্থবছর থেকে জাতীয় ও জেলা পর্যায়ে তিন ক্যাটাগরিতে এ সম্মাননা দিয়ে আসছে।

বাগেরহাটে ৭৩ কোটি টাকার মূসক আদায় ॥ ‘সময়মতো মূসক দিব, দেশ গড়ায় অংশ নিব’ এই সেøাগানে বাগেরহাটে জাতীয় মূসক সপ্তাহ শুরু হয়েছে। শুক্রবার থেকে ১৬ জুলাই পর্যন্ত রাজস্ব বোর্ড ঘোষিত মূসক সপ্তাহের শুরুতে বাগেরহাট জেলা কাস্টমস, এক্সাইজ এ্যান্ড ভ্যাট বিভাগের উদ্যোগে শহরে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জানানো হয়, বাগেরহাট জেলা কাস্টমস এক্সাইজ এ্যান্ড ভ্যাট বিভাগ গত অর্থবছরের চেয়ে ২০১৪-১৫ অর্থবছরে ৭৩ কোটি টাকা বেশি মূসক আদায় করেছে।