২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

সাতক্ষীরা সীমান্তে বিএসএফের গুলিতে রাখাল নিহত


স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরার কুশখালী সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশী গরুর রাখাল নিহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সদর উপজেলার কুশখালী সীমান্তের বিপরীতে ভারতের দুবলী এলাকায় এ ঘটনা ঘটে। নিহতের নাম মুকুল হোসেন (৩৫)। তিনি সদর উপজেলার হাওয়ালখালী গ্রামের মৃত মাহাতাব উদ্দিনের ছেলে।

কুশখালী ইউনিয়নের চেয়ারম্যান আবু রায়হান জানান, হাওয়ালখালী গ্রামের কয়েকজন গরুর রাখাল শুক্রবার রাত তিনটায় ভারত থেকে গরু নিয়ে দেশে ফেরার সময় দুবলী বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে মুকুল হোসেন ঘটনাস্থলে নিহত হয় বলে তিনি জানতে পারেন। তবে লাশের বর্তমান অবস্থান সম্পর্কে তিনি কিছুই বলতে পারেননি।

সাতক্ষীরা ৩৮, বিজিবির উপঅধিনায়ক মেজর মোজাম্মেল হক জানান, ঘটনাটি তারা শুনেছেন। বিষয়টি সম্পর্কে খোঁজখবর নেয়া হচ্ছে।

ঝিনাইদহ সীমান্তে আহত দুই ॥ নিজস্ব সংবাদদাতা ঝিনাইদহ থেকে জানান, মহেশপুরের লড়াইঘাট সীমান্তে শনিবার ভোরে বিএসএফের গুলিতে চাচা আব্দুর রশিদ ও ভাতিজা তরিকুল ইসলাম আহত হয়েছেন। আহত আব্দুর রশিদ মহেশপুরের অনন্তপুর গ্রামের আবুল হোসেন বিশ্বাসের ছেলে এবং তরিকুল ইসলাম আব্দুল মোমিনের ছেলে। তবে বিজিবির কাছে এ খবরের কোন সত্যতা নেই বলে বিজিবি ৬ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার লে. কর্নেল এসএম মনিরুজ্জামান জানান।

মহেশপুর থানার ওসি শাহিদুল ইসলাম শাহিন জানান, তিনি লোকমুখে শুনেছেন শনিবার ভোরে কয়েকজন বাংলাদেশী অবৈধভাবে গরু আনতে জিরো লাইন অতিক্রম করে ভারতের যায়। গরু নিয়ে ফেরার পথে ভারতের ফতেপুর ক্যাম্পের বিএসএফের একটি টহল দল তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। সে সময় আব্দুর রশিদ গুলিবিদ্ধ হয়ে কাঁটাতারের বেড়ার পাশে পড়ে গেলে তাকে বিএসএফ তুলে নিয়ে যায়। তরিকুল গুলিবিদ্ধ হয়ে অন্যদের সঙ্গে বাংলাদেশে পালিয়ে আসে। আহত রশিদ নদীয়া জেলা সদর শক্তিনগর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানতে পেরেছেন বলে তিনি জানান।

সম্পর্কিত:
পাতা থেকে: