মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৬ সেপ্টেম্বর ২০১৭, ১১ আশ্বিন ১৪২৪, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

রাজধানীতে ছাত্রীসহ দুই নারীর আত্মহত্যা, ৯ ডাকাত আটক

প্রকাশিত : ১২ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীতে পৃথক স্থানে এক স্কুল ছাত্রীসহ দুই নারী আত্মহত্যা করেছে। সড়ক দুর্ঘটনায় দু’জন নিহত হয়েছে। সবুজবাগে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক রাজমিস্ত্রীর মৃত্যু হয়েছে। এদিকে তুরাগে ডাকাতির প্রস্তুতিকালে সর্দার ইব্রাহিমসহ আন্তঃজেলা ডাকাত দলের ৯ সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে সোয়া দুই ভরি ওজনের স্বর্ণালঙ্কার ও ডাকাতির কাজে ব্যবহৃত ছুরি, চাপাতি, দা ও রড উদ্ধার করা হয়। শনিবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, শনিবার ভোরে সুবজবাগের পূর্ব বাসাবো কদমতলার সি ব্লকের ১০ নম্বর বাড়ির বাসিন্দা পৌষি টনচং নিতু (১৭) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। খবর পেয়ে পুলিশ শুক্রবার গভীর রাতে ওই বাড়ি থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে। পরে শনিবার সকালে পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। নিহত পৌষি টনচং নিতু কমলাপুর স্কুল এ্যান্ড কলেজের দশম শ্রেণীর ছাত্রী ছিল। তার বাবার নাম দুদোরাম টনচং। মায়ের নাম বিপুলা চাকমা। গ্রামের বাড়ির রাঙ্গামাটি জেলার কাপ্তাই উপজেলার বারঘনিয়া গ্রামে। সবুজবাগ থানার উপ-পরিদর্শক আশরাফুল আলম জানান, মায়ের ওপর অভিমান করে নিজের ঘরের জানালায় ওড়না পেঁচিয়ে নিতু আত্মহত্যা করেছে। এদিকে একই সময় মিরপুরের কল্যাণপুর এলাকায় স্বামীর সঙ্গে ঝগড়া করে বিষপান করে ফালানি বেগম (৩০) নামে এক ভিক্ষুক আত্মহত্যা করেছে। তিনি মিরপুরের কল্যাণপুর ৮ নম্বর পোড়া বস্তিতে বসবাস করতেন। জানা গেছে, শুক্রবার রাত ১১টার দিকে তার ভবঘুরে স্বামী শাহজাহান মিয়ার সঙ্গে ঝগড়ার জের ধরে ফালানি বেগম ঘরে বিষপান করে। পরে স্থানীয়রা তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মধ্যরাতে তার মৃত্যু হয়েছে। শনিবার সকালে মিরপুর থানার এসআই মিজানুর রহমান তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়।

সড়ক দুর্ঘটনায় নিহত দু’জন ॥ শুক্রবার গভীর রাতে পল্লবী থানাধীন কালশী রোড এলাকায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী মোঃ শাহনুর ইসলাম শিমুল (২৮) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ সময় তার স্ত্রী শারমিন আক্তারকে গুরুতর আহত অবস্থায় ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। নিহত শাহানুরের বাবার নাম আবুল কাশেম। গ্রামের বাড়ি চাঁদপুর জেলার মতলব থানায়। নিহতের আত্মীয় তারেক আহমেদ জানান, শাহানুর পলমল গ্রুপের প্রশাসনিক বিভাগে চাকরিরত ছিলেন। তিনি জানান, শুক্রবার রাত ১২টার দিকে শাহানুর ইসলাম শিমুল তার স্ত্রী শারমিন আক্তারকে নিয়ে মোটরসাইকেলযোগে বাড্ডা থেকে মিরপুরের বাসায় ফিরছিলেন। রাত ১টার দিকে পল্লবী কালশী রোডে এলে পেছন থেকে একটি ট্রাক তাদের মোটরসাইকেলকে ধাক্কা দেয়। পরে তাদের গুরুতর আহত অবস্থায় ঢামেক হাসপাতালে আনলে কর্তব্যরত চিকিৎসক শাহানুরকে মৃত ঘোষণা করেন। এদিকে শুক্রবার রাতে মিরপুরের কল্যাণপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন নিলুফা বেগম (৪০)। নিহতের স্বামীর নাম আব্দুল মজিদ।

নিহতের ছোট ভাই লিয়াকত জানান, তার বোন নিলুফাকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলের পেছনে বসিয়ে মিরপুর দারুস সালামের বাসায় ফিরছিলেন। কল্যাণপুর শহীদ মিনার রোডে পৌঁছলে একটি ট্রাক তাদের মোটরসাইকেল ধাক্কায় দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন নিলুফা বেগম। পরে লিয়াকত গুরুতর আহত অবস্থায় মিরপুরের একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিদ্যুতস্পৃষ্ট হয়ে রাজমিস্ত্রীর মৃত্যু ॥ বনানীতে কাজ করার সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে রাজমিন্ত্রী মাসুদ মিয়ার (২৮) মৃত্যু হয়েছে। নিহত রাজমিন্ত্রী মাসুদ মিয়ার সহকর্মী বেলাল হোসেন জানান, শনিবার সকালে তারা বনানীর ৪ নম্বর রোডের ৩০ নম্বর বাড়ির রানী ফুড লিমিটেডের নির্মাণাধীন ভবনে কাজ করছিলেন। সাড়ে ১০টার দিকে মাসুদ মিয়া ছড়িয়ে থাকা তারে বিদ্যুতস্পৃষ্ট হন। পরে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুর ১২টার দিকে তার মৃত্যু হয়।

আন্তঃজেলার ৯ ডাকাত গ্রেফতার ॥ শুক্রবার গভীর রাতে তুরাগের দিয়াবাড়ি এলাকা ডাকাতের প্রস্তুতিকালে সর্দার ইব্রাহিমসহ আন্তঃজেলা ডাকাত দলের ৯ সদস্যকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরা হচ্ছে, ডাকাত সর্দার ইব্রাহিম, আল আমিন, ছিদ্দিক, আলমগীর বকশ, রিয়াজউদ্দিন, খিজির আহাম্মেদ, সহিদুল, আঃ রব ও আব্দুল হালিম।

এ সময় তাদের কাছ থেকে সোয়া দুই ভরি ওজনের স্বর্ণালঙ্কার ও ডাকাতির কাজে ব্যবহৃত ছুরি, চাপাতি, দা ও রড উদ্ধার করা হয়। শনিবার বেলা ১২টায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

প্রকাশিত : ১২ জুলাই ২০১৫

১২/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অন্য খবর



শীর্ষ সংবাদ: