মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

মুক্তিযোদ্ধা আইয়ুবের আত্মহত্যায় প্ররোচনাদাতার শাস্তি দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ১২ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযোদ্ধা আইয়ুব খানের আত্মহত্যা প্ররোচনা প্রদানের মাধ্যমে একটি নিখুঁত হত্যাকা-। এর সঙ্গে জড়িত সচিব হান্নান একজন হত্যাকারী। তিনি মুক্তিযোদ্ধাকে আত্মহননের পথ বেছে নিতে বাধ্য করেছেন। এ সচিবের অসততার কারণে আজ পুরো বাংলাদেশ অপমানিত হয়েছে। মুক্তিযোদ্ধাদের অপমান, পুরো বাংলার অপমান। এ অপমানে আমাদের মাটিতে লুটিয়ে পড়তে ইচ্ছে করে। দ্রুত সময়ের মধ্যে মুক্তিযোদ্ধাকে হত্যাকারী সচিবের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। শনিবার শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ‘মুক্তিযোদ্ধা হত্যাকারী’ সচিব হান্নানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আয়োজিত এক মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

গণজাগরণ মঞ্চ, ব্লগার এ্যান্ড অন লাইন এক্টিভিস্ট (বোয়ান), প্রাণের ’৭১, গৌরব ’৭১-এর আয়োজনে এ মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, ছাত্র, সাংবাদিক ও মুক্তিযুদ্ধের পক্ষের সচেতন জনতা এতে অংশ নেয়।

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী মুক্তিযোদ্ধা মনোরঞ্জন ঘোষাল মানববন্ধনে অংশ নিয়ে বক্তৃতায় বলেন, মুক্তিযোদ্ধা আইয়ুুব খান অপমানিত হয়ে আত্মহননের পথ বেছে নিয়েছে।

গণতান্ত্রিক বাম মোর্চার রোডমার্চ ১৬ থেকে ১৮ অক্টোবর

সুন্দরবন রক্ষাসহ ১২ দফা দাবি

স্টাফ রিপোর্টার ॥ সুন্দরবন রক্ষাসহ ১২ দফা দাবিতে আগামী ১৬ থেকে ১৮ অক্টোবর রোডমার্চ কর্মসূচী ঘোষণা করেছে গণতান্ত্রিক বামমোর্চা। শনিবার রাজধানীর তোপখানা রোডের নির্মল সেন মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ কর্মসূচী ঘোষণা করেন গণতান্ত্রিক বামমোর্চার সমন্বয়ক সাইফুল হক।

এর আগে ৪ সেপ্টেম্বর সংগঠনের ঢাকাসহ সারাদেশের প্রতিনিধিদের নিয়ে দিনব্যাপী জাতীয় কনভেনশন অনুষ্ঠিত হবে। ১ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত পর্যায়ক্রমে দেশের আটটি বিভাগীয় শহরে এ বিষয়ে জনসভা করবে মোর্চা।

১২ দফা কর্মসূচীর মধ্যে- দেশে রাজনৈতিক দুঃশাসন মোকাবেলা, গণতান্ত্রিক অধিকার ও গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত, গ্রহণযোগ্য নির্বাচনের জন্য গণতান্ত্রিক পন্থায় নির্বাচন ব্যবস্থা, দমনপীড়ন, গুম, খুন, বিচারবহির্ভূত হত্যাকা-, রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধ, দ্রব্যমূল্যের উর্ধগতি রোধ, ধানসহ কৃষি পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত করা, শ্রমজীবী ও মেহনতি মানুষের বাঁচার জন্য মজুরি, বেকারদের কর্মসংস্থানের ব্যবস্থা, অবিলম্বে সুন্দরবন ধ্বংসকারী রামপাল কয়লাভিত্তিক বিদ্যুত প্রকল্প বন্ধ, সমতা অনুযায়ী তিস্তার পানির ন্যায্য হিস্যাসহ ১২ দফা কর্মসূচী ঘোষণা করা হয় সংবাদ সম্মেলনে।

প্রকাশিত : ১২ জুলাই ২০১৫

১২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



শীর্ষ সংবাদ: